• প্রশিক্ষণ শেষে হতদরিদ্রদের মাঝে রিক্সা-ভ্যান বিতরণ

    দিনাজপুরের ফুলবাড়ীতে ওয়ার্ল্ড ভিশন এডিপি কর্তৃক হতদরিদ্র পরিবারের সদস্যদের মাঝে প্রশিক্ষণ শেষে রিক্সা-ভ্যান বিতরন। সেই সাথে তাদেরকে দেয়া হয় টুল বক্স, ক্রিম সেফারেটর মেশিন ও গ্রামের শিশু সাংবাদিকদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়েছে। তাদের প্রশিক্ষন কোথায় দেয়া হয়েছে জানেনা স্থানীয় সাংবাদিকরা। গত ২বছর আগে ওয়ার্ল্ড ভিশন এডিপি ফুলবাড়ী থেকে তাদের অফিস গুটিয়ে নিয়ে বিরামপুরে চলে যায়। সেখান থেকে তারা ফুলবাড়ীতে এসে তাদের কার্যক্রম চালাচ্ছেন। প্রায় সময় দেখা যায় সরকারী জাতীয় দিবস গুলিতে ফুলবাড়ীতে সরকারী কর্মকর্তাদেরকে খাদ্য,নাস্তা,গেঞ্জি এ সব দিয়ে সহযোগিতা করেন। তাহলে সরকারী জাতীয় দিবস গুলিতে কি সরকারী অনুদান আসেনা ? ফুলবাড়ীতে ওয়ার্ল্ড ভিশন এডিপি বাংলাদেশ গত ২৫ এপ্রিল মঙ্গলবার ফুলবাড়ী উপজেলা পরিষদ সভা কক্ষে দুপুর ১২টায় বে-সরকারি সংস্থা ওয়ার্ল্ড ভিশন এডিপি-এর উদ্যোগে সংস্থার ম্যানেজার পবিত্র বেলেডিকস্তা এর সভাপতিত্বে উক্ত বিতরণ অনুষ্ঠিত হয়। সেখানে ২০টি রিক্সা ভ্যান বিতরন করা হয় হতদরিদ্র পরিবারের সদস্যদের মাঝে । আলাদিপুর ইউনিয়নের ভিমলপুর গ্রামের মো. নজমুল হক জানান, আমি একটি ভ্যান গাড়ি পেয়েছি তা অত্যান্ত নি¤œ মানের যন্ত্রপাতি দিয়ে তৈরী। ভ্যানটি আনার পর ম্যাকারের কাছে দিলে তিনি পুনরায় খুলে নতুন করে মেরামত করেন। এতে তার খরচ হয় ৪ শত টাকা। সম্পুর্ন মালামাল ঠিকাদারের মাধ্যম দিয়ে তারা ভ্যান গাড়ি ক্রয় করে । বর্তমান এসব গাড়ি চালানো সম্ভব নয়। বাজারে ভ্যান গাড়ির দাম মাত্র ৬ থেকে ৭ হাজার টাকা। গাড়ির প্রত্যাকটি মালামাল নি¤œ মানের। ফুলবাড়ী ওয়ার্ল্ড ভিশন এডিপি বাংলাদেশ কতটাকার ভাউচার করেছেন তা প্রশ্ন থেকে যায়। তারা চুপেচুপে ফুলবাড়ীতে এসে এ সব প্রাগ্রাম করছেন সাংবাদিকরাও অবগত নয়। কোন বিষয়ে সাংবাদিকদের জানানো হয়না। হঠাৎ করে কিছু ভুইফোড় হলুদ সাংবাদিকদেরকে তাদের মধ্যে দেখা যায়। গতকাল বে-সরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন এডিপির ম্যানেজার পবিত্র বেলেডিকস্টা এর সাথে মোবাইল ফোনে এ বিষয়ে কথা বললে তিনি ফোন গ্রহন করেননি।

  • সুনামগঞ্জের হাওর অঞ্চলের দুস্থ্য মানুষের পাশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি

    অকাল বৃষ্টি ও বাঁধভাঙ্গা জলাবদ্ধ হাওর অঞ্চলের স্বপ্নহারানো-সর্বস্বহারানো দুস্থ্য মানুষকে ত্রাণ সহযোগিতা ও দুর্গত এলাকার সার্বিক পরিস্থিতি অবলোকনের জন্য অদ্য ২৭ এপ্রিল ত্রাণসহ রওয়ানা হচ্ছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশ যুব মৈত্রীর কেন্দ্রীয় প্রতিনিধি দল। ওয়ার্কার্স পার্টির সাবেক সাধারণ সম্পাদক পলিটব্যুরো নেতা কমরেড আনিসুর রহমান মল্লিকের নেতৃত্বে অপরাপর সদস্যরা হলেন- পলিটব্যুরো সদস্য কমরেড আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় নেতা কমরেড সেকান্দর আলী, যুব মৈত্রীর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তপন, সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, কেন্দ্রীয় নেতা আবুল হোসেন তুফান, জসিম উদ্দিন ইউসুফ আহমেদ, শামিম মজুমদার ও ঢাকা উত্তরের নেতা নাঈম ফয়সালসহ ১০ জনের প্রতিনিধি দল। আগামী ২৮-২৯ এপ্রিল সুনামগঞ্জের ঘেরাই ও তাহিরপুর অঞ্চলে দুর্গত মানুষদের ত্রাণ সহযোগিতার পাশাপাশি পুরো দুর্গত এলাকা ঘুরে দেখবেন এ প্রতিনিধি দল। সিলেট ও সুনামগঞ্জ অঞ্চলের পার্টি ও যুব মৈত্রীর নেতৃবৃন্দ সার্বিক সহযোগিতায় থাকবেন।  ত্রাণ তৎপরতা ও দুর্গত এলাকা পরিদর্শন শেষে ২৯ তারিখ বিকলে ৫টায় সুনামগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে।

  • আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

    লক্ষ্মীপুর জেলাধীন রামগঞ্জ উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৭ এপ্রিল রোজ বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের উদ্যেগে উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু ইউসুফ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম রুহুল আমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলী, এম.পির স্থানীয় প্রতিনিধি মিজানুর রহমান, রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ তোতা মিয়া, দরবেশপুর ইউ.পির চেয়ারম্যান মিজানুর রহমান, করপাড়া ইউ.পির চেয়ারম্যান মজিবুল হক মজিব, ভোলাকোট ইউ.পির চেয়ারম্যান বশির আহমেদ মানিক, চন্ডীপুর ইউ.পির চেয়ারম্যান কামাল হোসেন ভূইয়া, কাঞ্চনপুর ইউ.পির চেয়ারম্যান আবদুল করিম মাস্টার, নোয়গাঁ ইউ.পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সোহেল রানা সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।অনুষ্ঠানে দরবেশপুর ইউ.পির চেয়ারম্যান মিজানুর রহমান তার বক্তব্যে বলেন বর্তমান সরকার ব্্িরজ, কালভাট, রাস্তাঘাটসহ ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। কিন্তু রাস্তাঘাটে ট্রলি চলার কারনে সরকারের উন্নয়নের সুফল জনগন ভোগ করতে পারছে না। তাই অনতিবিলম্বে রাস্তায় ট্রলি চলাচল বন্ধ করে জনদূর্ভোগ কমিয়ে সরকারের ভাবমুত্ত্বি উজ্জ্বল করতে জোর দাবী জানান।অপরদিকে করপাড়া ইউপি’র চেয়ারম্যান মজিবুল হক মজিব তার বক্তব্যে বলেন, করপাড়ার আইন শৃঙ্খলার পরিস্থিতি শান্তিপূর্ণ উল্লেখ করে বলেন, মাদক ও সন্ত্রাস কারীকে কোন অবস্থায় ছাড় দেওয়া হবে না। অপরাধী যেই হোক দ্রুত আইনের আওতায় আনা হবে।অন্যদিকে উপজেলা কৃষি কর্মকর্তা কয়েকদিন পূর্বের অতি বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতির বিসদ আলোচনা করেন।সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু ইউসুফ, উপজেলার আইন শৃঙ্খলা উন্নয়নে সকলকে সহযোগিতার আহবান জানিয়ে সভার সমাপ্তি ঘোষনা করেন।

  • ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির রানার আপ শিরোপা অর্জন

    ন্যাশনাল এনার্জি হ্যাকাথন প্রতিযোগিতায়-২০১৭ এ রানার আপ শিরোপা অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় আয়োজিত ন্যাশনাল এনার্জি হ্যাকাথন প্রতিযোগিতা-২০১৭তে ইন্ডািষ্ট্রয়াল সেক্টর ক্যাটাগড়িতে রানার আপ শিরোপা অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স (ইইই) বিভাগের ৬ শিক্ষার্থীর দল ‘সান-বিম’। গত ১৯ ও ২০ এপ্রিল রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে টানা ৩৬ ঘণ্টার এ হ্যাকাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিজয়ী দলের সদস্যরা হলেন মোঃ ফিরোজ আহমেদ, শহীদুল ইসলাম, মোঃফ খান, মোঃ তানজিম হোসেইন, মোঃ মোস্তাফিজ রহমান ও মোঃ মারজান হোসেইন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ প্রধান অতিথি হিসেবে বিজয়াদেও হাতে পুরস্কার তুলে দেন। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠান থেকে আসা ২০০টি দলের সঙ্গে প্রতিযোগিতা করে ‘শিল্প ক্ষেত্র’ ক্যাটাগরিতে রানার আপ শিরোপা লাভের গৌরব অর্জন করে টিম সান-বিম। প্রতিযোগিতায় সান-বিম দলের সদস্যরা দুটি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে দুটি অভিনব প্রকল্পের ধারনা উপস্থাপন করেন। প্রতিযোগিতা শেষে বৃহৎ ও মধ্যম শিল্পে জ্বালানী সংকট নিরসনে সৌর শক্তির ব্যবহার সংক্রান্ত প্রকল্পের ধারনা উপস্থাপনের জন্য তারা রানার আপ হন। টিম সান-বিমের উপস্থাপিত অপর প্রকল্প ছিল দেশের প্রত্যন্ত অঞ্চলে বিদ্যুৎ বিতরণের জন্য রূপান্তরিত বিদ্যুৎকে পাওয়ার গ্রিডের মাধ্যমে সঞ্চালন করা।প্রতিযোগিতায় দেশের খ্যাতনামা প্রযুক্তি বিশেষজ্ঞ ও গবেষকরা উপস্থিত ছিলেন। তাদের সামনে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদেরকে প্রকল্প উপস্থাপনের পাশাপাশি প্রকল্পের ব্যবসায়িক সম্ভাবনার দিকও তুলে ধরতে হয়। এছাড়া মঞ্চে তাদের বহুমুখী সক্ষমতার পরীক্ষা দিতে হয়। টিম সান-বিমের পুরো প্রকল্প তদারকি করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগ (ইইই) এবং প্রকল্পে আর্থিক সহায়তা প্রদান করেছে বিশবিদ্যালয়ের প্রশাসন বিভাগ।উল্লেখ্য, এই ছয় শিক্ষার্থী সম্প্রতি উচ্চ ক্ষমতাসম্পন্ন ৩০ ভোল্টের ইউপিএস-আইপিএস উদ্ভাবন করেছে যা ৩০ মিনিট পর্যন্ত ব্যাকআপ দিতে সক্ষম। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান প্রস্তাবিত এই ইউপিএস-আইপিএস ইতিমধ্যে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেডে পরীক্ষামূলকভাবে ব্যবহার করা হচ্ছে। শুধু তাই নয়, এই শিক্ষার্থীরা বিদ্যুৎ ও জ্বালানীসহ বেশ কিছু গবেষণা প্রকল্পের সঙ্গে কাজ করছেন।ক্যাপশনঃ ন্যাশনাল এনার্জি হ্যাকাথন প্রতিযোগিতা-২০১৭তে ইন্ডািষ্ট্রয়াল সেক্টর ক্যাটাগড়িতে রানার আপ শিরোপা অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স (ইইই) বিভাগের ৬ শিক্ষার্থীর দল ‘সান-বিম’ এর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ।

  • পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা ও পেনশনের দাবীতে কলম বিরতি

    ফুলবাড়ী পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সরকারী কোষাগার থেকে দেয়ার দাবীতে ঘন্টা ব্যাপী অবস্থান কলম বিরতি।দিনাজপুরের ফুলবাড়ীতে বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সরকারি কোষাগার থেকে দেয়ার দাবীতে ফুলবাড়ী পৌর সভার কর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশনের ঘন্টা ব্যাপী পৌর সভায় অবস্থান কর্মসুচি পালন করেন। গতকাল বুধবার সকাল ১১টায় ফুলবাড়ী পৌরসভার প্রধান সড়কের সামনে বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সরকারি কোষাগার থেকে দেয়ার দাবীতে ফুলবাড়ী পৌর সভার কর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশনের ঘন্টা ব্যাপী পৌর সভায় অবস্থান কর্মসুচি পালন করেন। এতে সভাপতিত্ব করেন, ফুলবাড়ী পৌর সভার সহকারী প্রকৌশলী মো. লুৎফুল হুদা চৌধরী। উক্ত কর্মসুচিতে বক্তব্য রাখেন ফুলবাড়ী পৌর সভার সহকারী প্রকৌশলী মো. লুৎফুল হুদা চৌধরী। তিনি বক্তব্যে বলেন সারাদেশে পৌর আইন দুই রকম হতে পারেনা। সকল পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা ও পেনশন সরকারী কোষাগার থেকে দেয়ার দাবী জানান। তা না হলে আগামীতে বাংলাদেশ পৌর কর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশন বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে। আমাদের এই দাবী রুটি রুজির । মাসের পর মাস আমরা বেতন ভাতা না পেয়ে অনাহারে অধ্যাহারে দিন যাপন করছি। এ সময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী পৌর সভার কর্মচারী সংসদের সভাপতি মো. সহিদুল ইসলাম, সাধারন সম্পাদক মো. আব্দুর রশিদ, সহ-সাধারন সম্পাদক শেখ সাহার আলী (মতি), দপ্তর সম্পাদক পরিতোষ কুমার রায়, প্রশাসনিক কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, উপ-সহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, পৌরসভার হিসাব বিভাগের মোছা. জিয়াবুন নেছা। এ ছাড়া পৌর সভার সকল কর্মকর্তা কর্মচারী অবস্থান কর্মসুচিতে অংশ নেন।

  • বিজনেস ফর ইট্রেড ডেভেলপমেন্টের বোর্ডে বেসিস পরিচালক সোহেল

    জেনেভাতে চলমান ইউনাইটেড নেশনস কনফারেন্স অন ট্রেড অ্যান্ড ডেভেলপমেন্ট (আঙ্কটাড) আয়োজিত আঙ্কটাড ই-কমার্স উইকের অংশ হিসেবে ‘বিজনেস ফর ইট্রেড ডেভেলপমেন্ট’ নামে নতুন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগের পরিচালক বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান সোহেল। আঙ্কটাড এর ইট্রেড ফর অল (ইটিএফএ) হলো একটি মাল্টি-স্টেকহোল্ডার উদ্যোগ, যা উন্নয়নশীল দেশগুলোর সক্ষমতা উন্নয়ন এবং ই-কমার্স খাতের ব্যবহার ও সুফলের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে সহায়তা করে। ইটিএফএ ই-কমার্স সম্পর্কিত সম্ভাবনা, প্রতিবন্ধকতা ও উন্নয়নে সচেতনতা তৈরি করে। প্রাইভেট সেক্টর অ্যাডভাইজরি কাউন্সিল মেম্বার হিসেবে বেসিস এখানে অগ্রণী ভূমিকা পালন করছে। ইট্রেড ফর অল এর পাশাপাশি আঙ্কটাডের নতুন এই উদ্যোগে বেসিসের সক্রিয় অংশগ্রহণ বিশ্বব্যাপী বাংলাদেশের ই-কমার্স খাতের প্রসার ও প্রচারে আরও কার্যকর হবে। পরিচালক বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ার পর জনাব মোস্তাফিজুর রহমান সোহেল জানান, এটি শুধু বেসিস কিংবা বাংলাদেশের ই-কমার্স খাতই নয়, বরং দেশের জন্য গর্বের। নতুন এই উদ্যোগের মাধ্যমে পাবলিক সেক্টর (দাতা, সরকার, এজেন্সি) এর মধ্যে ই-কমার্সের প্রতিবন্ধকতার বিষয়ে সচেতনতা তুলে ধরা ও প্রতিবন্ধকতা দূরীকরণের উপায় বের হবে। যা বাংলাদেশের ই-কমার্সে নতুন মাত্রা আনবে। বেসিসের মাধ্যমে বাংলাদেশের এই অর্জনকে বেসিস কার্যনির্বাহী পরিষদ ও বেসিস সদস্যরা অভিনন্দন জানিয়েছেন।

  • সাপের কামড়ে মৃত্যু

    চট্টগ্রামের বোয়ালখালীতে সাপের কামড়ে শামসুল আলম (৪০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ২৫ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টার দিকে বাড়ীর পাশে ধান ক্ষেত দেখতে গেলে এ ঘটনা ঘটে। জানা যায়, উপজেলার আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের চম্পা তালুকদার পাড়ার জনৈক মরহুম নুরন্নবীর ছেলে শামসুল আলম মঙ্গলবার সকালে বাড়ীর পাশ্ববর্র্তী ধান ক্ষেত দেখতে যায়। এক পর্যায়ে জমির পাশে আটি (আইলে) হাঁটার সময় সাপে কামড় দেয়। খবর পেয়ে এলাকাবাসী শামসুকে উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরন করেন। পরে আক্রান্ত শামসুল আলমকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে দুপুরের দিকে মারা যান। নিহত শামসুর দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

  • বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনায় প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্রুতগতিতে উন্নয়ন ও অগ্রযাত্রার পথ পরিক্রমায় এগিয়ে চলেছে সম্ভাবনাময়ী বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ আর শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ। বাংলাদেশ এখন বিশের উন্নয়ন ও অগ্রযাত্রার রোল মডেল। শেখ হাসিনার দৃঢ় ও সাহসী নেতৃত্ব এবং দক্ষ রাষ্ট্র পরিচালনায় এখন এক অমিত সম্ভাবনার দেশ বাংলাদেশ। বাংলাদেশের উন্নয়নের যাত্রা আর থামানো যাবে না। পঁচাত্তরে ঘাতকচক্র বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে স্বাধীনতার স্বপ্ন বাস্তবায়নের পথ রুদ্ধ করলেও অগ্রযাত্রার পথ থামিয়ে দেওয়া সম্ভব হয়নি। শেখ হাসিনার সাহসী নেতৃত্বে নতুন মাত্রায় দেশের অগ্রযাত্রা সঞ্চারিত হয়। এ নতুন যাত্রার নাম ডিজিটাল বাংলাদেশ। প্রজন্মের সম্ভাবনায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এখন অপ্রতিরোধ্য ও অদম্য বাংলাদেশ। তরুণ প্রজন্মের হাতে এখন ডিজিটাল বাংলাদেশ। তাই আর পথ হারাবে না দেশ। বোয়ালখালী উপজেলা পরিষদ মিলনায়তনে ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিল আয়োজিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া উপরোক্ত মন্তব্য করেন। জাতীয় স্বেচ্ছাসেবী ও বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত সংগঠন ডিজিটাল বাংলাদেশ পাবলিসিটি কাউন্সিলের উদ্যোগে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল বাংলাদেশ বিষয়ে উদ্বুদ্ধকরন অনুষ্ঠান বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা গত ২১ এপ্রিল বোয়ালখালী উপজেলা পরিষদ মিলনায়তনে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সাবেক ছাত্রনেতা সুভাষ চৌধুরী টাংকুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত জাতীয় ব্যক্তিত্ব ও গৃহায়ণ লি. এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী পুলক কান্তি বড়–য়া। প্রধান অতিথি’র বক্তব্যে প্রকৌশলী পুলক বড়–য়া বলেন, বাঙালি কখনো মাথা নত করে না। অদম্য শক্তি ও মেধাকে কাজে লাগিয়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তিনি আরো বলেন নতুন সম্ভাবনা ও উদ্ভাবনের পথে বাংলাদেশের অগ্রযাত্রা। দেশ এখন ঘুরে দাঁড়িয়ে বিশ^নেতৃত্বের দ্বারপ্রান্তে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বোয়ালখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ওবায়দুল হক হক্কানী, ফুলকলি ফুড প্রোডাক্টস লি. এর মহাব্যবস্থাপক এম. এ. সবুর, হাজী মোঃ জানে আলম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ¦ মোঃ জানে আলম, মাসিক আলোকিত বোয়ালখালীর সম্পাদক তাজুল ইসলাম রাজু, শাকপুরা ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নাসির উদ্দিন, বৃহত্তর চট্টগ্রাম ডেন্টাল এসোসিয়েশনের সভাপতি মোঃ জামাল উদ্দিন, শাকপুরা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ জালাল উদ্দিন ডালিম। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা ও ডিজিটাল বাংলাদেশের একমাত্র প্রচারক স.ম. জিয়াউর রহমান। সভায় বক্তারা আরো বলেন, বাঙালিকে দামিয়ে রাখা কখনো সম্ভব হয়নি। আগামীতেও থামানো যাবে না। শেখ হাসিনার মত সাহসী নেত্রী আর সজিব ওয়াজেদ জয়ের মত তারুণ্যের আইকন থাকলে বাঙালিকে আর থামানো যাবে না। বক্তারা আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশ নতুনভাবে ঘুরে দাঁড়াবে বিশ নেতৃত্বের আসনে। সংগঠনের সদস্য সুমন চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সরোজ চৌধুরী, ডা: প্রভাস চক্রবর্তী, শ্রী রাজু আচার্য্য, শ্যামল দেব সবুজ, সাজীব বৈদ্য, সেতু বড়ুয়া, শেখ আব্দুল্লাহ শেকাব, মোস্তাফিজুর রহমান মানিক, পরিমল দাশ, সেতু চৌধুরী, এডিসন দাশ, বিকাশ নাথ, রাজেশ ঘোষ, বিশুরাম বসু, মিল্টন চৌধুরী, বনস্পতি বিশস প্রমুখ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া তিন শতাধিক মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা সামগ্রী বিতরণ করেন।

  • বঙ্গবন্ধু সাংষ্কৃতিক জোটের সাথে জাফর আহমদ এর মতবিনিময়

    বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম বিভাগের উদ্যোগে চট্টগ্রাম জেলা পরিষদের নব নির্বাচিত সদস্য, বারভিডার সহ-সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী আলহাজ¦ জাফর আহমদ এর সাথে মতবিনিময় ও শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান আজ ২৫ এপ্রিল বিকাল ৪টায় সংগঠনের মোমিন রোডস্থ কার্যালয়ে বিভাগীয় শাখার সাধারণ সম্পাদক স.ম. জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে শুভেচ্ছা বিনিময়কালে চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আলহাজ¦ জাফর আহমেদ বলেন, আগামী নির্বাচনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রস্তুতি নিতে হবে। ২০১৯ সালের নির্বাচনে পুনরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনার জন্য সকল মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে আওয়ামী লীগের বিজয় ছিনিয়ে আনতে হবে। এ সময় আলহাজ¦ জাফর আহমেদ আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে নিজ মাতৃভূমির চেয়েও গভীর ভালবাসেন। সেজন্যে চট্টগ্রামের প্রতিটি আসন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে হবে। এ সময় শুভেচ্ছা বিনিময়কালে উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস.এম. লিয়াকত হোসেন, সদস্য অধ্যাপক সৈয়দ মোঃ মিজবাহ উদ্দিন, প্রকৌশলী সঞ্চয় কুমার দাশ, রুনা দাশ, সুমন চৌধুরী, মোস্তাফিজুর রহমান মানিক, সুভাষ চৌধুরী টাংকু, নুরুল ইসলাম, আসিফ ইকবাল, শেখ আব্দুল্লাহ শেকাব, কাজী সাইফুল ইসলাম প্রমুখ। এ সময় শুভেচ্ছা বিনিময়কালে সংগঠনের পক্ষ থেকে আলহাজ¦ জাফর আহমদ চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য নির্বাচিত হওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

  • সাংবাদিক নজরুলের রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল

    চট্টগ্রামের বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠ’র উপজেলা প্রতিনিধি নজরুল ইসলামের রোগ মুক্তি কামনায় মিলাদ-ক্বিয়াম, ফাতেহা ও দোয়া মাহফিল উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে সোমবার (২৪এপ্রিল) দিনগত রাত এশা’র নামাযের পর অনুষ্টিত হয়।  বোয়ালখালী প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক কাজী এম এস এমরান কাদেরী’র ব্যবস্থাপনায় দোয়া মাহফিল পরিচালনা করেন উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব অধ্যাপক আল্লামা আলহাজ্ব মো. ইলিয়াছ সিকদার। এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক আলহাজ্ব মনজুর আলম মাষ্টার, মো. সিরাজুল ইসলাম, হাফেজ আবদুল কাদের, আওয়ামীলীগ নেতা আমীর হোসেন সহ অসংখ্য মুসল্লী। দোয়া মাহফিলে মারাত্বক ব্যাধিতে আক্রান্ত হয়ে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতালে দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন মো. নজরুল ইসলাম যাতে দ্রুত সুস্থ হয়ে নিজ দেশে এবং পরিবারের কাছে ফিরে আসতে পারে আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।প্রসঙ্গত মো. নজরুল ইসলাম বোয়ালখালীতে দৈনিক ভোরের কাগজ, প্রথম আলো এবং বর্তমানে কালের কণ্ঠ পত্রিকায় সততার স্বাক্ষরে নিরলস কর্মরত আছেন। তিনি উপজেলার আমুচিয়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক চেয়ারম্যান মরহুম মুন্সি মিয়ার বড় ছেলে।

  • বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে কৃষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

    দিনাজপুর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের আয়োজনে কৃষি সমন্বিত উন্নয়ন প্রকল্প এর আওতায় ২ দিন ব্যাপী আদর্শ কৃষক প্রশিক্ষণ কোর্সের গতকাল মঙ্গলবার উদ্ভোধনী অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, বিএমডিএ, ঠাকুরগাঁও সার্কেল ও প্রকল্প পরিচালক (আইএডিপি) মোঃ জাহাঙ্গীর আলম খান, দিনাজপুর রিজিয়নের নির্বাহী প্রকৌশলী মোঃ সমশের আলী। গ্রামীণ আর্থ সামাজিক উন্নয়নে কৃষি কাজের গুরুত্ব, সেচ, সার ও বীজ এর ব্যাপারে প্রশাসনের ভূমিকা নিয়ে আলোচনা করেন, দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। অর্থকরী ফসলের পরিচিতি, ফসল ভেদে উৎপাদন খরচ, ফসলের মজুদ পরিস্থিতি, বাজার মূল্য ও চাহিদার বিষয়ে আধুনিক ধানের জাত পরিচিতি, জীবনকাল, মৌসুম ভিত্তিক জাতের বিবরণ, গুটি ইউরিয়ার ব্যবহার, রাসায়নিক সার, জৈব সার, সবুজ সার ও কম্পোষ্ট সার তৈরি বিষয়ে সাধারণ আলোচনা, প্রয়োগ পদ্ধতি, আইপিএম, আইসিএম ও এসসিসি সম্পর্কে আলোকপাত করেন উন্নয়ন হর্টিক্যালচার সেন্টার, দিনাজপুর-এর সহকারী উদ্যান কর্মকর্তা মোঃ ইমরুল আহসান। বরেন্দ্র কর্তৃপক্ষের পরিচিতি ও বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম সম্পর্কে বিষদ আলোচনা, উত্তরবঙ্গের সেচ ব্যবহার ও বরেন্দ্র কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে আলোচনা করেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী, বিএমডিএ, ঠাকুরগাঁও সার্কেল ও প্রকল্প পরিচালক (আইএডিপি) মোঃ জাহাঙ্গীর আলম খান। সেচ কি ও কেন, সেচ সিডিউলিং কি? ফসলভেদে বিভিন্ন সেচ পদ্ধতি আলোচনা ও উপযোগীতা, সেচের পানির অপচয় ও তার প্রতিকার এবং অডউ বিষয়ে আলোচনা করেন সহকারী প্রকৌশলী, বিএমডিএ বিরামপুর জোন মোঃ শহিদুল ইসলাম। সেচ কার্যক্রম ও বিভিন্ন কর্মকান্ডে বরেন্দ্র কর্তৃপক্ষের মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের ভূমিকা আলোচনা করেন নির্বাহী প্রকৌশলী বিএমডিএ, দিনাজপুর রিজিয়ন মোঃ সমশের আলী। কৃষি যন্ত্রপাতির পরিচিতি, প্রাপ্তির উৎস, ব্যবহার (জমি তৈরি, পরিবহন, ফসল মাড়াই ইত্যাদি) আলোচনাসহ আধুনিক কৃষি যন্ত্রপাতির ব্যবহার সংক্রান্ত সম্যক ধারণা বিষয়ে আলোচনা করেন কৃষি প্রকৌশলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, দিনাজপুর আবু শামস্ মোঃ বদরুদ্দোজা। আজ ২৬ এপ্রিল বুধবার প্রশিক্ষণ কর্মশালায় থাকবে অর্থকরী ফসলের পরিচিতি, ফসল ভেদে উৎপাদন খরচ, ফসলের মজুদ পরিস্থিতি, ডাল জাতীয় ফসলের চাষাবাদের গুরুত্ব, বাজার মূল্য ও চাহিদার বিষয়ে আলোচনা করবেন উপজেলা কৃষি কর্মকর্তা, দিনাজপুর সদর মোঃ মতলুবর রহমান। আলু ও গমসহ বিভিন্ন সবজি জাত পরিচিতি, উৎপাদন রোগ ও পোকামাকড় পরিচিতি এবং দমন ব্যবস্থা, পাট, সীম ও সাজনা চাষাবাদ পদ্ধতি বিষয়ে আলোচনা করবেন, দিনাজপুর জেলা বীজ প্রত্যয়ন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম। আধুনিক কলাকৌশল অবলম্বনে মাছ চাষ বিষয়ে আলোচনা করবেন দিনাজপুর জেলা মৎস্য কর্মকর্তা, শাহ্ ইমাম জাফর সাদেক। এরপর দ্বিতীয় দিনের আদর্শ কৃষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে কৃষকদের মাঝে সনদ বিতরণ করবেন বিএমডিএ দিনাজপুর রিজিয়ন-এর নির্বাহী প্রকৌশলী মোঃ সমশের আলী। উল্লেখ্য দিনাজপুর, জয়পুরহাট, পঞ্চগড় ও ঠাকুরগাঁও মিলে ৪ জেলার ৫০ জন কৃষক ২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করে।

  • ভুমি দর্স্যুদের হামলার প্রতিবাদে এক জন সভা

    দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার বেজাই মোড়ে প্রকৃত ওয়ারিশগন জমি পাক ভুমি দর্স্যুরা নিপাত যাক ও মোস্তাফিজার রহমান(দুলাল) এর উপর ভুমি দর্স্যুদের হামলার প্রতিবাদে এক জন সভা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ী ইউনিয়নের বেজাই মোড়ে এলুয়াড়ী ইউনিয়নের ইউনিয়ন কমান্ড বীর মুক্তি যোদ্ধা মো. লোকমান আলী মন্ডলের সভাপতিত্বে জনসভা অনুষ্ঠিত হয়। জনসভাটির শুরুতেই পবিত্র কোরআন তেলোয়াত করেন বেজাই মোড় জামে মসজিদের ঈমাম মাওলানা মো. গোলাম কিবরীয়া ।জনসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ,খাজাপুর চক্ষু শিবিরের প্রতিষ্ঠাতা ও সমাজ সেবক মো. মোস্তাফিজার রহমান (দুলাল) । তিনি তার বক্তব্যে বলেন উপজেলার রাজনৈতিক নেতৃবৃন্দরা প্রত্যেকটি ইউনিয়নে ভুমি বিষয়ে কমিটি করে প্রকৃত জমির মালিকদের কাছে জমি ফেরৎ দেওয়ার কমিটি করার কথা বলেন। তিনি আরও বলেন ফুলবাড়ী ভুমি জরিপ অফিসে ৩০ ধারা ও ৩১ ধারায় চলমান জরিপে আবেদন করতে পারেননি যারা তাদেরকে নতুন করে আবেদন করার সুযোগ দিতে হবে। ভুঁয়া ও জাল দলীল সৃষ্টিকারীদের বিরদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে । ভুমি অফিসে পড়ে থাকা খ তফসিলের জমি গুলি দ্রুত নিঃস্পত্বি করে মুল মালিকের কাছে ফেরৎ দেওয়ার দাবী জানান। প্রয়োজনে উপজেলায় একটি কমিটি গঠন করে ভুমির বিষয়টি দ্রুত নিস্পত্বি করার ব্যবস্তা নিতে হবে ।এ ছাড়া ভুমি অফিসে বিভিন্ন জমি জমার পক্ষ বিপক্ষের শুনানী অন্তে হয়রানী বন্ধ করতে হবে । দীর্ঘ কয়েক যুগ ধরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনসাধারনের প্রকৃত বৈধ কাগজ থাকলেও তারা জালিয়াতী চক্রের জাল দলীল সৃষ্টি করার কারনে জমি দখল নিতে পারছেননা। হয়রানী করা হচ্ছে নানা রকম। তিনি বলেন, মাননীয় মন্ত্রী অত্যান্ত সৎ মানুষ, তিনি কখনো অন্যায় কাজ পছন্দ করেননা । প্রশাসনের দায়িত্বে যারা রয়েছেন তাদেরকে সৎ ও নিষ্টাবান হয়ে জনগনের কাজ করার নির্দেশ দিয়েছেন। কিন্ত প্রশাসন তা করছে না।গত ১৫ এপ্রিল মো. মোস্তাফিজার রহমান দুলাল তার নিজ জমিতে নির্মান কাজ করতে গেলে স্বরস্বতীপুর গ্রামে তার উপর ঐ এলাকার জাল দলীল সৃষ্টিকারী মো. ফজলুর রহমান তার পরিবারকে লেলিয়ে দিয়ে হামলা করে ও তার নির্মান কাজ ভেঙ্গে দেয়। ঐ হামলা কারীদের গ্রেপ্তার করে ন্যায় বিচারের দাবী জানান। জনসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , বিডিআর এর সাবেক সদস্য আব্দুল কুদ্দুস, মুক্তি যোদ্ধা মো. লোকমান আলী মন্ডল, সাবেক পুলিশ সদস্য মো. মকছেদ আলী মন্ডল, সমাজ সেবক মো. মতিয়ার রহমান, সমাজ সেবক মো.আয়ুব আলী, বিডিআর এর সাবেক সদস্য মো. আব্দুল কাইয়ুম,সমাজ সেবক মো. আমজাদ হোসেন, জমির মালিক মো. ময়মুর সুলতান।এ সময় স্থানীয় জমির মালিকগন, স্থানীয় জনগন ও সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

  • আটোয়ারীতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

    পঞ্চগড়ের আটোয়ারীতে মঙ্গলবার (২৫ এপ্রিল) ভুট্টা সুপার সাইন ২৭৬০ এর উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। জানাগেছে, রাজস্ব খাতের অর্থায়নে , কৃষি সম্প্রসারন অধিদপ্তরের বাস্তবায়নে এবং রাধানগর ব্লকের উপ-সহকারী কৃষি কর্মকর্তা রবীন সেনের আয়োজনে রবি ২০১৬ - ১৭ মৌসুমে নতুন জাত ও প্রযুক্তি সম্প্রসারনে স্থাপিত সুপার সাইন ২৭৬০ জাতের ভুট্টা প্রদর্শনীর মাঠ দিবস উপজেলার পল্লী বিদ্যুৎ সংলগ্ন আবু বকর সিদ্দিকের মিল চাতালে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা কৃষি অফিসার মোঃ শামীম ইকবালের সভাপতিত্বে এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি ক্ষেত্রে বাস্তব অভিজ্ঞতার চিত্র তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোছাঃ নুর জাহান খাতুন। সভাপতির বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মোঃ শামীম ইকবাল কৃষকদের নিজ নিজ এলাকায় কর্তব্যরত উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের পরামর্শ গ্রহন করার আহবান জানান। কর্মকর্তাদের প্রেসক্রিপশন মতে ক্ষেত-খামারে কীটনাশক ব্যবহার করার পরামর্শ দেন এবং কোন ব্যবসায়ীর কথামত ক্ষেত-খামারে কীটনাশক ব্যবহার করলে ফসলের ক্ষতির আশংকাই বেশী বলে তিনি ধারনা দেন। কৃষক মাঠ দিবসে উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী,এলাকার কৃষক-কৃষাণী, জনপ্রতিনিধি ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

  • বজ্রপাতে গৃহবধু নিহত, স্বামী আহত

    শেরপুরের নকলা উপজেলার কলাপাড়া গ্রামে ২৪ এপ্রিল সোমবার সকাল ১১টায় বজ্রপাতে অরফুলি বেগম (৪০) নামের এক মহিলা নিহত হয়েছে। নিহত অরফুলি বেগম কলাপাড়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী। বজ্রপাতে আবুল হোসেন গুরুত্বর আহত হয়। জানা যায়, সোমাবার সকালে রান্না করার সময় রান্না ঘরে সামনে বজ্রপাতে আবুল হোসেন ও তার স্ত্রী অরফুলা বেগম গুরুত্বর আহত হয়। আহতদের নকলা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার অরফুলা বেগমকে মৃত ঘোষনা করে এবং আবুল হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করাহয়।

  • শেরপুরে ৭১এর ৩ যুদ্ধাপরাধী গ্রেফতার

    রবিবার রাতে ময়মনসিংহ ডিবিশনাল পুলিশ যুদ্ধ অপরাধ ট্রাইব্যুনাল স্পেশাল ব্রাঞ্চের নির্দেশে নকলা উপজেলাধীন বিবিরচর গ্রামের এডভোকেট এসএম আকরাম হোসেন কে ময়মনসিংহ থেকে, কুর্শা বাদাগৈড় গ্রামের ডাক্তার এমদাদুল হক খাজাকে নিজবাড়ী থেকে, নকলা পৌরসভার সাবেক মেয়র মোখলেসুর রহমান তারাকে ফুলপুর থেকে গ্রেফতার করে।  তাদেরকে স্পেশাল ট্রাইব্যুনাল যুদ্ধ অপরাধ বিচারিক আদালত ঢাকায় প্রেরণ করেছে বলে জানা গেছে। তাদের প্রত্যেকের বিরুদ্ধে ৭১ এর মুক্তিযোদ্ধকালীন সময়ে নাশকতামূলক অপরাধের অভিযোগ রয়েছে।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top