• বেসিস সভাপতি আজীবন সম্মাননায় ভূষিত

    বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বারকে জাহাঙ্গীরনগর আইটি সোসাইটীর পক্ষ থেকে আজীবন সম্মাননা প্রদান করা হয়েছে। গত শুক্রবার (১৮ আগস্ট ২০১৭) বিকালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা প্রদান করা হয়। জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্য ফারজানা ইসলামের সভাপতিত্বে আয়োজিত এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন এর চেয়ারম্যান এবং অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর আব্দুল মান্নান বেসিস সভাপতির হাতে এই সম্মাননা তুলে দেন। অনুষ্ঠানে সভাপতি ও প্রধান অতিথি ছাড়াও জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি জনাব আবুল মোমেন, তথ্যপ্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা এবং জনাব মোস্তাফা জব্বার বক্তব্য রাখেন।বেসিস সভাপতি তাকে সম্মানিত করার জন্য জেইউআইটিএস এর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে দেশের প্রচলিত শিক্ষার আমূল রূপান্তর করে জ্ঞানভিত্তিক সমাজ গড়ার জন্য জ্ঞানকর্মী গড়ে তোলার আহ্বান জানান। তিনি জানান যে, ডিজিটাল বাংলাদেশ মানে হচ্ছে ডিজিটাল রূপান্তরের মধ্য দিয়ে সুখী সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ বানানো যাকে আমরা বঙ্গবন্ধুর একুশ শতকের সোনার বাংলা বলে চিহ্নিত করে আসছি।বক্তারা বঙ্গবন্ধুর জাতীয়তাবাদী আন্দোলন এবং সদ্য স্বাধীন দেশকে সামনে অগ্রসরমান করার জন্য যেসব যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন তার স্মৃতিচারণ করেন।

  • গাজনা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম ও দূর্নীতির অভিযোগ

    ফরিদপুরের মধুখালী উপজেলার ৮নং গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্যার বিরুদ্ধে প্রকল্পের টাকা আত্মাসাৎসহ অনিয়মের বিভিন্ন অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গাজনা ইউনিয়ন পরিষদের  ৯ জন নির্বাচিত সদস্য কর্তৃক স্বাক্ষরিত লিখিত অভিযোগ জেলা প্রশাসক বরাবর দায়ের করা হয়েছে। অভিযোগপত্রে  উল্লেখ করা হয়, চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান মোল্যা সরকারী নিয়মনীতি উপেক্ষা করে পরিষদের সদস্যদের মতামত ছাড়াই স্বৈরাচারী কায়দায় সকল কার্যক্রম পরিচালনা করেন। ২০১৬-২০১৭ অর্থবছরে কাবিটা ও টি আর প্রকল্পের অধীন ধোপাগাতী সামাদের বাড়ী হতে ইয়াকুবের বাড়ী পর্যন্ত  রাস্তা সং¯কার, নওপাড়া রেলগেট হতে নওপাড়া জামে মসজিদ পর্যন্ত রাস্তা সং¯া‹ার এবং নওপাড়া জয়নাল খানের বাড়ী হতে ইমারত মাষ্টারের বাড়ী পয়ন্ত রাস্তা সংস্কার, প্রকল্পে কোন কাজ না করেই সমুদয় অর্থ চেয়ারম্যান নিজেই আত্মসাৎ করেছেন বলে অভিযোগে দাবী করা হয়েছে।  এ ছাড়াও মধুখালী-বালিয়াকান্দী ফিডার সড়ক এবং মধুখালী-নিমতলা আঞ্চলিক মহাসড়কের  গাজনা ইউনিয়নের অংশে বনবিভাগ কর্তৃক বনায়নের গাছ বিক্রয় কৃত অর্থ ১ লক্ষ ২ হাজার ৬২৫টাকা পরিষদের কোন সদস্যকে অবহিত না করে নিজে আত্মসাৎ করেছেন বলে সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে। ২০১৭/২০১৮ অর্থ বছরের এলজিএসপির বরাদ্ধ অর্থ সম্পর্কেও ৯ জন সদস্য কিছু জানেন না বলে জানিয়েছেন। নির্বাচিত সদস্যগণকে  আড়াল করে সচিব এবং নিজস্ব কিছু লোক দিয়ে তিনি এ সকল অনিয়ম ও দূর্নীতি যায়েজ করার অপচেষ্টা করছেন বলে জানা গেছে। অভিযোগের বিষয়ে  তার মোবাইলে জানতে চাইলে তিনি বলেন অভিযোগ অশিক্ষার করে বলেন সব কিছুই নিয়ম মেনে করা হয়েছে। নিয়ম মেনে যে সকল কাজ করা হয়েছে পরিষদের অফিসে সকল প্রমান পত্র রক্ষিত আছে। জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া জানান অভিযোগ পত্র পেয়েছি। বিষয়টি দেখার জন্য একজন কর্মকর্তাকে দায়ীত্ব দেওয়া হয়েছে।

  • এনজিওর ঋণ গ্রহীতাদের কাছ থেকে ৭ লক্ষ টাকা নিয়ে গা ডাকা

    দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ি ইউনিয়নের শ্রীরামপুর গ্রাম থেকে প্রতারক এনজিওর ঋণ গ্রহীতাদের কাছ থেকে ৭ লক্ষ টাকা নিয়ে গা ডাকা দিয়েছেন। অবশেষে থানায় অভিযোগ দায়ের। ফুলবাড়ী উপজেলার এলুয়াড়ি ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মহির উদ্দিন সরকারের পুত্র মোঃ জাকির সরকার (৬০) ও তার স্ত্রী মোছাঃ তানিয়া আক্তার (৩০), উক্ত ২ ব্যক্তি এনিজওদের ঋণ গ্রহীতাদের নিকট থেকে অতি কৌশলে ৭ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছেন। মোঃ জাকির সরকার ও তার স্ত্রী তানিয়া আক্তার ১০ জনের নিকট থেকে ঋণের মাসিক কিস্তির টাকা পরিশোধ করবেন মর্মে ঐ গ্রামের ১০ ব্যক্তি তাকে ৭ লক্ষ টাকা প্রদান করেন। শ্রীরামপুর গ্রামের মোঃ আলমাছ হোসেনের স্ত্রী মোছাঃ বিলকিস বেগম (৪০) এর গত ১৭ ই আগস্ট ফুলবাড়ী থানায় দায়ের কৃত অভিযোগ সূত্রে জানা যায় উক্ত ব্যক্তি প্রতিবেশী হওয়ায় ৫ মাস আগে ঐ গ্রামের বিলকিস বেগমের কাছ থেকে ৫৫ হাজার টাকা, তৌহিদা বেগমের নিকট থেকে ৩০ হাজার, মৌসুমি বেগমের কাছ থেকে ৬৫ হাজার, মোছাঃ মেহেনারা বেগমের কাছ থেকে ১ লক্ষ ৯০ হাজার, মোছাঃ চম্পার নিকট থেকে ৪২ হাজার, মমতাজ এর নিকট থেকে ১ লক্ষ ৩৫ হাজার, মনজু আরার কাছ থেকে ২০ হাজার, মনোয়ারার কাছ থেকে ৭০ হাজার, মোছাঃ মারুফার নিকট থেকে ১০ হাজার, মোছাঃ বেনুয়ারার নিকট থেকে ৩৫ হাজার। মোট ৭ লক্ষ টাকা নিয়ে ঐ গ্রামের প্রতারক জাকির সরকার ও তার স্ত্রী মোছাঃ তানিয়া আক্তার টাকা না দিয়ে গা ঢাকা দিয়েছে। এনজিওর ঋণ গ্রহীতারা গত ১৬ই আগস্টটাকা চাইতে গেলে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রাণ নাশের ভয়-ভীতি দেখান। এ বিষয়টি নিয়ে এলুয়াড়ি ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আজিজুল সরকারের নিকট পাওনাদারেরা বিচার দিলে উক্ত ২ প্রতারক বিচারে উপস্থিত হননি। এনজিওর কর্মীরা ঋণ গ্রহীতাদের বাড়িতে কিস্তির টাকা নিতে এলে বিষয়টি জানাজানি হয়। অবশেষে কোন উপায় না পেয়ে মোছাঃ বিলকিস বেগম বাদি হয়ে ফুলবাড়ী থানায় ২ জনের বিরুদ্ধে একটি লিখিতভাবে অভিযোগ দায়ের করেন। গত ১৮ই আগস্ট এই ঘটনার বিষয়ে ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাসিম হাবিব এর সাথে সরাসরি কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • জমি জমা নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলা ও মারপিট

    দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পূর্ব রামচন্দ্রপুর গ্রামে জমি জমা নিয়ে বিরোধ। প্রতিপক্ষের ও হামলা ও মারপিট। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পূর্ব রামচন্দ্রপুর গ্রামের আহাদ আলীর স্ত্রী মোছাঃ লতিফা বেগম (৩৫) এর থানায় গত ১৩ই আগস্টে দায়েকৃত অভিযোগ সূত্রে জানা যায় পূর্ব রামচন্দ্রপুর মৌজার জে.এল নং-৫৫, দাগ নং- ৩৪, জমির পরিমাণ ৫ শতক। উক্ত জমি ক্রয় সূত্রে মালিক হয়ে দীর্ঘ ৮ বছর ধরে ভোগ দখল করে আসছে। গত ১২ই আগস্ট ইং তারিখে রাত্রি ৮টার সময় মৃত আক্কাছ আলীর পুত্র মোঃ রমজান আলী (৩৫), পূর্ব রামচন্দ্রপুর গ্রামের মৃত শরিফ উদ্দিন এর পুত্র দোলা মিয়া (৫৫), তারা দলবদ্ধ হয়ে লাঠি সোটা নিয়ে বাড়িতে প্রবেশ করে বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলে দেয়। এ সময় আহাদ আলীর স্ত্রী মোছাঃ লতিফা বেগম বাঁধা দিতে গেলে প্রতিপক্ষরা বেদম মারপিট করে। এ সময় তার পুত্র মোঃ নয়ন (২৫) মাকে বাঁচানোর চেষ্টা করলে তাকেও মারপিট করে আহত করে। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে গত ১৩ই আগস্ট রাত্রি সাড়ে ১২টায় ফুলবাড়ী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। আহাদ আলীর স্ত্রী ফুলবাড়ী থানায় অভিযোগ করলে অভিযোগটি থানা কর্তৃপক্ষ আমলে নেননি। ফলে ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়ে অবশেষে ফুলবাড়ী পৌ চেয়ারম্যানের নিকট বিচার চেয়ে আবেদন করেন। এ ব্যাপারে আহাদ আলীর স্ত্রী ন্যায় বিচারের আশায় প্রশাসনের দারে দারে ঘুরছেন।

  • আটোয়ারীতে “ মাসিক বা ঋতুস্রাবকালীন স্বাস্থ্যবিধি ও ব্যবস্থাপনা” বিষয়ক ওরিয়েন্টেশন

    পঞ্চগড়ের আটোয়ারীতে “ মাসিক বা ঋতুস্রাবকালীন স্বাস্থ্যবিধি ও ব্যবস্থাপনা” বিষয়ক ওরিয়েন্টেশন ১৯ আগস্ট শনিবার সকালে আটোয়ারী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়েছে। স্বনির্ভর বাংলাদেশ পরিচালিত সূর্য্যরে হাসি ক্লিনিকের আয়োজনে ওরিয়েন্টেশনে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অষ্টম হতে দশম শ্রেণির ছাত্রীদের উদ্দেশ্যে বন্ধুসুলভ ব্যবহারের মাধ্যমে ঋতুস্রাবকালীন স্বাস্থ্যবিধি ও ব্যবস্থাপনা সম্পর্কে উম্মুক্ত আলোচনা করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফজলুল করিমের সভাপতিত্বে এবং সূর্য্যরে হাসি ক্লিনিকের কাউন্সিলর মোছাঃ পারভীন আক্তারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে পরামর্শমুলক বক্তব্য রাখেন স্বনির্ভর বাংলাদেশ পরিচালিত সূর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজার মোঃ ফখরুল আলম, প্যারামেডিক মোছাঃ রওশন আরা বেগম প্রমুখ। আলোচনা শেষে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে ছাত্রীদের মাঝে বিনামূল্যে একটি করে ন্যাপকিন প্যাকেট বিতরণ করেন। ওরিয়েন্টেশনে সূর্য্যরে হাসি ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারী,পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম হতে দশম শেণির প্রায় সাত শতাধীক ছাত্রী,বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীসহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

  • কাহারোল উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ ও গণসমাবেশে- সেতু মন্ত্রী

    বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি বন্যা দূর্গত এলাকার মানুষের পাশে দাঁড়ায়নি। তারা উপকুলে ও হাওড়েও যায়নি। উত্তরাঞ্চলে এসে ফটো সেশন করে চলে গেছে। আর বলেছে যত দোষ নন্দঘোষ। আওয়ামীলীগ আপনাদেরকে বিপদে ফেলে চলে যাবে না। আপনাদের পাশে আছে, ছিল, থাকবে। প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে বন্যা কবলিত মানুষের পাশে আওয়ামীলীগের নেতা কর্মীরা দাঁড়িয়েছে। আমরা চলে যাওয়ার পরও তারা আপনাদের পাশে থাকবে। এটা প্রধানমন্ত্রীর নির্দেশ।১৮ আগষ্ট/১৭ শুক্রবার বন্যা কবলিত দিনাজপুর জেলার কাহারোল উপজেলার (দিনাজপুর-ঢাকা) মহাসড়কের দশমাইল নামক স্থানে অত্র উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ও গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন। দিনাজপুর- ১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এর সভাপতিত্বে অনুষ্ঠিত গণসমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এ্যাডঃ জাহাঙ্গীর কবির নানক, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ মোজাম্মেল হক এম,পি, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য খালিদ মাহ্মুদ চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, এ সময় উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।তিনি আরো বলেন, আগামী ২০ আগষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুরে আসবেন, আমি দাওয়াত দিতে এসেছি। তিনি নিজে এসে বন্যায় যে ক্ষয়-ক্ষতি হয়েছে তা দেখবেন। আপনাদের বাড়ী, ঘর রাস্তাঘাট, স্কুল কলেজ, জমির ফসল যার যা ক্ষতি হয়েছে তা তিনি পুষিয়ে দিবেন।সেতুমন্ত্রী বলেন, আমি লোক দেখানো রিলিফ বিতরণ করতে আসিনি, যত দিন ক্ষতিপূরণ ও পূর্ণবাসন ও ঘর-বাড়ী না হবে ততদিন আপনাদেরকে সার্বিক সহযোগীতা দেয়া হবে। ডিজিটাল বাংলাদেশ শেখ হাসিনার উপহার। ১৬ কোটি মানুষের মধ্যে ১৪ কোটি মানুষের হাতে মোবাইল। ৭ কোটি মানুষের বাড়ীতে ইন্টারনেট। আজ বিপদের সময়ও আওয়ামীলীগ আপনাদের পাশে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, ক্ষমতা কারও কাছে স্থায়ী থাকে না। তাই জনগণের সাথে ক্ষমতা দেখানো যাবে না। আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীদের এখন একটাই কাজ বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানো।

  • আটোয়ারীতে আইন শৃঙ্খলার চরম অবনতি, চুরি ছিনতাই বেড়েছে

    পঞ্চগড়ের আটোয়ারীতে আইন শৃঙ্খলার চরম অবনতি হওয়ায় ইদানিং ছিঁচকে চোরের উপদ্রপ ও ছিনতাই বৃদ্ধি পেয়েছে। উপজেলার বিভিন্ন গ্রামে গরু চুরির ঘটনা কিছুদিন ধরে ঘটলেও এবার শুরু হয়েছে ছিঁচকে চোরের উপদ্রপ সহ ছিনতাইয়ে ঘটনা। চলতি মাসেই উপজেলার মেডিসিন কর্ণারের সত্বাধিকারী রফিকুল ইসলামের বাসা থেকে বাই সাইকেল ও মোবাইল ফোন , রবি কসমেটিক স্টোরের সত্বাধিকারী আবুল কালাম আজাদের বাসা থেকে ৪টি মোবাইল সেট, আলোয়াখোয়া তপশিলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলামের বাসা থেকে একটি বাই সাইকেল,রেইন কোট কাপড় চোপড় চুরি হয়। এছাড়াও উপজেলা সদরে বেশ কিছু বাসা-বাড়িতে ছোট খাট চুরির ঘটনা অহরহ ঘটছেই। গত ১৭ আগস্ট উপজেলার মির্জাপুর (ডাঙ্গাপাড়া) গ্রামের মুসলিম উদ্দীনের পুত্র মোঃ আলম (৩৫)রাত প্রায় ৮ টার দিকে আটোয়ারী হতে মির্জাপুর যাওয়ার পথে মির্জাপুর যাত্রী ছাউনির কাছে একদল দুস্কৃতিকারী পথরোধ করে মারপিট দিয়ে জখম করে পকেটে থাকা ৫০ হাজার টাকা ছিনতাই করে চম্পট দেয়। এব্যাপারে আলম বাদী হয়ে আটোয়ারী থানায় একটি এজাহার দাখিল করেছেন। অপরদিকে একই রাতে আলোয়াখোয়া ইউনিয়নের পাল্টাপাড়া গ্রামের মৃত লেবুয়া ধনীর পুত্র মোঃ খাদেমুল ইসলাম(৪৫) ও ঝড়–য়ার পুত্র তহিদুল (৩৪) রাত প্রায় সাড়ে ১২টার দিকে গুঞ্জরমারী হতে পাল্টাপাড়া মটর সাইকেল যোগে যাওয়ার পথে বড় সিঙ্গিয়া ঝলঝলী পুকুর এলাকায় একদল ছিনতাইকারী পাকা রাস্তায় রশি টেনে ওৎ পেতে থাকলে মটর সাইকেল সহ টানা রশিতে বাধাপ্রাপ্ত হয়ে উল্টে পড়ে। সাথে ওৎ পেতে থাকা ছিনতাইকারীরা তহিদুলকে মারপিট দিয়ে রশি দিয়ে বেধে রাস্তা থেকে কিছু দুরে গাছে বেধে রাখে। তার পকেটে থাকা ৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। অপর জন মটর সাইকেল চালক খাদেমুল ইসলাম রশিতে বাধাগ্রস্থ হয়ে পাকা রাস্তায় পড়ে মাথা ,হাত পা সহ শরীরের বিভিন্ন অংগ জখম হয়ে পড়ে থাকা অবস্থায় ছিনতাইকারীরা লাঠি দিয়ে এলোপাথারী মারপিট করে পকেটে থাকা তার সাড়ে ৭ হাজার টাকা নিয়ে চম্পট দেয়। পরক্ষনে আলোয়াখোয়া ইউপি’র গ্রাম পুলিশ হবিবর রহমান ওই রাস্তা দিয়ে যাওয়ার পথে খাদেমুলকে রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখে তার স্বজনদের ফোন দিয়ে খবর দেয়। স্বজনদের সহযোগিতায় তাদেরকে উদ্ধার করে আটোয়ারী হাসপাতালে ভর্তি করে। অনেকের মতে বর্তমানে পুলিশী টহল ব্যবস্থা ঝিমিয়ে পড়ার কারনে চুরি ছিনতাই বৃদ্ধি পেয়েছে।

  • মিঠাপুকুরে শোক দিবসে আ’লীগের দু’পক্ষের পৃথক কর্মসূচী

    আওয়ামী লীগের দু’পক্ষের উত্তেজনার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় রংপুরের মিঠাপুকুরে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। সকালে বেগম রোকেয়া অডিটরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে ও দুপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকির হোসেন সরকার শোক র‌্যালি ও আলোচনা সভা করেছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বেগম রোকেয়া অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ এইচএন আশিকুর রহমান।উপজেলা নির্বাহী অফিসার মামুন-অর রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার সাদাত লেমন, ইউপি চেয়ারম্যান ফয়জার রহমান, শঠিবাড়ী কলেজের অধ্যক্ষ মেসবাহুর রহমান প্রমুখ।অপরদিকে, দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কের ধারে প্রেসক্লাব শাপলা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন সরকার। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুস সালামের সভাপতিতে বক্তব্য রাখেন আ’লীগ নেতা নেয়ামুল হক মন্ডল ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা। এরআগে একটি শোক র‌্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে প্রায় ১৭ হাজার নেতা-কর্মী অংশ নেয়।এছাড়াও, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক পক্ষ মিলাদ মাহফিলের আয়োজন করে। এতে, সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক মিন্টু মিয়া।

  • হিলি স্থলবন্দরে খালাসের অপেক্ষায় প্রায় ১৪ হাজার মেট্রিকটন চাল

    দিনাজপুরের বাংলা হিলি স্থলবন্দরের গত ১৫ দিন ধরে আটকে থাকা আমদানি করা চাল এখনো খালাস করা হয়নি। চাল আমদানিতে শুল্ককর কমছে সরকারের এমন বক্তব্যের আশায় খালাস কার্যক্রম বন্ধ রেখেছেন এই বন্দরের আমদানিকারক ব্যবসায়িরা। এদিকে গত বুধবার খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম চাল আমদানিতে থাকা শুল্ককর ১০ শতাংশ থেকে ২ শতাংশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান। ব্যবসায়িরা বন্দর থেকে প্রতিদিন ৫/৬টি ট্রাক থেকে চাল খালাস করলেও এই ঘোষনার পর খালাস কার্যক্রম বন্ধ রাখেন বাংলা হিলির ব্যবসায়িরা। বন্দরের আমদানিকারক ব্যবসায়িরা জানান, শুল্ককর কমানোর আগে আটকে থাকা চাল ছাড় করা হলে ব্যবসায়িরা আর্থিক ভাবে চরম ক্ষতিগ্রস্ত হবেন। তাই শুল্ককর কমলে ছাড় করা হবে এসব চাল। এতে সময় পার হলেও ব্যবসায়িক ভাবে লাভবান হবেন এমন আশায় আছেন ব্যবসায়িরা।আমদানিকারক ব্যবসায়ি সেলিম রেজা জানান, লাভ না হলেও সরকারকে সহযোগিতা করার জন্য ব্যবসায়িরা প্রতিদিন এই বন্দরের মাধ্যমে ভারত থেকে চাল আমদানি করছেন। কিন্তু লোকসান করে তো আর আমদানি করা যাবে না? তাই ১৪-১৫ দিন ধরে ব্যবসায়িরা শুল্ক কমের আশার অপেক্ষায় আছেন, এখনি শুল্ককর কমের কাস্টমসে আদেশ আসলে বন্দর থেকে চাল খালাস করে নিবেন তারা।বন্দরের ব্যবসায়ি শফিকুল ইসলাম জানান, সরকার শুধু একের পর এক ঘোষনা দিয়ে ব্যবসায়িদের আশায় রাখছেন। কার্যত কোনো ঘোষনা বাস্তবায়ন করছেন না। আমরা চাই সরকার চাল আমদানির উপর থেকে ১০ শতাংশ থেকে ২ শতাংশ করার যে ঘোষনা দিয়েছেন তা দ্রুত বন্দরের কাস্টমস কার্যালয়ে আদেশ পাঠালে আমরা চালগুলি খালাস করে নিতে পারি। এতে করে সাধারণ মানুষেরা ৩৫ টাকার নিচে চাল কিনতে পারবে এবং বাজারে পর্যাপ্ত সরবরাহ বেড়ে যাবে। না হলে চালের লাগামহীন মুল্য নিয়ন্ত্রণ করা সম্ভব হবে না এবং এই বর্ষা মৌসুমে আরও দাম বৃদ্ধি পাবে।বেসরকারি অপারেটর পানামা পোর্টের ব্যবস্থাপক অসিত কুমার জানান, গত ১৪-১৫ ধরে বন্দরের পানামা েেপার্টে ৪৫০টি ভারতীয় ট্রাকে সাড়ে ১৩ হাজার মোট্রিকটন আমদানি করা চাল খালাসের অপেক্ষায় আটকে আছে। শুনেছি সরকার চালের উপর বিদ্যমান থাকা ১০ শতাংশ থেকে ২ শতাংশ শুল্ক নির্ধারণ করবে। এমন আশায় ব্যবসায়িরা চাল খালাস কার্যক্রম বন্ধ রেখেছন।বন্দরের কাস্টমস সুপারিনটেনডেন্ট মো. ফকর উদ্দিন জানান, শুনেছি চাল আমদানির উপর থেকে ৮ শতাংশ শুল্ক প্রত্যাহার করা হবে। কিন্তু এ সংক্রান্ত কোনো আদেশ আমাদের কাছে এখানো আসেনি। বর্তমানে ১০ শতাংশ শুল্ককর দিয়ে অল্প পরিমাণে চাল খালাস করে নিচ্ছেন ব্যবসায়িরা।

  • বঙ্গবন্ধু বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক ---- কাউন্সিলর

    ঢাকা মহানগর উত্তরের মোহাম্মদপুর থানার ৩৩ নং ওয়ার্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গবার (১৫ আগস্ট ২০১৭) বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি’র নির্দেশে ও ৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর তারেকুজ্জামান রাজিবের সার্বিক তত্ত্বাবধানে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ৩৩ নং  ওয়ার্ড আওয়ামী যুবলীগের সভাপতি ইশ্রাফিল হোসেন লাবু, সাধারন সম্পাদক শাহ আলম জীবন ও সাংগঠনিক সম্পাদক ফারুক খান অভির যৌথ পরিচালনায় অনুষ্ঠানে দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মী অংশগ্রহন করেন। পরে অনুষ্ঠানে উপস্থিত নেতা-কর্মী ও সাধারন মানুষের মাঝে তবারক (খিচুরী) বিতরন করেন, জনতার কমিশনার তারেকুজ্জামান রাজিব সহ নেতৃবৃন্দ। এসময় কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশেরই আরেক নাম। বঙ্গবন্ধু ও বাংলাদেশ অভিন্ন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাঙালির স্বাধীনতা ও মুক্তির প্রতীক। বাংলার মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালবাসা ছিল অকৃত্রিম। বাংলার মানুষের জন্য বারবার কারাবরণ করেছেন, মৃত্যুকে তুচ্ছ মনে করেছেন। “বঙ্গবন্ধুর অকৃত্রিম ভালবাসায় সিক্ত বাঙালি জাতি। দেশের অবিসংবাদিত নেতা, জীবন দিয়ে মানুষের ভালবাসার প্রতিদান দিয়ে গেছেন, এমন নেতা পৃথিবীতে বারবার আসে না। আমরা প্রতিজ্ঞা করি বঙ্গবন্ধু মুজিবের স্বপ্নের বাংলাদেশ গড়ার সংগ্রামে সততার সাথে কাজ করে যাব। আর বঙ্গবন্ধুর এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে আওয়ামীলীগের সভাপতি, প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তাই আজ স্বাধীনতার পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার পাশে থাকতে হবে।

  • আশ্রয় কেন্দ্রে খিচুরী বিতরণ

    দিনাজপুর সদর উপজেলার ৬নং আউলিয়াপুর ইউনিয়নে গতকাল ১৭ আগস্ট বৃহস্পতিবার ঘুঘুডাঙ্গা স্কুল এন্ড কলেজের গভর্ণিং বডির আয়োজনে স্কুল এন্ড কলেজের আশ্রয় কেন্দ্রে অসহায় বন্যার্ত মানুষের মাঝে রান্না করা খিচুরী বিতরণ করা হয়। খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘুঘুডাঙ্গা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের গভর্ণিং বডির সভাপতি ও বিশিষ্ট চিকিৎসক ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী। এছাড়া উপস্থিত ছিলেন স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেন বাবলু, থানা সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা খাদেম আলী, ঘুঘুডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কামরুল ইসলাম চৌধুরী, অবসরপ্রাপ্ত স্কুলের শিক্ষক আব্দুল মান্নান চৌধুরী ও ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারী মোশাররফ হোসেন। উল্লেখ্য গত ১৪ আগস্ট ঘুঘুডাঙ্গা স্কুল এন্ড কলেজ সংলগ্ন পুনর্ভবা নদীর ধারে পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৭০ ফিট বাধ ভেঙ্গে সমস্ত এলাকা প্লাবিত হলে এলাকার অসহায় বন্যার্তরা স্কুল এন্ড কলেজের আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়। তাদের ক্ষুধা নিবারনের জন্য রান্না করা খিচুরী ও ঔষধপত্র প্রদান করে আসছে স্কুল এন্ড কলেজের কমিটির পক্ষ থেকে।

  • শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকীতে ইফাদি’র পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

    ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা কার্যালয় আয়োজিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস-২০১৭ উপলক্ষে ১৭ আগস্ট বৃহস্পতিবার উপজেলা পর্যায়ে আলোচনা সভা, হামদ নাত্্, গজল, মর্সিয়া, হিফজুল কুরআন ও রচনা প্রতিযোগিতা, মিলাদ-ক্বিয়াম ও দোয়া মাহফিল উপলক্ষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলা শাখার উপ-পরিচালক সৈয়দ মোঃ আবু তাহের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা আওয়ামী লীগ-এর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম। স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক মোঃ মশিউর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন ফিল্ড অফিসার এ.বি.এম.জি কিবরিয়া। কোরআন তেলাওয়াত করেন মাষ্টার ট্রেইনার হুচাইন আহমদ। দোয়া ও মোনাজাত করেন মোঃ জহুরুল ইসলাম। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ফিল্ড সুপার ভাইজার মোঃ মেহের আলী। প্রধান অতিথি বলেন শেখ মুজিবুর রহমান শুধু জাতির পিতাই ছিলেন না তিনি এ জাতিকে পরাধীনতা থেকে আমাদের মুক্ত করেছেন। আমাদের প্রজন্ম সন্তানদের তার ইতিহাস এবং শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানাতে হবে।

  • বিরামপুরের দাউদপুর সীমান্তে ৭০বোতল ভারতীয় মাদক উদ্ধার

    দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল খন্দকার সাইফুল আলম(পিবিজিএম) এর নির্দেশ মোতাবেক গত  ১৭ আগস্ট ২০১৭ তারিখ আনুমানিক রাত্রী ১টায় ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ বিরামপুরের দাউদপুর বিওপির হাবিলদার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে টহল দল কর্তৃক নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকার শূন্যলাইন হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে কেজরা এলাকা হতে মালিকবিহীন অবস্থায় ৭০ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করে। আটক কৃত মাদক এর মুল্য প্রায় ২৮হাজার টাকা। এ ব্যাপারে ফুলবাড়ী ২৯ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল খন্দকার সাইফুল আলম(পিবিজিএম) সাথে আটকের বিষয়ে কথা বললে আটকের কথা জানান।

  • বোয়ালখালীতে সরকারি মালামাল আত্মসাৎ মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার

    চট্টগ্রামের বোয়ালখালীতে সরকারি মালামাল আত্মসাৎ করার দায়ে মামলায় নির্মল বিশ্বাস (৬৫) নামের সাবেক এক ইউপি সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ২৩ বছর আগে দায়েরকৃত মামলায় আদালতের পরোয়ানাভুক্ত পলাতক এ আসাম কে গতকাল বৃহস্পতিবার (১৭আগস্ট) সকালে উপজেলার আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের উত্তর ভূর্ষীস্থ  তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পওে আইনি পক্রিয়া শেষে তাকে আদালতে প্রেরণ করা হয় বলে জানায় থানার সহকারী উপ-পরিদর্শক মো. কামাল উদ্দিন।গ্রেপ্তারকৃত নির্মল বিশ্বাস আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের উত্তর ভূর্ষী বেয়াই মার্কেট এলাকার বিজয় কৃষ্ণ বিশ্বাসের ছেলে।এ ব্যাপারে বোয়ালখালী থানার অফিসার ইনসার্জ (ওসি) মো. সালাহ উদ্দিন চৌধুরী বলেন, ১৯৯৪ সালে  সরকারি মালামাল আত্মসাৎ করার অভিযোগে নির্মল বিশ্বাসের বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের দ-বিধি ৪০৯ এর ৫(২) ধারায় এক মামলায় (মামলা নং ৯-১১/১৯৯৪ ইং) আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছিল তার বিরুদ্ধে। তাকে গ্রেপ্তারের পর আইনি পক্রিয়া শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

  • মধুখালীতে ইয়াবাসহ র‌্যাবের হাতে আটক-৩ | ৬মাসের কারাদন্ড

    মধুখালীতে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ  র‌্যাবের হাতে আটক-৩। র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প সুত্রে জানা গেছে র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে ১৬ আগষ্ট বুধবার রাত সাড়ে ১০টায় মধুখালী থানাধীন মাঝকান্দি গ্রামের জনৈক আলম মোল্লা এর বসত বাড়ীতে অভিযান পরিচালনা করে   ১। মোঃ মুক্তার হোসেন (২৫), পিতা-মৃত গনি শেখ, গ্রাম-মাঝকান্দি, ২। মোঃ মোশারফ হোসেন (৫০), পিতা-মোঃ রমজান আলী তালুকদার, গ্রাম-মাঝকান্দি, ৩। মোঃ রিয়াজ মিয়া (৫০), পিতা-মৃত আলাউদ্দিন মিয়া, গ্রাম-কারান্যপুর, সর্বথানা-মধুখালী, জেলাঃ ফরিদপুরদেরকে ১৫ পিচ ইয়াবা সহ হাতে নাতে আটক করে। আটককৃত ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট মোঃ পারভেজ মল্লিক, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর এর উপস্থিতিতে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন, ১৯৯০ সনের ১৯(১) এর ৯(ক) ধারা মোতাবেক ০৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top