Deprecated: mysql_connect(): The mysql extension is deprecated and will be removed in the future: use mysqli or PDO instead in /home/dpcnews/public_html/dbconnection.php on line 9
দেশের
  • গোপালগঞ্জে জেএসসি পরীক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে মানব বন্ধন

    গোপালগঞ্জে চলমান জেএসসি পরীক্ষার্থীর উপর হামলার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়কের কাঠি বাজারের রাস্তার দু’পাশে দাড়িয়ে মানব বন্ধন কর্মসুচি পালন করে কাঠি, কাজুলিয়া ও মাঝিগাতীর সকল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিবাবক ও সাধারন মানুষ।ঘন্টা ব্যাপি এ মানববন্ধন কর্মসুচিতে বক্তব্য রাখেন যুবলীগ নেতা আবু শেখ, উপজেলা যুবলীগ নেতা শফিকুর রহমান, বাজুনিয়া বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরুন কান্তি মজুমদার, কে কে টি হাজী এন সি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ কুমার পাল, কে কে টি হাজী এন সি উচ্চ বিদ্যালয় কমিটির সদস্য মো: মিকাইল শেখ, কাঠি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জাহাঙ্গীর আলম প্রমুখ।মানব বন্ধন কর্মসুচিতে বক্তারা বলেন, গত ৮ নভেম্বর দুপুরে কে কে টি হাজী এন সি উচ্চ বিদ্যালয়ের ছাত্র শাহরিয়ার রহমান আলভী পরীক্ষা দিয়ে বাড়ীতে আসার পথে গোপালগঞ্জের পার হাউজ মোড়ে কিছু বখাটে ছেলে তাকে নির্মম ভাবে ছুরিকাহত করে আহত করে। পরের দিন এ ব্যাপারে গোপালগঞ্জ সদর থানায় একটি মামলা করা হয়। কিন্তু পুলিশ অদ্য অবধি কোন আসামীকে গ্রেফতার করতে পারেনী।বক্তারা আরো বলেন, এটা নতুন নয় ইতি পুর্বে এ রকম ঘটনা কয়েকবার ঘটেছে। আমাদের একটা দাবী ওই মামলার আসামীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্ত মুলক শাস্তি ও আমাদের পুর্ব গোপালগঞ্জে একটি পরীক্ষা কেন্দ্র দিতে হবে। মানব বন্ধন শেষে এলাকাবাসী আসামী গ্রেফতার ও পরীক্ষা কেন্দ্রের দাবীতে জেলা প্রশাসক বরাবর একটি স্বারক লিপি প্রদান করেন।

  • গোপালগঞ্জের কোটালীপাড়ায় ফ্রি চক্ষু চিকিৎসা সেবা প্রদান

    গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের আয়োজনে এবং ন্যাশনাল আই কেয়ার ও সাইডসেভার্সের সহযোগিতায় ফ্রি চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়। সোমবার জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত দিন ব্যাপী এ ফ্রি চক্ষু সেবা প্রদান ক্যাম্পে সহ¯্রাধিক রোগীকে সেবা প্রদান করা হয়।জেলা পরিষদ সদস্য নজরুল ইসলাম হাজরা মন্নু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চিকিৎসা ক্যাম্পের উদ্ধোধন করেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের ডা: সাইফুদ্দিন আহম্মেদ, ডা: নাজমুল হুদা, ডা: মিলন হালদার, ষ্টোর অফিসার দিপক সরকার, সাইডসেভার্সের জেলা প্রতিনিধি মোমিনুল হক এ সময় উপস্থিত ছিলেন।

  • মিথ্যা মামলা করলে এখন থেকে জেলে যেতে হবে : পুলিশ সুপার গোপালগঞ্জ

    গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান বলেছেন এখন থেকে কেউ মিথ্যা মামলা করলে বাদীকে জেলে যেতে হবে। এরই মধ্যে দুইটি মামলায় মিথ্যা প্রমানিত হওয়ায় বাদীকে জেলে যেতে হয়েছে। গোপালগঞ্জে প্রতিপক্ষকে ঘায়েল করতে মিথ্যা মামলার প্রবনতা বৃদ্ধি পেয়েছে। কখনো নারী নির্যাতন, সংঘর্ষ ও অপহরন কাহিনী সাজিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করতে মিথ্যা মামলা দিয়ে থাকে। এখন থেকে গোপালগঞ্জে কোন মিথ্যা মামলা নেয়া হবে না। যদি কেউ মিথ্যা মামলা করতে আসে সেটা প্রমানিত হলে বাদীকে গ্রেফতার করা হবে। আর এর সাথে কোন পুলিশ সদস্য বা কর্মকর্তার সহযোগিতায় থাকলে সেটা প্রমানিত হলে সেই পুলিশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সমাজে কোন নিরীহ মানুষ মামলার কারনে হয়রানীর স্বীকার হবে না। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা সভায় বিশেষ অতিথির বক্তব্য এ কথা বলেন।জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে এ সময় উপস্থিত জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেন, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, সিভিল সার্জন ডা: রবিউল ইসলাম ,সাংবাদিকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন।

  • মধুখালীতে পুর্র্নদিবস কর্মবিরতী

    বাংলাদেশ  পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের  কেন্দ্রীয়  কর্মসুচীর অংশ হিসেবে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতন ভাতা ও পেনশনসহ রাষ্ট্রীয় কোষাগার থেকে  পাইবার দাবীতে মধুখালী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত  পুর্র্নদিবস কর্ম বিরতী পালন করেছেন। গতকাল সোমাবর সকাল সাড়ে ১১টায় পৌর ভবনের বারেন্দায়  মধুখালী পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের   সভাপতি মোঃ  রাজিব হাসানের সভাপতিত্বে কর্মবিরতীতে বক্তব্য রাখেন পৌর সচিব মোঃ রুহুল আমিন,পৌর সহকারী  প্রকৌশলী মোঃ গোলাম আজম, পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের জেলা  কমিটির সহসভাপতি মোঃ রাফিকুল ইসলাম,মোঃ শহিদুল ইসলাম  ও মোঃ হাবিবুল বাশার সুমনসহ প্রমুখ ।

  • মরহুম হাজী মোহাম্মদ ওমরা মিয়া চৌধুরী ছিলেন আজীবন সমাজব্রতী ও সমাজ সংস্কারক

    মরহুম হাজী মোহাম্মদ ওমরা মিয়া চৌধুরী ছিলেন আজীবন সমাজব্রতী ও সমাজ সংস্কারক। গ্রামের পিছিয়ে পড়া সমাজের পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করে একজন সমাজদরদী ব্যক্তিত্বে পরিণত হন সমকালীন সময়ে তিনি। শিক্ষা, সমাজসেবা, মানবতার কল্যাণ ও দেশ গঠনে যেমন, ওমরা মিয়া চৌধুরী ছিলেন সাহসী সৈনিক ঠিক তেমনি ধর্মীয় মূল্যবোধ ও সমাজ সংস্কারেও ছিলেন কিংবদন্তীতুল্য অগ্রজ। কালের কীর্তিতে মহিরুহ ব্যত্বিত্বে পরিণত হয়ে ওমরা মিয়া চৌধুরী মানবতার আদর্শে উপনীত হন আপন কর্ম উদ্দীপনায়। কর্ণফুলী উপজেলাধীন ঐতিহ্যবাহী কালারপোল হাজী মোঃ ওমরা মিয়া চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চট্টগ্রামের কৃতি সন্তান খান সাহেব হাজী মোঃ ওমরা মিয়া চৌধুরীর ৫৫তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় প্রধান অতিথি’র বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি উপরোক্ত মন্তব্য করেন।কর্ণফুলী উপজেলাধীন ঐতিহ্যবাহী কালারপোল হাজী মোঃ ওমরা মিয়া চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা চট্টগ্রামের কৃতি সন্তান খান সাহেব হাজী মোঃ ওমরা মিয়া চৌধুরীর ৫৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ১১ নভেম্বর বিকাল ৪টায় নগরীর চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও সাদার্ণ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো: মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। স্মরন সভায় প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ভূমি প্রতিমন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি। প্রধান অতিথি’র বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী বলেন, শিক্ষায় কম অবস্থান হলেও শিক্ষার জন্য কাজ করে অমরত্ব ও কীর্তির সৃষ্টি করা যায় তার উজ্জ্বল দৃষ্টান্ত মরহুম ওমরা মিয়া চৌধুরী। প্রতিমন্ত্রী জাবেদ আরো বলেন, মরহুম ওমরা মিয়া চৌধুরী কর্ম ও কীর্তিতে আজ মরেও অমর হয়ে আছেন সমাজে। সমাজ পরিবর্তনে যারা কাজ করে তারা কালের কীর্তিতে অজেয় ও প্রজন্মের কাছে আজন্ম স্মরণীয়। ভূমি প্রতিমন্ত্রী আরো বলেন, পিছিয়ে পরা জনগোষ্ঠির কল্যাণে ও মানবহিতৈষী কর্মকা-ে মরহুম ওমরা মিয়া চৌধুরী আজীবন যে সকল কর্মকা- করেছেন তা বর্তমান সময়ের অনুকরণীয় ও অনুসরণীয়। তিনি সকলকে মরহুম ওমরা মিয়া চৌধুরীর অনুসৃত পথ অনুসরন করে সমাজ পরিবর্তনে এগিয়ে আসার আহ্বান জানান। স্মরণ সভায় বিশেষ অতিথি ছিলেন, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুক চৌধুরী, মরহুমের সুযোগ্য সন্তান আলহাজ্ব মোঃ জামাল উদ্দিন চৌধুরী, বিশিষ্ট নগর পরিকল্পনাবিদ ইঞ্জিনিয়ার আলী আশরাফ, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য সিদ্দিক আহমেদ বি.কম, উপজেলা ভাইস চেয়ারম্যান দিদারুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান বানাজা বেগম, শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুর রহীম চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ব্যাংকার জহুর আহমেদ রাজু, ব্যাংকার মো. ইসহাক, দোস্ত মোহাম্মদ, প্যানেল চেয়ারম্যান শফিউল আলম, উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার,  সাধারণ সম্পাদক সেলিম হক, মাওলানা আবদুল মান্নান আশরাফী, মাওলানা মুহাম্মদ রবিউল আলম সিদ্দিকী, নোমান উল্লাহ বাহার, মোঃ খোরশেদ আলম, মাওলানা মোঃ মাহবুবুর রহমান, আবদুল মান্নান ফোরকান,  বোরহান উদ্দিন গিফারী, মোঃ মিজানুর রহমান, ডা. হাসান মুরাদ সাগর, মোঃ কামাল হোসেন, সেলিম উদ্দিন সানি, এম. এ. রহিম, ইয়াসিন আরাফাত, মোঃ ইউসুফ, মোঃ নজরুল, মোঃ আরিফ, ইমতিয়াজ উদ্দিন, পিংকু শীল, প্রমুখ।

  • স্বচ্ছতার মাধ্যমে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচী বাস্তবায়নে আলোচনা সভা

    সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসুচীতে অতি দরিদ্র জনগণের অধিকার ও প্রবেশাধিকার সুনিশ্চিতকরণ প্রকল্পের আওতায় ইন্টারফেইস সবা অনুষ্ঠিত হয়। ১৩ নভেম্বর সোমবার দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়ন পরিষদ হলরুমে পল্লীশ্রী, ওয়ার্ল্ড ভিশন ও পামডো’র আয়োজনে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ইন্টারফেইস সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা কর্মী মোঃ মনসের শাহ, রামডুবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল চন্দ্র রায়, খোসালপুর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা রশিদা পারভীন, সিডিএ গ্র“পের সভা প্রধান আলহাজ্ব আলাউদ্দিন। বিষয়ভিত্তিক আলোচনা করেন ওয়ার্ল্ড ভিশনের প্রকল্প এসিস মীর রেজাউল করিম, পল্লীশ্রী’র পিসি মোঃ মাঈনুল হক, ইউনিয়নের সিডিএস মনিরা পারভীন। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এসসিডিএস এসএম মাজেদুর রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিডিএস সুমা রানী দেবনাথ,পারভীন আক্তার চৌধুরী, শাহিদা ইয়াসমিন, আরতি হাসদা ও হবিবর রহমান চৌধুরী। প্রধান অতিথি অশোক কুমার রায় বলেন, স্বচ্ছতার মাধ্যমে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসূচী বাস্তবায়ন করতে হবে। বিশেষ করে ভিডিজি, মাতৃকালীন ভাতা, শিক্ষা উপবৃত্তি, কাবিখা, স্বামী পরিত্যাক্তা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা এবং ভিডিএফ প্রদান কর্মসূচীতে উপকারভোগী সেবাপ্রাপ্তির ক্ষেত্রে কোন সমস্যার সম্মুখীন না হয় সেদিকে আমাদের শতর্ক থাকতে হবে।

  • বীরগঞ্জে আওয়ামীলীগের কর্মী সমাবেশ অনুষ্ঠিত

    দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের বলদিয়া পুকুর আশ্রায়ন কেন্দ্রে মোঃ এজার উদ্দীনের সভাপতিত্বে রবিবার রাতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর শিক্ষা মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষা খাতে সবচেয়ে বেশি বরাদ্দ প্রদান করেছেন। সেই সঙ্গে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন জন্য ব্যাপক উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখেছেন। বিনামূল্যে পাঠ্যবই বিতরণ, শিক্ষা উপবৃত্তি, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বিনামূল্যে বিদ্যুৎ সংযোগ প্রদান, রাস্তা-ঘাট পাকাকরণ সহ ব্যাপক কাজ করেছেন। আমি ১৯৯১ সালে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নের ঝাড়বাড়ী ডিগ্রী কলেজ, মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ ডিগ্রী কলেজ, কাহারোল উপজেলা কাহারোল মহিলা কলেজ, জয়নন্দ ডিগ্রী কলেজ, ১৫টি মাধ্যমিক বিদ্যালয় ও শতাধিক প্রাথমিক বিদ্যালয় স্থাপিত করে উচ্চ শিক্ষিত বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান করে দিয়েছেন। ২০১৪ সালে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর শিক্ষার গুণগতমান উন্নয়নের লক্ষ্যে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলেও শতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে. এম কুতুবউদ্দীন জামাতের চেয়ারম্যান হওয়া সত্ত্বেও বিদেশে সফর ও শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়। ১১তম জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-১ আসনে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে বিপুল ভোটে আমি নির্বাচিত হবেন বলে আশাবাদী। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, আব্দুল গণি ও আবুল কাশেম প্রমুখ।

  • পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা পেনশনসহ অন্যান্য সুবিধা সরকারি ভাবে প্রদানের দাবীতে পুর্নদিবস কর্মবিরতি ॥

    দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধা সরকারী কোষাগার থেকে প্রদানের দাবীতে পুর্নদিবস কর্মবিরতি পালন করেন। দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার,পৌরকর্মকর্তা কর্মচারী, এ্যাসোসিয়েশন ফুলবাড়ী এর সভাপতি মো. সহিদুল ইসলাম এর নেতৃত্বে গতকাল ১৩ নভেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী পৌর সভা ভবনের চত্তরে দাবী আদায়ের লক্ষে পুর্নদিবস কর্মবিরতি পালন করেন। কর্মদিবস পালন কালে পৌরকর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশনের সভাপতি মো. সহিদুল ইসলাম বলেন, সারাদেশে সরকারী কর্মকর্তা কর্মচারীরা রাষ্ট্রীয় ভাবে সরকারের সবসুযোগ সুবিধা ভোগ করছে। কিন্তু আমরা মাসের পর মাস চাকুরী করেও বেতনসহ অন্যান্য সুযোগ সুবিধা পাচ্ছিনা । তাই সারাদেশের সব পৌর সভার সকল কর্মকর্তা কর্মচারীদের একই অবস্থা। আমরা রুটি রুজির জন্য এই আন্দোলন করছি। সরকারের উচিৎ হবে আমাদের এই দাবি মেনে নিয়ে সকল সুযোগ সুবিধা প্রদান করবে। কর্মবিরতি পালন কালে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী পৌসভার সচিব মো. মাহবুবর রহমান, সহ-কারী প্রকৌশলী মো. লুৎফুল হুদা চৌধুরী, উপসহকারী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, প্রশাসনিক কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, লাইসেন্স পরিদর্শক পরিতোষ কুমার রায, কোষাধ্যক্ষ শেখ সাহার আলী, সহকারী লাইসেন্স পরিদর্শক হরিচরন সরকার, হিসাব রক্ষক মোছা. জিয়াবুন নেছা, কর আদায়কারী(প্রধান) মো. আঃ রশিদ, কর আদায়কারী মো. আবুল হোসেন, কর আদায়কারী অনিল কুমার সরকার, কর আদায়কারী মো. আজমল হোসেন, সহকারী কর আদায়কারী মোছা. শারমীন আক্তার, কার্য সহকারী মো. গোলাম মওলা, কার্য সহকারী  মিলন চন্দ্র রায় । পৌরকর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশনের সকল কর্মকর্তা কর্মচারী পুর্ন দিবস কর্মবিরতি পালন করেন।  আয়োজনে ছিলেন পৌরকর্মকর্তা কর্মচারী এ্যাসোসিয়েশন ফুলবাড়ী পৌরসভা। 

  • আওলিয়া কেরামের মতাদর্শ মানুষকে রাসুল(সা.) তথা আল্লাহর নৈকট্য লাভে সহায়ক

    মোজাদ্দেদে মিল্লাত আল্লামা গাজী ইমাম শেরে বাংলা (র.)’র বড় শাহজাদা হাটহাজারী দরবার শরীফের প্রধান মুতাওয়াল্লি শাহসুফি হযরতুলহাজ্ব আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ আমিনুল হক আলকাদেরী (মা.জি.আ.) বলেছেন, আওলিয়া কেরামের মতাদর্শ মানুষকে রাসুল (সা.) তথা আল্লাহর নৈকট্য লাভে সহায়ক হয়। এ জন্য প্রয়োজন আওলিয়া কেরামের আধ্যাত্মিক দর্শন। আল্লাহর ওলিদের দর্শনে অন্তর পাপ মুক্ত হয়। আর আল্লাহর দেয়া বিধান, রাসুল (সা.)’র নির্দেশিত পথ ও আওলিয়া কেরামের মতার্দশ মানবজাতীকে প্রকৃত মু’মিন হওয়ার পথকে সহজ করে দেয়। বোয়ালখালী উপজেলার আধ্যাত্মিক প্রাণ পুরুষ শাহ্সূফি আল্লামা আবদুল মাবুদ আলকাদেরী (র.) এর ৩১তম বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে আয়োজিত মাহফিলে (১৩নভেম্বর) সোমবার বক্তারা এসব কথা বলেন।দরবারের সাজ্জাদান্শীন পীরে ত্বরিকত আলহাজ্ব আল্লামা অধ্যক্ষ মূফতি মাওলানা মুহাম্মদ আব্দুর রহীম আলকাদেরী (মা.জি.আ.) বলেন, যুগে যুগে আওলিয়া কেরামগন বেলায়তী আধ্যাত্মিক ধারা সমাজ ও দেশকে পথভ্রস্টতা ও অনাচার থেকে মুক্ত করতে নিরলষ কাজ করেছেন। এরকম এক মহান ব্যক্তিত্ব মোজাদ্দেদে মিল্লাত আল্লামা গাজী ইমাম শেরে বাংলা (র.) ও তাঁর প্রধান খলিফা শাহসুফী আল্লামা আবদুল মাবুদ আলকাদেরী (র.)। দরবারের আধ্যাত্মিক সংগঠন আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নিয়া বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির ব্যবস্থাপনায় দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল- বাদে ফজর- খতমে কোরআন শরীফ ও খতমে খাজেগান শরীফ, সকাল ১০টায়- খতমে বোখারী শরীফ, বাদে আছর-খতমে গাউছিয়া শরীফ, বাদে মাগরিব হতে মিলাদ মাহফিল আওলিয়া কেরাম তথা ইমাম শেরে বাংলা (র.) ও আল্লামা শাহসূফি আব্দুল মাবুদ আলকাদেরী (র.) পবিত্র জীবনী আলোচনা, ফাতেহা, দেশ-মাটি ও মানুষের কল্যান কামনা করে আখেরী মুনাজাত করা হয়। পীরে ত্বরিকত আলহাজ্ব আল্লামা অধ্যক্ষ মূফতি মাওলানা মুহাম্মদ আব্দুর রহীম আলকাদেরী (মা.জি.আ.) ছদারতে ওরশ মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  শায়খুল হাদীস আল্লামা সোলাইমান আনসারী, অধ্যক্ষ আল্লামা মুকতার আহমেদ, সহ-অধ্যক্ষ আল্লামা রফিক উদ্দিন ছিদ্দিকী, সহ-অধ্যক্ষ শরীফ মোহাম্মদ সোলায়মান, শাহজাদা আল্লামা অধ্যাপক আবদুল করিম আলকাদেরী, আল্লামা আবদুচ ছবুর, সারোয়াতলী ইউপি চেয়ারম্যান মো. বোলার হোসেন, আলহাজ্ব সিরাজ উদ-দৌলা, হাজী জাফর আহমদ, আলহাজ্ব জাফর আহমদ সাওদাগর, ইউপি চেয়ারম্যান ওবাইদুল হক কোম্পানী, বোয়ালখালী জাসদ সাধারণ সম্পাদক মনির উদ্দিন খান, অধ্যাপক আল্লামা ইলিয়াছ সিকদার, আল্লামা শফিকুল ইসলাম হোসাইনী, মাওলানা ফরিদ উদ্দিন আলকাদেরী, মাওলানা গোলাম হোসেন, আলহাজ্ব মাওলানা ছৈয়দুল হক আনসারী, মাওলানা নজির আহমদ, মাওলানা মাহবুবুল আলম কাদেরী, আলহাজ্ব মাওলানা আবদুন্নবী আলকাদেরী, মাওলানা আবদুল হামিদ কালুবী, মাওলানা আবদুল কুদ্দুছ আলকাদেরী, মাওলানা আবুল কাশেম, মাওলানা মোস্তাক আহমেদ কুতুবী, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা এহসান হাবীব, মাওলানা আবুল জব্বার কাদেরী, মাওলানা মনজুর হোসাইন, মাওলানা মনছুর আলম রহীমি, মাওলানা জাহিদুল হক তালুকদার, মাওলানা নুরুল ইসলাম রহীমি, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা ইসমাঈল ও মাওলানা ইমাম উদ্দিন রহীমি সহ অসংখ্য আলেম, পীর-মাশায়েখ, বুর্জুগ-বুদ্ধিজীবি ও সাংবাদিক, লেখক-গবেষক।

  • আটোয়ারীতে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

    পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৩ নভেম্বর সোমবার আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বাল্য বিবাহ, নারী নির্যাতন, যৌতুক, জুঁয়া,চুরি,সন্ত্রাস-নাশকতা প্রতিরোধ সহ এলাকার আইন-শৃ্খংলা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। সভায় উপদেষ্টা হিসেবে পরামর্শমুলক আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, ভাইস চেয়ারম্যান শাহাজাহান,মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, ৬ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগণ, বিজিবি প্রতিনিধি, বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধি,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত থেকে আলোচনায় অংশ গ্রহন করেন। সভায় উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ব্যাপারে সন্তোষ প্রাকাশ করা হয়। তবে ইউএনও শারমিন সুলতানা বলেন, উপজেলার অন্যান্য ইউনিয়নের চেয়ে আলোয়াখোয়া ইউনিয়নে ছেলে-মেয়েকে আটক করার প্রবনতা বেশ লক্ষ্য করা যাচ্ছে। এর কারন উদঘাটন করা দরকার। সভায় সম্প্রতি রাখালদেবী উচ্চ বিদ্যালয়ের এক ৭ম শ্রেণির ছাত্রীর সাথে বামনকুমার গ্রামের আব্দুল জব্বারের পুত্র নাজিম উদ্দীনের অবৈধ সম্পর্কের নাটক সাজিয়ে আলোয়াখোয়া ইউপি মেম্বার রাজিউর রহমান ও আহাদুজ্জামান রাজু ৫৫ হাজার টাকার বিনিময়ে শালিশ মিমাংসা করে দেয়। ইউএনও বলেন, ছেলে-মেয়েকে আটক করা এবং কৌশলে আপোষ মিমাংসার নামে টাকা হাতিয়ে নেয়া চক্রটির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করলে ভবিষ্যতে উপজেলায় এদের বিস্তার লাভ করবে। আর সাধারন মানুষ তাদের খপ্পরে পড়ে সর্বশান্ত হবে,এটা কারো কাম্য নয়।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top