• বাংলাদেশকে ২৭১ রানের টার্গেট দিলো নিউজিল্যান্ড

    ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও শেষ ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের সামনে ২৭১ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাটিং-এ নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৭০ রান করে ব্ল্যাক-ক্যাপসরা।ডাবলিনের ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস ভাগ্যে জয় পান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিং-এ নেমে অধিনায়ক টম লাথাম ৯২ বলে ৮৪, নিল ব্রুম ৭৬ বলে ৬৩ ও রস টেইলর ৫৬ বলে অপরাজিত ৬০ রান করেন।

  • ফুলবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাত গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

    ফুলবাড়ী সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। গত ২২ শে মে সোমবার বিকেলে ৫ টায়  সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফুলবাড়ী উপজেলার ১০৯টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বালক ও বালিকাদের মধ্যে পৃথক পৃথক ভাবে দুই টিমের লীগ পর্যায়ের খেলা পূর্বে সম্পন্ন হয়েছে। গত সোমবার ঐ চুড়ান্ত খেলায় বালক টিমের খেলায় সুজাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুখোমুখি হন চকমুথরা সরকারী প্রাথমিক বিদ্যালয়। এতে ০-১ গোলে সুজাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়। একই সাথে বালিকা টিমে পলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুখোমুখি হন পূর্ব বাজিতপুর সরকারি প্রাথমি বিদ্যালয়। এই খেলায় ০-১ পূর্ব বাজিতপুর সরকারি প্রাথমি বিদ্যালয় চ্যাম্পিয়ন হন। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো.এহেতেশাম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী শাহ্, বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, ফুলবাড়ী উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মাহাতাবুর রহমান, বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান , বেতদীঘি ইউপি চেয়ারম্যান শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউ আর সি ইন্সটটার মো. মোফা খাইরুল ইসলাম , ফুলবাড়ী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. নুরুজ্জান মিঞা , এ ছাড়া উপস্থিত ছিলেন ফুলবাড়ী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক এস কে মোহাম্মদ আলী প্রমূখ। আয়োজনে ছিলেন, শেখ মো. মাহাতাবুবুর রহমান ফুলবাড়ী উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) । এ সময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ চ্যাম্পিয়ন দু’দলের মাঝে ট্রফি তুলে দেন। খেলার মাঠে বিপুল পরিমান দর্শক খেলা উপভোগ করছিলেন।

  • আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

    মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়)থেকে :“ শিক্ষার আলো জ্বালবো-ডিজিটাল বাংলাদেশ গড়বো”, “ এসো মোরা খেলা করি-দৈহিক বিকাশ সাধন করি” শ্লো-গান নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পর্যায়ে খেলা ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট-২০১৭’ শুভ উদ্বোধন হয়েছে। ২৩ মে মঙ্গলবার সকালে উপজেলার ফকিরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড় ও সংশ্লিষ্ট শিক্ষকদের উদ্দেশ্যে পরামর্শমুলক বক্তব্যের মাধ্যমে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ আটোয়ারী উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার মাজেদুর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, উপজেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান,আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ, ফকিরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজা আল মামুন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী সহ অনেকেই।সুত্র জানান, খেলা ২৩ মে হতে ২৫ মে পর্যন্ত চলবে। উপজেলা পর্যায়ে চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণী ২৫মে অনুষ্ঠিত হবে।

  • স্বাগতিক মালদ্বীপকে ৩৪ পয়েন্টে হারালো বাংলাদেশ

    ৫ম সাউথ এশিয়ান বাস্কেটবল চ্যাম্পিয়নশীপ স্বাগতিক মালদ্বীপকে ৩৪ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ। আজ মালদ্বীপে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৮৬ পয়েন্ট এবং মালদ্বীপ ৫২ পয়েন্ট স্কোর করে। বাংলাদেশ দলের মো. সামসুজ্জামান খান সোহেব ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন।দিনের অপর ম্যাচে শক্তিশালী ভারত ২৭ পয়েন্টে হারিয়েছে শ্রীলংকাকে। বিজয়ী দলের ৮৮ স্কোরের বিপরীতে লংকানরা করেছে ৬১ পয়েন্ট।আগামীকাল লীগ পর্যায়ের শেষ ম্যাচে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। অঘোষিত ওই ফাইনালের ফলাফলের ভিত্তিতেই শিরোপা নির্ধারিত হবে।

  • ক্যারিয়ার সেরা র‌্যাংকিং-এ মুস্তাফিজুর

    আইসিসি ওয়ানডে র‌্যাংকিং-এ ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ১৩ ধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন কাটার মাস্টার ফিজ। ওয়ানডে ক্যারিয়ারে এটিই তার সেরা অবস্থান।ত্রিদেশীয় সিরিজের দু’ম্যাচে বোলিং করার সুযোগ পান মুস্তাফিজুর। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ২ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট নেন তিনি। ফলে মোট ৬ উইকেট শিকারে বোলারদের ওয়ানডে র‌্যাংকিং-এ দারুণ উন্নতি ঘটে ফিজের। ৫৮৩ রেটিং নিয়ে র‌্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি পেসার। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাকিব আল হাসান। ৬১৯ রেটিং নিয়ে দশমস্থানে আছেন সাকিব।র‌্যাংকিং-এ উন্নতি হয়েছে বাংলাদেশী ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারেরও। তিন ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে সৌম্য করেন যথাক্রমে ৫, ৬১ ও অপরাজিত ৮৭ রান। সাত ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন তিনি। বর্তমানে তার রেটিং ৬০৫। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৩৩ রেটিং নিয়ে ১৯তম স্থানে আছেন তামিম। আর তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তার রেটিং ৯০২।অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ৩৬৪ রেটিং নিয়ে সবার উপরে সাকিব।

  • বাংলাদেশ টেনিস বালক দল অপরাজিত চ্যাম্পিয়ন

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ খেলায় অংশগ্রহন শেষে বাংলাদেশ দল বাংলাদেশ বিমানযোগ নেপাল হতে দেশে প্রত্যার্বন করেছে। বিমান বন্দরে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি জনাব হাজী মো: সেলিম, যুগ্ম-সম্পাদক জনাব শেখ মঈনউদ্দিন ওয়ালিউল্লাহ ঝিলান, সদস্য জনাব সাইফূল ইসলাম কাকন খেলোয়াড়দের ফুলের মালা দিয়ে স্বাগত জানান। উল্লেখ্য দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল, ভূটান, পাকিস্তান ও মালদ্বীপ দল প্রতিযোগিতায় অংশগ্রহন করে। বাংলাদেশ বালক দল অপরাজিত চ্যাম্পিয়ন এবং বালিকা বিভাগে বাংলাদেশ দল চতুর্থ স্থান অধিকার করে।

  • আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতা,বালক বিভাগে বাংলাদেশ ফাইনালে উন্নীত

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর সেমি-ফাইনাল খেলা নেপালে অনুষ্ঠিত হয়েছে। সেমিফাইনালে বাংলাদেশ বালক দল ৩-০ ম্যাচে ভূটানের বিরুদ্দে জয় লাভ করে এবং বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের বিরুদ্ধে হেরে যায়। বালক এককের প্রথম ম্যাচে বাংলাদেশের রুম্মন হোসেন জয়ী হয়ে দেশকে ১-০ ম্যাচে এগিয়ে নিয়ে যান, দ্বিতীয় এককে মেহেদী হাসান আলভি জয়ী হয়ে বাংলাদেশের বিজয় নিশ্চিত করেন। দ্বৈতের খেলায় রুম্মন ও আলভি জুটি বিজয়ী হয়ে ম্যাচের ব্যাবধান ৩-০ এ নিয়ে আসেন। ফলে বাংলাদেশ ৩-০ ম্যাচে ভূটানের বিরুদ্দে জয় লাভ করে। এই বিজয়ের মাধ্যমে বাংলাদেশ বালক দল কাজাখস্তানে অনুষ্ঠিতব্য আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহনের জন্য নির্বাচিত হ’ল। অপরদিকে বালিকা এককের খেলায় অপেক্ষোকৃত শক্তিশালী ভারত দলের বিরুদ্ধে বাংলাদেশের সাদিয়া আফরিন প্রথম এককে এবং মাসফিয়া আফরিন দ্বিতীয় এককের হারের পর ০-২ ম্যাচে বাংলাদেশ বালিকা দল ভারতের বিপক্ষে পিছিয়ে থাকে। তৃতীয় খেলায় দ্বৈতে বাংলাদেশর সাদিয়া ও দ্বীপান্বিতা মিত্র জুটি পরাজয় বরণের পর বাংলাদেশ বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের নিকট পরাজিত হয়। আগামীকাল বাংলাদেশের বালক দল নেপালের বিরুদ্ধে ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং বাংলাদেশের বালিকা দল তৃতীয় - চতুর্থ স্থান নির্ধারনী খেলায় নেপালের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

  • আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২,নেপাল বালক/বালিকা উভয় বিভাগে বাংলাদেশ সেমি-ফাইনালে উন্নীত

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর খেলায় বালক ও বালিকা উভয় বিভাগেই বাংলাদেশ দল সেমি-ফাইনালে উন্নীত হয়েছে। বাংলাদেশের বালক দল গ্রুপ পর্যায়ে নেপাল, শ্রীলংকা ও পাকিস্তানকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় সেমি-ফাইনালে উন্নীত হয়। অপরদিকে বালিকা দল গ্রুপ পর্যায়ে ভুটানকে হারিয়ে এবং ভারতের নিকট পরাজিত হয়ে রানার-আপ হয়ে সেমিফাইনালে উন্নীত হয়। আজকের গ্রুপ পর্যায়ের শেষ খেলায় বাংলাদেশ শ্রীলংকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। বালক বিভাগে প্রথম এককে বাংলাদেশের জুবায়ের উৎস হেরে গেলে শ্রীলংকা ১-০ ম্যাচে এগিয়ে যায়। দ্বিতীয় এককে বাংলাদেশের রুম্মন হোসেন জয় লাভ করে ১-১ ম্যাচে সমতা ফিরিয়ে আনে। পরবর্তী দ্বৈতের খেলায় বাংলাদেশের আলভি ও রুম্মন জুটি জয় লাভ করে ২-১ ম্যাচে বিজয় নিশ্চিত করে। অপরদিকে বালিকা বিভাগে প্রথম দু’টি একক এবং দ্বৈতে বাংলাদেশের সাদিয়া আফরিন ও মাসফিয়া আফরিন হেরে গেলে বাংলাদেশের বালিকা দল ৩-০ ম্যাচে শ্রীলংকার নিকট পরাজিত হয়। আগামীকাল সেমি-ফাইনালে বাংলাদেশ বালক দল ভুটানের বিপক্ষে এবং বাংলাদেশের বালিকা দল ভারতের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। অপর সেমি-ফাইনালে বালক বিভাগে ভারত বনাম নেপাল এবং বালিকা বিভাগে নেপাল বনাম শ্রীলংকার মধ্যে অনুষ্ঠিত হবে। উভয় গ্রুপ হতে ফাইনালে উন্নীত বালক ও বালিকা বিভাগের দুটি দল কাজাখস্তানে অনুষ্ঠিতব্য আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহনের জন্য নির্বাচিত হবে।

  • নেপালে আইটিএফ অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতা ২০১৭

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর খেলা শুরু হয়েছে। বালক বিভাগে গ্রুপ ‘এ’ তে ভারত, মালদ্বীপ ও ভূটান এবং গ্রুপ-‘বি’ তে শ্রীলংকা, বাংলাদেশ, পাকিস্তান ও নেপাল প্রতিদ্বন্দ্বিতা করবে। অপরদিকে বালিকা বিভাগে গ্রুপ-‘এ’ তে ভারত, মালদ্বিীপ ও নেপাল এবং গ্রুপ-‘বি’ তে শ্রীলংকা, বাংলাদেশ ও ভূটান দল প্রতিদ্বন্দ্বিতা করবে। আজ বাংলাদেশ বালক দল পাকিস্তানের বিপক্ষে এবং বালিকা দল ভূটানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। গতকালের খেলা বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। আজ বাংলাদেশ বালক দল পাকিস্তানের বিরুদ্ধে ২-১ ম্যাচে জয় লাভ করে। এককের প্রথম ম্যাচে মো: রুম্মন হোসেন জয় লাভ করে দলকে ১-০ ম্যাচে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয় এককে মেহেদী হাসান আলভি তৃতীয় সেটে হেরে যায় ফলে ১-১ ম্যাচে পাকিস্তান খেলায় ফিরে আসে। পরবর্তীতে দ্বৈতের বাংলাদেশ দলের রুম্মন ও উৎস জুটি জয় লাভ করে ২-১ ম্যাচে বাংলাদেশের জয় নিশ্চিত করে। অপরদিকে বালিকা এককের প্রথম খেলায় সাদিয়া আফরিন ১-০ ম্যাচে ভূটানকে হারিয়ে দলকে এগিয়ে নিয়ে যায় এবং দ্বিতীয় এককে মাসফিয়া আফরিন জয় লাভ করে বাংলাদেশ দলের জয় ২-০ ম্যাচে নিশ্চিত করে। পরবর্তীকে বালিকা দ্বৈতে সাদিয়া ও দ্বীপান্বিতা হেরে গেলেও বাংলাদেশ ২-১ ম্যাচে ভুটানের বিরুদ্ধে জয় লাভ করে।

  • বঙ্গবন্ধু,বঙ্গমাতা গোল্ডকাপ ইউনিয়ন পর্যায়ের চুড়ান্ত খেলা অনুষ্ঠিত

    মধুখালীতে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু,বঙ্গমাতা গোল্ডকাপ ইউনিয়ন পর্যায়ের চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে।গতকাল শনিবার দুপুর ১২ টায় উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন পর্যায়ের চুড়ান্ত খেলায় মধুখালী পৌর সভার চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলায় অংশ গ্রহণ করে মধুখালী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেছে। অপরদিকে বঙ্গমাতা গোল্ডকাপ খেলায় অংশ গ্রহণ করে বৈকণ্ঠপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে মেছড়দীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেছে। খেলা পরিচালনা করেন উৎপল কুমার ভৌমিক। সহকারির দায়িত্ব পালন করেন মো. রাশিকুল আমিন ও রিতকোমল দাস।খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো.হাবীবুর রহমান।এসময় উপস্থিত ছিলেন প্রতিদ্বন্দি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকগন।

  • আইটিএফ অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশ অনুর্ধ ১২ টেনিস দল নেপালে

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতায় অংশগ্রহন করতে ৮ (আট) সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল অদ্য বিমান যোগে নেপাল গমন করে। বাংলাদেশ দল আজ ক্লে কোর্টে প্রাকটিস করে। আগামীকাল খেলার ড্র অনুষ্ঠিত হবে। ১৫ মে ২০১৭ হতে প্রতিযোগিতার খেলা শুরু হবে। বাংলাদেশ দলের সদস্যগণ হচ্ছেন : বাংলাদেশ দলের বালক বিভাগে খেলোয়াড় - মেহেদী হাসান আলভি, মো: রুম্মন হোসেন ও জোবায়েদ উৎস এবং প্রশিক্ষক - ওমর ফারুক সানি। অপরদিকে বালিকা বিভাগে খেলোয়াড় - মাসফিয়া আফরিন, সাদিয়া আফরিন ও দ্বীপান্বিতা মিত্র এবং প্রশিক্ষক - মো: মিজানুর রহমান।

  • সুইস পেপার স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭

    মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উপলক্ষে সুইস কোয়ালিটি পেপার (বাংলাদেশ) লি: এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সে ০৮-১৩ মে ২০১৭ পর্যন্ত আয়োজিত ‘সুইস পেপার স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭’ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান অদ্য রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে ড. শ্রী বীরেন শিকদার, এমপি, মাননীয় প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ-মহাসচিব জনাব আশিকুর রহমান মিকু এবং সুইস কোয়ালিটি পেপার (বাংলাদেশ) লি: এর ডেপুটী জেনারেল ম্যানেজার জনাব এ এফ এম জহিরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় ফেডারেশনের সহ-সভাপতি জনাব মোহাম্মদ আলী দ্বীন, টুর্নামেন্ট ডিরেক্টর ও বিটিএফ সহ-সভাপতি জনাব এ এস এম হায়দার, ফেডারেশনের সাধারণ সম্পাদক জনাব গোলাম মোরশেদ সহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

  • সুইস পেপার স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭

    মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উপলক্ষে সুইস কোয়ালিটি পেপার (বাংলাদেশ) লি: এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সে আগামী ০৮-১৩ মে ২০১৭ পর্যন্ত আয়োজিত ‘সুইস পেপার স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭’ এর খেলার ফলাফল : পুরুষ এককে জাতীয় টেনিস কমপ্লেক্সের দেলোয়ার হোসেন ৬-২, ৬-৪ গেমে জাফর ইমাম টেনিস কমপ্লেক্সের রুম্মন কে, তৃতীয় সীড আমেরিকান ক্লাবের মিলন হোসেন ৬-২, ৬-১ গেমে নরসিংদী টেনিস ক্লাবের দেলোয়ার হোসেনকে, চতুর্থ সীড রুবেল হোসেন ৭-৬, ৪-৬, ৬-২ গেমে জাতীয় টেনিস কমপ্লেক্সের হানিফ মুন্নাকে, পঞ্চম সীড ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টারের অমল রায় ৬-২, ৬-৩ গেমে মানিকগঞ্জ টেনিস ক্লাবের মো: সেলিমকে, সপ্তম সীড আমেরিকান ক্লাবের আরিফ হোসেন ৬-১, ৬-৪ গেমে অফিসার্স ক্লাবের মো: রানাকে, অস্টম সীড নরসিংদী টেনিস ক্লাবের আখতার হোসেন ৬-১, ৬-১ গেমে একই ক্লাবের ওমর ফারু সানিকে পরাজিত কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। মহিলা এককে বিকেএসপির আফরানা ইসলাম প্রিতি ৬-২, ৬-২ গেমে জাতীয় টেনিস কমপ্লেক্সের রাজনিতা চৌধুরীকে, জেরিন সুলতানা জলি ৬-২, ৬-০ গেমেবিকেএসপির রিনভি আখতারকে, বিকেএসপির পপি আক্তার ৬-০, ৬-২ গেমে একই ক্লাবের ইতি আক্তারকে এবং বিকেএসপির ঈশিতা আফরোজ ৬-১, ৬-১ গেমে জাতীয় টেনিস কমপ্লেক্সের আয়েশা সুলতানা কে পরাজিত করে সেমি-ফাইনালে উন্নীত হয়। আগামীকাল সকাল ৯:০০ টা হতে বিভিন্ন ইভেন্টের আকর্ষনীয় খেলাসমূহ অনু্িষ্ঠত হবে।

  • সুইস পেপার স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭

      মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৭ উপলক্ষে সুইস কোয়ালিটি পেপার (বাংলাদেশ) লি: এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় রমনা জাতীয় টেনিস কমপ্লেক্সে আগামী ০৮-১৩ মে ২০১৭ পর্যন্ত আয়োজিত ‘সুইস পেপার স্বাধীনতা দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭’ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। জনাব জিল্লার রহমান, সচিব, সমাজ কল্যাণ কন্ত্রণালয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় জনাব অশোক কুমার সচিব, জাতীয় ক্রীড়া পরিষদ এবং সুইস কোয়ালিটি পেপার (বাংলাদেশ) লি: এর ডেপুটী জেনারেল ম্যানেজার জনাব এ এফ এম জহিরুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি জনাব মোহাম্মদ আলী দ্বীন ও টুর্নামেন্ট ডিরেক্টর এ এস এম হায়দার, সাধারণ সম্পাদক জনাব গোলাম মারশেদ সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিযোগিতার ইভেন্টসমূহ হচ্ছে : (১) পুরুষ একক, (২) পুরুষ দ্বৈত, (৩) মহিলা একক, (৪) বালক একক অনুর্ধ ১৮ বছর, (৫) বালিকা একক অনুর্ধ ১৮ বছর, (৬) বালক একক অনুর্ধ ১৪ বছর, (৭) বালিকা একক অনুর্ধ ১৪ বছর, (৮) বালক একক অনুর্ধ ১২ বছর, (৯) বালিকা একক অনুর্ধ ১২ বছর, (১০) মিনি টেনিস (বালক একক অনুর্ধ ১০ বছর, বালিকা একক অনুর্ধ ১০ বছর, বালক একক অনুর্ধ ৮ বছর, বালিকা একক অনুর্ধ ৮ বছর, বালক/বালিকা একক অনুর্ধ ৬ বছর)। প্রতিযোগিতায় ১৮ টি ক্লাব সংস্থা হতে মোট ২১০ জন খেলোাড় অংশগ্রহন করছে। উদ্বোধনী দিনে সকল ইভেন্টের সাইন-ইন এবং ড্র অনুষ্টিত হয়।

  • ৪র্থ ইসলামিক সলিডারিটি গেমস

    আগামী ১২-২২ মে ২০১৭ তারিখে আজারবাইজানের বাকু শহরে ৪র্থ ইসলামিক সলিডারিটি গেমস অনুষ্ঠিত হবে। এই গেমসটিতে বিশ্বের ৫৭টি মুসলিম দেশ ২১টি ডিসিপ্লিনের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহন করছে। বাংলাদেশ হতে ২য় বারের মত এই গেমসটিতে শ্যূটিং, সুইমিং, জিমন্যাষ্টিকস, কারাতে, এ্যাথলেটিকস, ভারোত্তোলন, কুস্তি এবং জুরখানেহ সহ মোট ০৮টি ডিসিপ্লিনে ৩০ জন খেলোয়াড়, ১৩জন প্রশিক্ষক ও টীম ম্যানেজার এবং সেফ দ্যা মিশন, ডাক্তার, প্রশাসনিক কর্মকর্তা ও বিওএ সদস্য মোট ০৬ জন সহ সর্বমোট ৪৯ সদস্য বিশিষ্ট একটি দল প্রেরন করা হচ্ছে। বিওএ-র সদস্য এবং বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি জনাব এ কে এম নূরুল ফজল বুলবুল বাংলাদেশ দলের সেফ দ্যা মিশনের দায়িত্ব পালন করবেন। দলের সদস্যগণ বাকুর উদ্দেশ্যে আগামী ০৮ মে ২০১৭ তারিখ হতে পর্যায়ক্রমে ঢাকা ত্যাগ করবেন এবং ১৬ মে ২০১৭ তারিখ হতে ২৪ মে ২০১৭ তারিখ পর্যন্ত পর্যায়ক্রমে ঢাকায় প্রত্যাবর্তন করবেন। গেমসের উদ্ধোধনী এবং সমাপনী অনুষ্ঠান যথাক্রমে আগামী ১২ মে এবং ২২ মে ২০১৭ ইং তারিখে বাকু অলিম্পিক ষ্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ দলের সদস্যদের যাতায়াত সূচী, অংশগ্রহনকারী খেলোয়াড়দের ইভেন্ট অনুযায়ী খেলার সূচী এবং ৪র্থ ইসলামিক সলিডারিটি গেমস উপলক্ষে ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশন কর্তৃক প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তি এতদসঙ্গে সংযুক্ত করা হলো।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top