• মিঠাপুকুরে বিএনপি’র সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন

    মিঠাপুকুরে বিএনপি’র সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলার বেগম রোকেয়া অডিটরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর জেলা বিএনপি’র সভাপতি সাইফুল ইসলাম। বক্তব্যে তিনি বলেন, জনগনের অধিকার আদায় গনতন্ত্র পূনঃ প্রতিষ্ঠা এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিএনপি আন্দোলন চালিয়ে যাচ্ছে।মিঠাপুকুর উপজেলা সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের আহ্বায়ক গোলাম রব্বানী এতে সভাপতিত্ব করেন। এসময় প্রধান বক্তার বক্তব্য রাখেন রংপুর জেলা বিএনপি’র সাধারন সম্পাদক রইচ আহম্মেদ। তিনি বলেন, দেশজুড়ে গণহত্যা, গুম, গুপ্তহত্যা, নারী ও শিশুদের উপর পৈশাচিকতা, সন্ত্রান, চাঁদাবাজি, দূর্নীতি, নিপিড়ন ও নির্যাতনের মহোৎসব চলছে। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ফজলুল রহমান বাদল, সহ-সভাপতি হাজী আবু তাহের, কাজী খয়রাত হোসেন, নুর মোহাম্মদ, শাহ মোঃ এরশাদুল হক, যুগ্ম সম্পাদক এড. শফি কামাল। এসময় বক্তব্য রাখেন বিএনপি নেতা এড. হাদী বেলাল, ডা. মমতাজ হোসেন, কাউনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজার রহমান মিঠু, জেলা বিএনপি’র প্রচার সম্পাদক ফিরোজ আলম, মহানগর বিএনপি’র সহ প্রচার সম্পাদক মোস্তাফিজার রহমান বিপুসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের প্রায় দেড় সহ¯্রাধীক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। প্রয়াত বিএনপি ও অঙ্গ সংঠনের নেতৃবৃন্দের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়। অনুষ্ঠানটির সার্বিক তত্বাবধান ও সঞ্চালনার দায়িত্ব পালন করেন সদস্য সংগ্রহ-নবায়ন কার্যক্রমের সদস্য সচিব ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি প্রভাষক একেএম রুহুল্লাহ জুয়েল।

  • কাহারোলের খামারিরা মাংস ও ডিমের চাহিদা পূরনে সাফল্য এনেছে

    দিনাজপুরের কাহারোল উপজেলা হাঁস, মুরগি,ছাগল ও গবাদী পশুর আবাদে এখন অনেক এগিয়ে। নিজ এলাকায় মাংস ও ডিমের চাহিদা পূরণ করে বাহিরে পাঠানো হচ্ছে। কাহারোল উপজেলায় ব্রয়লার মূরগীর খামার ১৩১টি, ডিম পাড়া লেয়ার মুরগির খামার ৫১টি, হাঁেসর খামার ১৬৮টি, গাভীর খামার ১৯৫টি ও ছাগলের খামার ১৭৩টি রহিয়াছে। কিন্তু কিছু দিন আগে এক ভয়াবহ বন্যার কারনে উপজেলার ৩৫টি খামারের প্রায় ২০ হাজার মুরগি ও ৩ হাজার হাঁস মারা ও ভেসে গিয়েছে। যার ক্ষয়ক্ষতির পরিমাণ উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর থেকে নির্ধারন করা হয়েছে প্রায় ৮৬ লক্ষ টাকা। এত ক্ষয়ক্ষতির পরেও খামারিরা হাঁস, মুরগি পালন থেকে পিছিয়ে না থেকে উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের সহযোগীতায় পূর্বের মতোই হাঁস, মুরগি ও গবাদী পশু পালন করে যাচ্ছে। বন্যার পর থেকে খামারিদের মাঝে প্রাণী সম্পদ দপ্তর থেকে গো খাদ্য, কৃমিনাশক বড়ি, নিপিয়ার পাকচন ও জারমান ঘাসের চারা কাটিং বিতরণ করে যাচ্ছে এবং গরু ও ছাগলের তড়কা টিকা প্রদান করা হচ্ছে। উপজেলা প্রাণী সম্পদ ভেটেনারি সার্জন স্বপন কুমার সরকার আরো জানান বন্যার পর থেকেই আমরা সার্বক্ষনিক ভাবে খামারিদের মাঝে বিভিন্ন রকম পরামর্শ ও সহযোগীতা করে আছসি।

  • আটোয়ারী মহিলা কলেজ কর্তৃক রোহিঙ্গাদের সাহায্য প্রদান

    মানুষ মানুষের জন্য- জীবন জীবনের জন্য- একটু কি সহানুভুতি পেতে পারে না----------- ভুপেন হাজারীকার গানের কলি ব্যানারে নিয়ে মিয়ানমার সেনাবাহিনীর পৈশাচিক নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আগত রোহিঙ্গাদের সাহায্য প্রদানের উদ্যোগ গ্রহন করেছেন পঞ্চগড়ের আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ। গত বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নানের নেতৃত্বে সকল শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা নির্যাতিত রোহিঙ্গাদের সহায়তা হিসেবে নতুন ও পুরাতন শাড়ী, লুঙ্গি, শার্ট,প্যান্ট,গেঞ্জি সহ বিভিন্ন বস্ত্র প্রদান করেছেন। অধ্যক্ষ এম.এ মান্নান বলেন, রোহিঙ্গারা মিয়ানমার সেনাবাহিনীর কাছে অসহায়। তাদের জীবন রক্ষার জন্য সব কিছু ফেলে এদেশে এসেছে। আমরা মানুষ হয়ে মানুষের জন্য কিছু করতে না পারলে আমরা কেমন মানুষ। তিনি আরো বলেন, আমি আমার কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের রোহিঙ্গাদের সাহায্য প্রদানে উদ্বুদ্ধ করেছি, তাই সবাই স্বত:স্ফুর্তভাবে সাহায্য প্রদানে এগিয়ে এসেছে। সরকারের পাশাপাশি দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক সংগঠনগুলোকে রোঙ্গিাদের সাহায্য সহযোগিতায় মানবিকভাবে এগিয়ে আসা প্রয়োজন। আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ কর্তৃক প্রায় ৫০ বস্তা নতুন ও পুরাতন বস্ত্র রোহিঙ্গাদের সাহায্য প্রদানের ব্যবস্থা করা হয়েছে। অপরদিকে বাংলাদেশ জমিয়াতে হিযবুল্লাহ ,আটোয়ারী শাখার নেতৃবৃন্দ রোহিঙ্গাদের খাদ্য,বস্ত্র সাহায্য প্রদানের তৎপরতা চালাচ্ছে। 

  • আটোয়ারীতে বাইপাস সড়ক দিয়ে মোটর যান চলাচলের সিদ্ধান্ত

    পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা পরিষদের সামনের পাকা রাস্তা দিয়ে নাইট কোচ, মিনিবাস, ট্রাক চলাচল বন্ধ করে দিয়ে বাইপাস সড়ক দিয়ে চলাচলের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। গত ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।সভায় সিদ্ধান্তে পক্ষে-বিপক্ষে, সুবিধা অসুবিধা সমুহ উল্লেখ করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্জ্ব মোঃ আব্দুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ, এসআই জাহিদুল ইসলাম,মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হায়দার আলী বকুল,সাধারন সম্পাদক আলমগীর হোসেন, বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি হরিশ চন্দ্র রায়, সম্পাদক নাজিম কিবরিয়া, অটো বাইক মালিক সমবায় সমিতির সভাপতি মনোয়ার সেলিম প্রমুখ। সভায় স্থানীয় সুধিজন সহ মটর পরিবহন , বাস মিনিবাস, অটো বইক , সিএনজি সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত মতে যেহেতু উপজেলা পরিষদের সামনের রাস্তা দিয়ে উপজেলার বৃহৎ ব্যবসা কেন্দ্র ফকিরগঞ্জ বাজারের ব্যাবসায়ী,ক্রেতা-বিক্রেতা, মডেল হাই স্কুল ,মডেল প্রাইমারী স্কুল, পাইলট গার্লস হাই স্কুল, মহিলা কলেজ, কিন্ডার গার্টেনের শিক্ষক শিক্ষার্থীরা প্রায় সময় এ রাস্তা দিয়ে চলাচলে বাধাগ্রস্ত হচ্ছে। সেহেতু সকাল হতে সন্ধা পর্যন্ত কোন ট্রাক ফকিরগঞ্জ বাজারে প্রবেশ করে লোড-আনলোড করতে দেয়া যাবে না। ফকিরগঞ্জ বাজারের ভিতরে কোন বাসস্ট্যন্ড থাকবে না। পঞ্চগড়ের বাসস্ট্যান্ড মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ মোড় যাত্রী ছাউনি এবং ঠাকুরগাওয়ের বাসস্ট্যান্ড গোয়ালদীঘি সংলগ্ন মাহী পেট্রোল পাম্প এলাকায় স্থাপনের সিদ্ধান্ত হয়। এমনকি অটো বাইক ও সিএনজি স্ট্যান্ড বাজার হতে দুরত্ব বজায় রেখে স্ট্যাড করার সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত বাস্তবায়ন হলে উপজেলা পরিষদ সহ ফকিরগঞ্জ বাজারের সুশৃঙ্খল পরিবেশ ফিরে আসবে এবং ভুক্তভোগীরা স্বাস্তির নি:শ্বাস ফেলবে বলে সচেতন মহল মন্তব্য করেন।

  • পাথর খনিতে জিটিসি কর্তৃক নির্মাণকৃত নতুন স্টোপ হতে Grade wise উৎপাদন ও উন্নয়ন চলছে

    দেশের উত্তর অঞ্চলের দিনাজপুরের পার্বতীপুর এলাকায় অবস্থিত দেশের একমাত্র পাথর খনি পেট্রোবাংলার অধীনস্থ মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের খনির উৎপাদন ও উন্নয়ন কাজে নিয়োজিত ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি কর্তৃক ইতিমধ্যে নির্মাণকৃত নতুন স্টোপ হতে Grade wise পাথর উৎপাদন এবং আরো নতুন স্টোপের উন্নয়ন কার্যক্রম পুর্ণ মাত্রায় চলছে। খনির অভ্যান্তরে খনি পরিচালনার কাজ সম্পুর্নরুপে পর্যবেক্ষন করে দেখা গেছে যে, খনির উৎপাদন ও উন্নয়ন কার্যক্রম দিনে ও রাতে ৩ শিফটে পুর্বের চাইতে আরো দ্বিগুন গতিতে চলছে এবং গড়ে প্রায় প্রতিদিন ২ থেকে ৩ হাজার মেট্রিক টন পাথর উত্তোলন করা হচ্ছে। সরেজমিনে মধ্যপাড়া পাথর খনি পরিদর্শন শেষে জানা গেছে যে, আমদানীকৃত বিদেশী মেশিনপত্র ও যন্ত্রাংশ খনির ভু-গর্ভে ও উপরিভাগে স্থাপন করার মাধ্যমে মধ্যপাড়া পাথর খনির ঠিকাদারী প্রতিষ্টান জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) ইতিমধ্যে মাত্র গত ১০ মাস সময়ে ৩ টি নতুন স্টোপ (শিলা উৎপাদন ইউনিট) এর নির্মান কাজ সম্পন্ন করে নির্মাণকৃত ৬ নং স্টোপ থেকে তিন শিফটে পাথর উৎপাদন করে যাচ্ছে। খনিতে অবস্থিত বেলারুশিয়ান ঠিকাদারী প্রতিষ্টানের প্রায় ৭২ জন খনি প্রকৌশলী, ৫০ জন স্থানীয় প্রকৌশলী ও ইন্টারপ্রিটার, ১ শত ৫০ জন স্থানীয় কর্মকর্তা কর্মচারী এবং প্রায় সাড়ে ৫ শত খনি শ্রমিক সহ সর্বমোট প্রায় সাড়ে ৮ শত জনবলের মাধ্যমে ইতোমধ্যে নির্মাণকৃত ৩ টি নতুন স্টোপ ব্যাতীত আরো ২ টি নতুন স্টোপের নির্মাণ কাজ অতি দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। আরো জানা যায় যে, অত্যাধুনিক ও বিশ্বমানের যন্ত্রপাতি ও যন্ত্রাংশ আমদানী করিবার প্রক্রিয়া পেট্রোবাংলার অধীনস্থ মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের কর্তৃপক্ষের দ্বারা বিলম্বিত করার কারনে নতুন স্টোপ নির্মাণ কাজ নভেম্বর ২০১৬ ইং হইতে শুরু হয় এবং মাত্র ১০ মাস সময়ের মধ্যে ৩ টি নতুন স্টোপের নির্মাণ কাজ সম্পুর্ন হয় এবং আরো ২ টি নতুন স্টোপের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে , যাহা মধ্যপাড়া কঠিন শিলা প্রকল্পের কর্তৃপক্ষ ও ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসি এর মধ্যে বাস্তবায়িত চুক্তির উল্লেখিত লক্ষ্যমাত্রার চাইতেও অনেক বেশী। এখানে উল্লেখ্য যে, চুক্তি বাস্তবায়নের জন্য নিয়োজিত এমজিএমসিএল এর প্রকল্প পরিচালক (ইঞ্জিনিয়ার টু কন্ট্রাক্ট) দায়িত্বহীনভাবে খনি পরিচালনার কাজে প্রয়োজনীয় অতি জরুরী কাগজপত্রের ও খনি উন্নয়নের কাজে প্রয়োজনীয় নতুন যন্ত্রপাতি ও যন্ত্রাংশ আমদানী করার অনুমোদন প্রক্রিয়া বছরের পর বছর ধরে আটকিয়ে রেখে ঠিকাদারী প্রতিষ্ঠান জিটিসিকে খনি পরিচালনার কাজ করতে দেয়নি যাহার ফলস্বরুপ খনির কার্যক্রম প্রায় ২ বছর পর্যন্ত সম্পুর্নরুপে বন্ধ থাকে। এখানে উল্লেখ্য যে, আমদানীকৃত অত্যাধুনিক ও বিশ্বমানের যন্ত্রপাতি ও যন্ত্রাংশ এর মাধ্যমে রাশিয়ান এবং বেলারুশিয়ান দক্ষ খনি বিশেষজ্ঞরা দিনে ও রাতে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে বন্ধ হয়ে যাওয়া ও পিছিয়ে যাওয়া মধ্যপাড়া খনির কার্যক্রম অতি দ্রুততার সহিত এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সর্বশেষে উল্লেখ করা যেতে পারে যে, শুধুমাত্র সুষ্টুভাবে পরিচালনা করলেই এই খনিটির উৎপদিত পাথরের মাধ্যমে দেশের সার্বিক চাহিদার সিংহভাগ পুরন করে বৈদেশিক মুদ্রার অপচয় রোধ করা যেতে পারে এবং ফুলবাড়ী ও পার্বতীপুর এলাকার শিল্প উন্নয়ন এর মাধ্যমে বেকার যুবকদের রুজি রোজগারের ব্যবস্থা করা যেতে পারে বলে সচেতন মহল মনে করেন।

  • ৩ বছর ভারতে আটক থাকার পর দেশে ফিরেছে দুই কিশোর॥

    ভারতের একটি হোমে ৩ বছর ধরে আটক থাকার পর দেশে ফিরেছে দুই কিশোর। গতকাল বুধবার বেলা ১১ টার দিকে দিনাজপুরের হিলি চেকপোস্ট দিয়ে তাদের ফেরত দেয় ভারতীয় হিলি ইমিগ্রেশন পুলিশ। এরা হলো কক্সবাজার জেলার উখিয়া থানার মনখালি গ্রামের সৈয়দ নুরের ছেলে ইলিয়াস হোসেন (১৭) ও পঞ্চগড় জেলার দেবীগঞ্জ থানার মল্লিকাদহ গ্রামের ব্রজনাথ রায়ের ছেলে স্বপন কুমার রায় (১৭)।হিলি ইমিগ্রেশন ওসি আফতাব হোসেন জানান, এই দুই কিশোর ২০১৫ সালে অবৈধভাবে ভারতে প্রবেশ করলে তারা আটক হয়। এসময় তাদের বয়স ১৮ বছরের কম হওয়ায় জেলের পরিবর্তে ভারতের বালুরঘাটের একটি হোমে আটক রাখা হয়। একপর্যায়ে দুই দেশের মধ্যে আইনী প্রক্রিয়া শেষে আজ তাদের ফেরত দেওয়া হয়। এসময় চেকপোস্টে বিজিবি, বিএসএফ ছাড়াও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • ফুলবাড়ীতে খোলা বাজারে ওএমএস এর চাউল বিক্রয়ের উদ্বোধন॥

    দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরে খোলা বাজারে ওএমএস এর চাউল বিক্রয়ের উদ্বোধন। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌর শহরে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী উপজেলা নিবাহী অফিসার মোঃ এহেতেশাম রেজা খাদ্য অধিদপ্তরের পরিচালনায় খোলা বাজারে ওএমএস এর চাউল বিক্রয়ের শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মধুসুধন বর্মন, উপ-খাদ্য পরিদর্শক মোঃ আব্দুল জলিল, (ওএমএস ডিলার) আব্দুল মজিদ সরকার। এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী থানা প্রেস ক্লাব ও ফুলবাড়ী প্রেস ক্লাবের সাংবাদিক বৃন্দু। ফুলবাড়ী পৌর শহরের তিনটি স্থানে খোলা বাজারে ওএমএস এর চাউল বিক্রয় শুরু হয়। এদিকে তিনটি ডিলারের মাধ্যমে শুক্রবার ব্যতিত প্রত্যেক দিন চাউল বিক্রয় অব্যহত থাকবে। তবে পর্যাপ্ত চাহিদা থাকায় তিনটি ডিলারের মাধ্যমে প্রতিদিন তিন টন চাউল দিয়ে কিছুই হচ্ছে না। এদিকে ওএমএস এর ডিলারেরা বরাদ বাড়ানোর জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন।

  • মধুখালীতে বিশ্ব সাহিত্য কেন্দ্রের আওতায় পরীক্ষা অনুষ্ঠিত

    শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রনাধীন সেকায়েপ প্রকল্প পরিচালিত বিশ্ব সাহিত্য কেন্দ্রের আওতায় পাঠ অভ্যাস গড়ার লক্ষ্যে মধুখালী উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে মেধা যাচাইয়ের গল্পের বই পাঠ উত্তর শেষে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বেলা ১১.৩০ মিনিট হতে ঘন্টাব্যাপী পরীক্ষা চলাকালে বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেন শিক্ষা মন্ত্রণালয়ের অধিনে পরিচালিত সেকায়েপ প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মো. মুস্তাফিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইকবাল হাসান।

  • মধুখালীতে খোলা বাজারে চাউল বিক্রয় শুরু

    খাদ্য বাজার নিয়নন্ত্রের লক্ষ্য বর্তমান সরকার খাদ্য অধিদপ্তরের মাধ্যমে পরিচালিত মধুখালীতে খোলা বাজারে ৩০ টাকা প্রতি কেজী চাউল বিক্রয় শুরু। গতকাল বৃহস্পতিবার সকালে মধুখালী রেলগেটস্থ ডিলার মোঃ মুরাদুজ্জামনের ঘরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ হারুনার রশিদ খোলা বাজারে চাউল বিক্রয়ের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন মোঃ মুরাদুজ্জামান মুরাদ, মোঃ আরিফুজ্জামান মুন্নু। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান উপজেলার পৌর সদরের তিনজন ডিলার মোঃ মুরাদুজ্জামান মুরাদ রেলগেটস্থ শহীদ ওহিদ স্মৃতি সংসদ, মোঃ নাসির মিয়া মধুখালী রাজার এবং শাহানা বেগম বনমালিদিয়া বাজার (মেছড়দিয়ার মোড়) এর মাধ্যমে প্রতি দিন ১টন করে চাউল প্রতিকেজী ৩০ দরে ৫কেজী হারে একজনের কাছে বিক্রয় করতে পারবেন। পর্যায় ক্রমে উপজেলার বিভিন্ন বাজারে খোলা বাজারের চাউল বিক্রয়ের কার্য্যক্রম সম্প্রসারন করা হবে। অপর দিকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (এল এস ডি) সঞ্জীব কুমার মিত্র জানান বর্তমানে খাদ্য গোদামে ৪শত মেট্রিক টন চাউল মোজুদ আছে। খাদ্য সংকটের কোন সম্ভবনা নাই।

  • মধুখালী ইয়াবা সহ র‌্যাবের হাতে আটক-১

    ফরিদপুরের মধুখালীতে র‌্যাবের অভিযানে ১৭০পিস ইয়াবাসহ আটক-১ র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প সুত্রে জানা গেছে র‌্যাবের এর একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার গভীর রাতে বাগাট বাজার এর পশ্চিম পাশর্^ হতে মোঃ আজিজুল হাকিম (লিমন) (১৯), পিতা-মোঃ আকিদুল ইসলাম, বাগাট, থানা-মধুখালী, জেলা-ফরিদপুরকে ১৭০ পিস ইয়াবা সহ হাতে নাতে আটক করেস। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন জানান তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, লিমন একজন পেশাদার মাদক ব্যবসায়ী এবং সে দীর্ঘ দিন যাবৎ ফরিদপুর জেলার মধুখালী থানা এলাকায় নিষিদ্ধ মাদক ইয়াবাসহ বিভিন্ন ধরনের অবৈধ মাদক দ্রব্য বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছেন। উদ্ধারকৃত ইয়াবা সহ তাকে মধুখালী থানায় হস্তান্তর করা হয়েছে। মধুখালী থানায় একটি মাদক মামলা প্রক্রিয়াধীন করেছে।

  • মধুখালীতে বাসচাপায় মোটর সাইকেল আরোহি নিহত

    ঢাকা-খুলনা মহাসড়কের মধুখালী উপজেলার শবরিকান্দিতে বাস চাপায় মটর সাইকেল আরোহী বিশ্ববিদ্যালয় ছাত্র আশিবুর রহমান তপু(২১) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরেক আরোহী পিছনে বসা তার বন্ধু আদনান। তারা দুটি মটর সাইকেল করে তিন বন্ধু বিশ্ববিদ্যালয়ের ছুটিতে ঢাকা থেকে মধুখালীতে বন্ধুর বাড়ীতে বেড়াতে আসছিলো বলে জানাগেছে। নিহত আশিবুর রহমান তপুর বাড়ী ঢাকার মধুবাগে। দূর্ঘটনাটি বৃহস্পতিবার দুপুর একটার দিকে ঘটে। নিহতের বন্ধু তানভির জানান, আমরা তিন বন্ধু ছুিটতে বৃহস্পতি বার ২১ সেপ্টেম্বর সকালে দুটি মটর সাইকেল যোগে ঢাকা থেকে আমাদের গ্রামের বাড়ী মধুখালীতে বেড়াতে আসছিলাম। পথে মধুখালী উপজেলার শবরিকান্দি নামকস্থানে একটি ট্রাকের ধাাক্কায় পদ্মা নামের একটি বাসের নিচে আমাদের একটি মটর সাইকেল চলে যায়। এতে আমাদের ঢাকা থেকে বেড়াতে আসা বন্ধু আশিবুর রহমান তপু ও আর পিছনে বসা আরেক বন্ধু আদনান আহত হয়। তিনি জানান, সেখান থেকে দুই বন্ধুকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ডাক্তার তপুকে মৃত ঘোষনা করেন। করিমপুর হাইওয়ে পুলিশের ক্যাম্পের ইনচার্জ সার্জেন্ট মো. ওয়াহিদুল ইসলাম জানান, গুরুত্বর আহত দুই বন্ধুকে ফায়ার সার্ভিস কর্মীদের সহায়তায় উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তপুকে মৃত ঘোষনা করেন।

  • ফরিদপুের বিভিন্ন চালের গুদামে র‌্যাবের বিশেষ অভিযান, আটক-৪, জরিনা ৭০ হাজার টাকা

    ফরিদপুর শহরে বিভিন্ন চাউলের গোদামে অভিযান চালিয়ে র‌্যাবের হাতে আট-৪ একং ভ্রাম্যমান আদালতে ৭০ হাজার টাকা জরিমানা। র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প সুত্রে জানা গেছে র‌্যাবের একটি আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে ২০ সেপ্টেম্বর বুধবার বিকেল ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত ফরিদপুর সদরের বিভিন্ন চালের গোদামে অভিযান পরিচালনা করেন । এ সময় অবৈধ ভাবে অতিরিক্ত চাল মজুদের দায়ে , শিবু নাথ সাহা(৫২), পিতা-মৃত যতিন্দ্র নাথ সাহা, সাং-খোদাবক্স রোড, , নবীন চন্দ্র সাহা(৪৫), পিতা-মৃত যতিন্দ্র নাথ সাহা, সাং-খোদাবক্স রোড, কীর্তন সাহা(৪৩), পিতা-মৃত কার্তিক চন্দ্র সাহা, সাং-রঘুনন্দনপুর, এবং , এ.এন.এম আনিছুজজ্জামান(৪৮), পিতা-শামসুদ্দিন মোল্লা, সাং-চকবাজার, সর্ব থানা কোতয়ালী, জেলা-ফরিদপুরদেরকে আটক করেন। কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন জানান আটকৃতদের গোদাম হতে ১ শত ২০ টন অবৈধ ভাবে মজুদকৃত চাউল আটক করা হয়। অবৈধ ভাবে অতিরিক্ত চাল মজুদ করার অপরাধে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যলয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ম্যাজিষ্ট্রেট সজল কুমার শীলের ভ্রাম্যমান আদালতে আটককৃত ব্যক্তিদেরকে সর্বমো ৭০ হাজার টাকা অর্থ দন্ডে দন্ডিত কেরেন।

  • আজ ড্যাব এর চিকিৎসা সেবায় রোহিঙ্গা শরণার্থীদের ব্যাপক উপস্থিতি রেকর্ড ছাড়িয়ে গেছে

    মিয়ানমার সেনাবাহিনীর অকথ্য নির্যাতন ও হত্যাকান্ড থেকে কোন রকমে জান নিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া মুসলিম রোহিঙ্গাদের জন্য বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আহবানে সাড়া দিয়ে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব এর উদ্যোগে রোহিঙ্গা উপদ্রুত এলাকায় ড্যাব মহাসচিব ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এর নেতৃত্বে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষুধ বিতরণের আজ ৯ম দিনেও রোহিঙ্গা নর-নারী ও শিশুদের উপচে পড়া ভিড় ছিল চোখে পড়ার মতো। আজ চিকিৎসা সেবা নিয়েছে প্রায় ৬২০০ রোহিঙ্গা নর-নারী ও শিশুরা। ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রতিদিনের ন্যায় চিকিৎসা সেবা ছাড়াও বিনামূল্যে ঔষুধ, ওয়াটার পিউরিফাই ট্যাবলেট, জীবানুনাশক সাবান ও হাই প্রোটিন বিস্কিট বিতরণ করা হয়। ড্যাব এর এই কার্যক্রম যথারীতি সকাল ১০টায় শুরু হয়ে বিকেল ৫টায় তা শেষ হয়। বিএনপি’র সার্বিক তত্ত্বাবধানে এই কার্যক্রম যৌথভাবে পরিচালনা করছে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাব কেন্দ্রীয় কমিটি ও চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখা। এছাড়া, চট্টগ্রাম জেলা ও মহানগর, কক্সবাজার জেলা এবং বান্দরবান জেলা শাখাও এই কার্যক্রমের সাথে সম্পৃক্ত রয়েছে। বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারামুক্তি দিবস উপলক্ষে মিয়ানমার সরকারের সেনাবাহিনী কর্তৃক নির্যাতিত-নিপীড়িত অসহায় রোহিঙ্গাদেরকে চিকিৎসা সহায়তার জন্য এই কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ড্যাব মহাসচিব ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডাঃ এ জেড এম জাহিদ হোসেন এর নেতৃত্বে আজকের ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষুধ প্রদান অনুষ্ঠানে চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ সাইফুল ইসলাম সেলিম, ডাঃ সাইফ উদ্দিন নেশার আহমেদ তুষান, ডাঃ শামীউল সুহান, ডাঃ কাউসার ইয়ামিন ইশাদ, ডাঃ মাসুদ পারভেজ, ডাঃ মোঃ আব্দুস সালাম তারেক, ডাঃ সিফাতুল ইসলাম, ডাঃ ফানিকুল ইসলাম শিব্বির, ডাঃ মোঃ কাজী নকীব, ডাঃ মোঃ তারিকুল ইসলাম লিমন, ডাঃ মোঃ মিজানুর রহমান, ডাঃ মশিউর রহমান মুসা, ডাঃ নাভেদ, ফাহিমুর রহমান ফাহিম, ইমন শাহ, ইকবাল হায়দার চৌধুরী, রিদুয়ান সিদ্দিকসহ ২৫ জন বিশেষজ্ঞ ডাক্তার।

  • ইয়াবা,মদ ও নিষিদ্ধ যৌন উত্তেজেনা ওষুধসহ মধুখালীতে মা ও ছেলে আটক

    ফরিদপুরের মধুখালীতে  র‌্যাবের অভিযানে পৌর সভার মধুপুরে ইয়াবা,মদ ও নিষিদ্ধ যৌন উত্তেজক ওষধসহ মা ও ছেলে আটক। র‌্যাব-০৮, সিপিসি-০২ ফরিদপুর ক্যাম্প সুত্রে জানা গেছে  র‌্যাবের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন এর নেতৃত্বে ২৭ আগষ্ট রোববার   রাত পৌনে ১টায় মধুখালী পৌরসভাধীন ২নং ওয়ার্ডস্থ মধুপুর এলাকায় অভিযান পরিচালনা করে ১। মোঃ সামাদ খান(৩২), পিতা-মৃত আঃ মজিদ খান, গ্রাম-মধুপুর, ২। মোছাঃ রোকেয়া বেগম, স্বামীঃ মৃত আঃ মজিদ খান, গ্রাম-মধুপুর, উভয় থানা-মধুখালী, জেলাঃ ফরিদপুরদেরকে ৩১৫০ পিচ ইয়াবা, বিদেশী মদ, বিপুল পরিমান নিষিদ্ধ যৌন উত্তেজনা ওষুধ এবং মাদক বিক্রীত নগদ ৭৭ হাজার টাকা সহ হাতে নাতে আটক করেন।অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন  জানান আটককৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদ ও স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে, ধৃত আসামী মোঃ সামাদ খান ও তার মা মোছাঃ রোকেয়া বেগম পেশাদার মাদক ব্যবসায়ী এবং তারা দীর্ঘ দিন যাবৎ মধুখালী এলাকায় নিষিদ্ধ মাদক ইয়াবাসহ বিভিন্ন মাদক দ্রব্য বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ও অন্যান্য আলামত সহ ধৃত আসামীদেকে থানায় হস্তান্তর করা  হয়েছে। ২৬ আগষ্ট শনিবার সন্ধ্যায় ফরিদপুর জেলার সদরপুর থানাধীন হাট কৃষ্ণপুর বাজারে অভিযান পরিচালনাকালে শুকুর মল্লিকের দোকানের সামনে পাকা রাস্তার উপর হতে মোঃ মুঞ্জুর তালুকদার(২৫), পিতা-মৃত সুখী মামুন তালকুদার, গ্রাম-যাত্রাবাড়ী, থানা-সদরপুর, জেলাঃ ফরিদপুরকে ১৭৩ পিচ ইয়াবা সহ হাতে নাতে আটক করেন। আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে, ধৃত আসামী একজন পেশাদার মাদক ব্যবসায়ী এবং সে দীর্ঘ দিন যাবৎ সদরপুর থানা এলাকায় নিষিদ্ধ মাদক ইয়াবাসহ বিভিন্ন মাদক দ্রব্য বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছে। উদ্ধারকৃত ইয়াবাসহ ধৃত আসামীকে ফরিদপুর জেলার সদরপুর থানায় হস্তান্তর করা হয়। অপরদিকে  ২৬ আগষ্ট শনিবার  বিকেল সাড়ে ৪টায় মধুখালী উপজেলার কামালদিয়া ইউনিয়নের কামালদিয়া গ্রামে অভিযান পরিচালনা করে মোঃ ওয়াহেদুজ্জামান(৩৮), পিতা-মৃত আবুল কাশেম, গ্রাম-বঙ্গেশ^রদী তালতলা, ইউনিয়ন-চাঁদপুর, থানা-বোয়ালমারী, জেলাঃ ফরিদপুরকে ১৯৫ পিচ ইয়াবা ও মাদক বিক্রীত নগদ ৬ হাজারা ৫শত টাকা সহ হাতে নাতে আটক করে। আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও স্থানীয় লোকজনের নিকট হতে জানা যায় যে, ধৃত আসামী একজন পেশাদার মাদক ব্যবসায়ী এবং সে দীর্ঘ দিন যাবৎ মধুখালী ও বোয়ালমারী এলাকায় নিষিদ্ধ মাদক ইয়াবাসহ বিভিন্ন মাদক দ্রব্য বিক্রয় কার্যক্রম চালিয়ে আসছে। আসামীকে মধুখালী থানায় হস্তান্তর করা হয়।

  • গৃহহীনদের পুনর্বাসন ও ভূমিহীনদের জন্য খাস জমি দিতে কোন ওজর আপত্তি বরদাশত করা হবে না: ভূমিমন্ত্রী

    ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, অনেক সময় গৃহহীন ও ভূমিহীনদের জায়গা খুঁজে বের করার সময় বলা হয়ে থাকে আইনী জটিলতার কারণে খাস জমি বের করা যাচ্ছে না। যেকোন সমস্যাই থাকুক, গৃহহীনদের পুনর্বাসন ও ভূমিহীনদের জন্য খাস জমি খুঁজে বের করে দিতে কোন ওজর আপত্তি বরদাশত করা হবে না।আজ বিকালে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে আগস্ট ২০১৭ মাসের বিভাগীয় কমিশনার সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে ভূমিমন্ত্রী সংশ্লিষ্টদের এ নির্দেশ দেন।ভূমিমন্ত্রী শরীফ আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন এদেশে কোন গৃহহীন থাকবে না। তিনি বলেন, গৃহহীনদের পুনর্বাসন করার নির্দেশ সকল বিভাগীয় কমিশনারদের প্রতি রয়েছে। প্রতিটি বিভাগ থেকে খাস জমি খুঁজে বের করার দায়িত্ব সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের। আইনী সমস্যা থাকলে তা আপনারা সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারগণ খতিয়ে দেখা জরুরি রয়েছে বলে সভায় এমন মন্তব্য করেন ভূমিমন্ত্রী। গুচ্ছগ্রামে এ পর্যন্ত পুনর্বাসিত পরিবারের মধ্যে যারা গুচ্ছগ্রামে বসবাস করছেন তাদের একটি তালিকা একমাসের মধ্যে মন্ত্রণালয়ে প্রেরণের জন্য সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারদের নির্দেশ দেন তিনি। তিনি সরকারের উন্নয়ন কাজে দীর্ঘসূত্রতা পরিহারের জন্য সংশ্লিষ্ট সকলকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত গৃহহারা মানুষের পুনর্বাসনের জন্য সরকার সকলপ্রকার সুযোগ সুবিধা নিশ্চিত করতে দৃঢ় প্রতিজ্ঞ। মন্ত্রী বলেন, গণতান্ত্রিক সরকার সবচেয়ে শক্তিশালী সরকার। সরকারের এ ঘোষণাকে সকলেই আন্তরিকতার সাথে মেনে চলতে হবে। তিনি আগামী ১ মাসের মধ্যে দেশের সকল গৃহহীন ও ভূমিহীন পরিবারের আপডেট সংখ্যা নিরূপনের জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।সভায় অন্যান্যের মধ্যে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, ভূমি সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবুয়াল হোসেন, মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভাগীয় কমিশনারগণ উপস্থিত ছিলেন।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top