• আনপ্রেডিক্টেবল পাকিস্তানের বিপক্ষে ফেবারিট ইংল্যান্ড

      কার্ডিফ: আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনালে আগামীকাল মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও আনপ্রেডিক্টেবল পাকিস্তান। দারুণভাবে ঘুড়ে দাঁড়িয়ে পাকিস্তান সেমিফাইনাল নিশ্চিত করলেও কাগজে-কলমে ফেবারিট হিসেবে মাঠে নামছে ইংল্যান্ডই। গত ৪২ বছরে তিন বার বিশ্বকাপ ফাইনাল খেললেও ৫০ ওভারের বড় কোন টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি ইংল্যান্ড।ইয়োইন মরগানের নেতৃত্বাধীন ভারসাম্যপূর্ণ দলটির মাধ্যমে নিজেদের স্বপ্ন পুরনের সম্ভাবনা দেখছে ইংল্যান্ড।চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে লজ্জাজনক পরাজয়ের পর দারুণভাবে ঘুড়ে দাঁড়ানো পাকিস্তান সোফিয়া গার্ডেন্সে স্বাগতিক দলের বিপক্ষে ধারাবাহিকতা অব্যাহত রাখতে চায়।নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০১৫ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়া ইংল্যান্ডকে স্বল্প সময়ে অনেক দূর পাড়ি দিয়ে আসতে হয়েছে।গত বছর নিজ মাঠে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে পাকিস্তানকে ৪-১ ব্যবধানে হারিয়েছে তারা। যার মধ্যে ট্রেন্ট ব্রিজ ম্যাচে বিশ্ব রেকর্ড ৩ উইকেটে ৪৪৪ রান করেছিল ইয়োইন মরগানের নেতৃত্বাধীন দলটি।দলে রয়েছে বিশ্ব সেরা অলরাউন্ডারদের একজন বেন স্টোকস। যিনি ব্যাট-বল হাতে যেকোন প্রতিপক্ষকে ধ্বসিয়ে দিতে সক্ষম।বিশ্বমানের ব্যাটসম্যান জো রুটকে ঘিরে ইংল্যান্ড ব্যাটিং লাইনআপ আবর্তিত হচ্ছে।মরগান ও জস বাটলার আছেন মিডল অর্ডারে। টপ অর্ডারে আছেন আগ্রাসী এ্যালেক্স হেলস ও জেসন রয়। অবশ্য রয় খুব ফর্মে না থাকায় শেষ চারের লড়াইয়ে তার পরিবর্ত দেখা যেতে পারে জনি বেয়ারস্টোকে।দুই পেসার জ্যাক বল ও লিয়াম প্লানকেট ভালভাবেই নিজেদের দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া ফর্র্মে থাকা মার্ক উডও স্ট্রাইক বোলার সঠিকভাবে পালন করছেন নিজ দায়িত্ব।পায়ের গোঁড়ালিতে অস্ত্রোপচারের পর এই গ্রীষ্মে দলে ফিরেছেন উড। তবে তার বোলিং প্রতিপক্ষের ব্যাটসম্যানদের জন্য বড় আতঙ্ক।টুর্নামেন্টে এ পর্যন্ত অপরাজিত একমাত্র দল হিসেবে সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। গ্রুপ পর্বে প্রথম ম্যাচে বাংলাদেশ, দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ চারে আসা ইংল্যান্ড স্বাভাবিকভাবেই অন্যতম ফেবারিট দল।পক্ষান্তরে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে আনপ্রেডিক্টেবল পাকিস্তান।শ্রীলংকার বিপক্ষে তিন উইকেটে জয় পাওয়া ম্যাচে সরফরাজ আহমেদের অধিনায়কোচিত ইনিংসে উজ্জিবীত থাকবে পাকিস্তান। তবে শ্রীলংকার আগে দক্ষিণ আফ্রিকাকেও বৃষ্টি আইনে হারানো পাকিস্তান মানসিকভাবে এখন অনেকটাই শক্ত অবস্থানে।এছাড়া শ্রীলংকার বিপক্ষে ৩৬ বলে ৫০ রান করা ওপেনার ফকর জামানকে নিয়েও বেশ উচ্ছ্বসিত সবুজ জার্সিধারীরা।তবে মিডল অর্ডার নিয়ে কিছুটা শংকা থাকলেও সরফরাজ বলেন, পাকিস্তানেরহাতে এ সমস্যার সমাধান আছে। কেননা পরিস্থিতি বুঝে ব্যাটিং করার মত মোহাম্মদ হাফিজ এবং শোয়েব মালিক রয়েছেন।মোহাম্মদ আমির, জুনাইদ খান এবং হাসান আলীর সমন্বেয়ে পাকিস্তানের রয়েছে শক্তিশালী বোলিং লাইনআপ। এছাড়া চতুর্থ বোলার হিসেবে আছেন ফহিম আলী।পেস সহায়ক কিন্ডশনে পাকিস্তানী পেসারদের মানিয়ে নেয়ার বিষয়টি সম্পর্কে সচেতন ইংল্যান্ড।সরফরাজও জানেন প্রতিপক্ষ অনেক কঠিন।তিনি বলেন, ‘ইংল্যান্ড খুব ভাল একটি দল। গত দুই বছর যাবত তারা সত্যিই ভাল ক্রিকেট খেলছে। আপনি যদি বিশ্বমানের একটি দল হিসেবে খেলে থাকেন তবে অবশ্যই ইংল্যান্ডের বিপক্ষে আপনাকে অধিকতর ইতিবাচক ক্রিকে খেলতে হবে।

  • ২১-২২ শে জুলাই রাজধানীতে ‘‘তৃতীয় মাই ই- কিডস্ ক্যাম্প-২০১৭

    দেশে শিশু কিশোরদের জন্য ‘মাই ই কিডস’ তৃতীয় বারের মত আগামী ২১-২২ জুলাই ২০১৭ রোজ শুক্রবার ও শনিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মিলায়তন-৭১ এ আয়োজন করেতে যাচ্ছে বিশেষ সামার ক্যাম্প ”তৃতীয় মাই ই কিডস ক্যাম্প-২০১৭”। এবারের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে “ঞড় ঊীপবষ রহ ঈৎবধঃরারঃু রিঃয ওঈঞ”. দু’দিনব্যাপী আয়োজিত ক্যাম্পে, আইটি মেলা, ইন্টারনেট জোন, গেমস্ কর্ণার, প্রকল্প প্রদর্শনী, মাইন্ড ম্যাপিং, চিত্রাংকন, লগো, ভার্চুয়াল রিয়েলিটি শো, কম্পিউটার গেমস, কুইজ, সঙ্গীত, আবৃত্তিসহ ১২ টি ক্যাটাগরিতে প্রতিযোগিতার আয়োজন থাকবে। পাশাপাশি শিশুর মননশীলতা বিকাশের উপর বিভিন্ন ওয়ার্কশপ থাকবে। বিভিন্ন বয়সের শিশুরা বিভিন্ন বিভাগে বিভক্ত হয়ে দিনব্যাপী এ অনুষ্ঠানে অংশ গ্রহন ও উপভোগ করতে পারবে। এবারের আয়োজনে সহযোগীতা করছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল। আজ ১১ জুন ২০১৭ (রবিবার) ড্যাফোডিল ইন্টারন্যানাল ইউনিভার্সিটির মিলনায়তন -৭১ এ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান “তৃতীয় মাই ই কিডস ক্যাম্প-২০১৭” আয়োজক কমিটি। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উপদেষ্টা ড. মাহামুদুল হাসানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন ‘তৃতীয় মাই ই কিডস-২০১৭’ উদযাপন কমিটির আহ্বায়ক ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের সিনিয়র ভাইস প্রিন্সিপাল রহিমা কে মির্জা রোজমেরী। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাই ই- কিডস্রে উপদেষ্টা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. তৌহিদ ভূইয়া ও স্টুডেন্ট এফেয়ার্সের পরিচালক সৈয়দ মিজানুর রহমান রাজু ও কো- কনভেনার আমেনা হাসান এনা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের ক্লাস অনুযায়ী রেজিস্ট্রশন করতে পারবে। একটি শিশু সর্বোচ্চ ৩টি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে। ৩টি প্রতিযোগিতায় ১ম স্থান অধিকারী মোট ৩ জনকে ঝঁঢ়বৎ শরফং এবং ২ জনকে ঞবপযহড় করফং হিসেবে ঘোষণা করা হবে। ঝঁঢ়বৎ শরফং এবং ঞবপযহড় করফং দের জন্য রয়েছে বিভিন্ন পুরুস্কারের পাশাপাশি পাবে মাই-ই কিডস্ কম্পিউটার প্রশিক্ষণ কেদ্রে সম্পূর্ণ বিনামূল্যে যেকোন একটি লেভেলে পড়ার সুযোগ এবং উওঝ- এ ৫০% ভর্তি ফি ও টুইশান ফি মওকুফ সুবিধা। বিভিন্ন পুরষ্কার এর পাশাপাশি সকল প্রতিযোগী চধৎঃরপরঢ়ধঃরড়হ ঈবৎঃরভরপধঃব পাবে। এ সামার ক্যাম্পে ১২টি বিভাগে সৃজনশীল তথ্য প্রযুক্তি প্রতযোগিতা ছাড়াও থাকছে, পিতা-মাতা- শিক্ষক - অভিবাবক এ ই ত্রিমাত্রিক সম্পর্ক নিয়ে কর্মশালা ু বিনোদনমূলক অনুষ্ঠান। প্রতিযোগিতার পাশাপাশি শিশুদের বিনোদনের জন্য থাকবে, পাপেট শো, টয় ট্রেইন, বাউন্সি বল, রনপা, টম এন্ড জেরী, স্ট্রিট ম্যাজিকসহ দিনভর নানা আয়োজন। ক্যাপশনঃ ‘মাই ই কিডস’ এর উদ্যোগে ”তৃতীয় মাই ই কিডস ক্যাম্প-২০১৭” উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের উপদেষ্টা ড. মাহামুদুল হাসান।

  • ধর্মপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট-২০১৭

    সাতকানিয়া উপজেলাধীন ধর্মপুর ইউনিয়নে সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের উদ্যোগে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান গত ১০ জুন বিকেল ৩ টায় স্থানীয় কর্ণেল অলি আহম্মদ বীর বিক্রয় উচ্চ বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহুরী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুর আহম্মদ চৌধুরী।  এতে অতিথি হিসেবে খেলার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিক ও ক্রীড়া সংগঠক, সাবেক ছাত্রনেতা সালাহউদ্দীন লিটন। এ সময় আরো উপস্থিত ছিলেন ধর্মপুর-আলমগির প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল কান্তি চৌধুরী, পশ্চিম ধর্মপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হোসনে আরা বেগম,বিশিষ্ট সমাজ সেবক আওয়ামীলীগ নেতা আব্দুর সবুর ভ’ইয়া, পশ্চিম ধর্মপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুলবুল ধর, বাজলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল চক্রবর্তী, উত্তর ধর্মপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজল ভট্টাচার্য, ধর্মপুর কালাগাজীর সিকদার পাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম উদ্দিন, ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রাশেদ হোসেন,যুবলীগ নেতা জেবুল হোসেন, মুজিবুর রহমান, কৃষ্ণ দাশ, অনিমা দাশ, সেলিম উদ্দিনদ দিল আফরোজা খানম (লিমন), মালেকা বেগম, পাপিয়া মিত্র, সফিরা ইয়াসমিন, আন্না দে, কল্পনা পাল, রেশমী দত্ত, সমাজ সেবক মাঈনুদ্দিন, রমীজ সত্তদাগর, আনন্দ মিত্র, বেলাল ও জসিম উদ্দিন। বক্তারা বলেন বঙ্গবন্ধুর আদর্শে দেশ গড়ার স্বপ্ন ও জাতির উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম ও সৎযোগ্য নেতৃত্বে দেশ আজ বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছে। বক্তারা আরো বলেন শেখ হাসিনার নেতৃত্বে দেশের ক্রীড়া জগতের আমুল পরিবর্তন সাধিত হয়েছে। বিশ্ব ক্রীড়া জগতে বাংলাদেশ আজ মর্যাদার আসনে অধিষ্টিত। খেলায় বাজারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ২-১ গোলে পশ্চিম ধর্মপুর প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ান হন। খেলা শেষে অতিথি বৃন্দ খেলায় বিজয়ী ও বিজিত দলের হাতে পুরুষ্কার তুলে দেন।

  • আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে বাংলাদেশ

       আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অস্টম আসরের সেমিফাইনালে খেলা নিশ্চিত হলো বাংলাদেশের। আজ টুর্নামেন্টের দশম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের কাছে বৃষ্টি আইনে ৪০ রানে হেরে গেছে অস্ট্রেলিয়া। তাই ৩ খেলায় এক জয়ে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথমবারের মত সেমিফাইনাল খেলা নিশ্চিত করলো মাশরাফির দল। ৩ খেলায় ২টি পরিত্যক্ত ও ১টি হারের ২ পয়েন্ট টেবিলের তৃতীয়স্থানে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো অস্ট্রেলিয়া। আর গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সেমিফাইনাল নিশ্চিত হবার পরও, অস্ট্রেলিয়ার বিপক্ষে বেশ পরিকল্পনা নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। টস জয়ের পর ইংলিশ অধিনায়ক ইয়োইন মরগানের প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত তেমনই ইঙ্গিত দেয়। আগামী নভেম্বরে অ্যাশেজ শুরুর বেশ আগেভাগেই অস্ট্রেলিয়াকে বড়সড় লজ্জা ফেলার ফন্দি মরগানের। তবে ইংল্যান্ড যাই করুক না কেন, স্বাগতিকদের জয়ই বড় কাম্য ছিল বাংলাদেশের। তবে এসব কিছু না ভেবে আজকের ম্যাচ নিয়েই বেশি চিন্তিত অস্ট্রেলিয়া। তাই দেখেশুনেই শুরুটা করেছিলেন অসি দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ। ৪৪ বলে ৪০ রানের জুটি গড়েন তারা। ২১ রান করে ওয়ার্নারের বিদায়ে প্রথম জুটি ভাঙ্গে অস্ট্রেলিয়া। এরপর ইংল্যান্ডের উপর আধিপত্য বিস্তার হয়ে খেলেন ফিঞ্চ ও অসি দলপতি স্টিভেন স্মিথ। দ্বিতীয় উইকেটে দু’জনের ৯৩ বলে ৯৬ রানে বড় সংগ্রহে ভিত পেয়ে যায় অস্ট্রেলিয়া। ফিঞ্চকে ব্যক্তিগত ৬৮ রানে থামিয়ে দেন ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস। তার ৬৪ বলের ইনিংসে ৮টি চার ছিলো। ফিঞ্চের বিদায়ের পর অস্ট্রেলিয়ার স্কোর এগিয়েছে স্মিথের ব্যাট চড়ে। তাকে সঙ্গ দেন মইসেস হেনরিকস। তবে ১৭ রানের বেশি করতে পারেননি তিনি। কিছুক্ষণ পর ফিরেন স্মিথও। ৫টি চারে ৭৭ বলে ৫৬ রান করেন অসি দলপতি। এতে খুব বেশি ক্ষতি হয়নি অস্ট্রেলিয়ার। কারন দলের রানের চাকা ঘুড়িয়েছেন ট্রাভিস হেড ও গ্লেন ম্যাক্সওয়েল। পঞ্চম উইকেটে দু’জনের কাছ থেকে দল পায় ৬২ বলে ৫৮ রান। দলীয় ২৩৯ রানে ম্যাক্সওয়েলকে বিদায় দিয়ে এই জুটি ভাঙ্গেন পেসার মার্ক উড। ২০ রান করেন ম্যাক্সওয়েল। এরপর ২৫ রানের ব্যবধানে চার উইকেট হারায় অস্ট্রেলিয়া। উড ও আদিল রশিদের স্পিন ঘুর্ণিতে ৫ উইকেটে ২৩৯ থেকে ৯ উইকেটে ২৫৪ রানে পরিণত হয় অস্ট্রেলিয়া। তারপরও ৯ উইকেটে ২৭৭ রানের লড়াকু স্কোর দাঁড় করায় অসিরা। কারন দশম উইকেটে ২০ বলে অবিচ্ছিন্ন ২৩ রানের জুটি গড়েন হেড ও দলের শেষ ব্যাটসম্যান জশ হ্যাজেলউড। ২৩ রানের মধ্যে ২১ রানই ছিলো হেডের। শেষ পর্যন্ত ওয়ানডে ক্যারিয়ারের ষষ্ঠ হাফ-সেঞ্চুরি তুলে ৬৪ বলে ৭১ রানে অপরাজিত থাকেন হেড। ৫টি চার ও ২টি ছক্কায় নিজের নান্দনিক ইনিংসটি সাজান হেড। ১ রানে অপরাজিত ছিলেন হ্যাজেলউড। ইংল্যান্ডের হয়ে পেসার উড ও লেগ-স্পিনার রশিদ ৪টি করে উইকেট নেন। টার্গেট পেয়ে জবাব দিতে নেমে মহাবিপদেই পড়ে ইংল্যান্ড। ৮ বলের ব্যবধানে ৬ রানের দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা। জেসন রয় ৪ রান করে অস্ট্রেলিয়ার বাঁ-হাতি পেসার মিচেল স্টার্কের এবং অ্যালেক্স হেলস শুন্য রানে আরেক পেসার হ্যাজেলউডের শিকার হন। শুরুর ধাক্কাটা ভুলিয়ে দেয়ার চেষ্টা করেছিলেন জো রুট ও অধিনায়ক মরাগান। তাই অস্ট্রেলিয়ার বোলারদের উপর পাল্টা আক্রমন করেন তারা। ফলে বড় জুটির স্বপ্ন দেখছিলো ইংল্যান্ড। কিন্তু ইংলিশদের স্বপ্নে বাঁধ সাধেন হ্যাজেলউড। রুটকে ১৫ রানে থামিয়ে দিয়ে অস্ট্রেলিয়াকে খেলায় রাখেন হ্যাজেলউড। রুটের বিদায়ের পর উইকেটে যান স্টোকস। মরগানের সাথে হাত মিলিয়ে অস্ট্রেলিয়ার বোলারদের উপর চড়ে বসেন স্টোকস। ফলে দলের রান ১শ, দেড়শ ছাড়িয়ে এমনকি ২শ’র কাছাকাছি পৌছে যায়। কিন্তু দলীয় ১৯৪ রানে রান আউটের ফাঁেদ পড়েন ৮৭ রানেই থেমে যান মরগান। ৮টি চার ও ৫টি বিশাল ছক্কায় ৮১ বল মোকাবেলায় নিজের সুন্দরতম ইনিংসটি সাজান মরগান। তার বিদায়ে স্টোকসের সাথে গড়ে উঠা ১৫৭ বলে ১৫৯ রানের জুটিও শেষ হয়ে যায়। তাদের এই জুটিতে আগের দিন বাংলাদেশের সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদের কথা মনে পড়ে ধারাভাষ্যকারদের। বার-বারই তারা বলছিলেন, ‘বাংলাদেশের মত ইংল্যান্ডও মহাবিপদে পড়ার পর ঘুড়ে দাঁড়ালো মরগান-স্টোকসের দুর্দান্ত জুটিতে। যেমনটা গতকাল কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে করেছিলেন সাকিব-মাহমুদুল্লাহ।’ মরগান যখন আউট হন তখন ইংল্যান্ডের প্রয়োজন ১০৯ বলে ৮৪ রান। এরপর সেই কাজটি ভালোভাবে সম্পন্ন করার পথেই হাটচ্ছিলেন স্টোকস ও উইকেটরক্ষক জশ বাটলার। দলকে লক্ষ্যে পৌছিয়ে দিতে গিয়ে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির স্বাদ নেন স্টোকস। ৪১তম ওভারের প্রথম বলে ডিপ কভার দিয়ে বাউন্ডারি মেরে তিন অংকে পা দেন স্টোকস। এর ১ বল পরই বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এসময় ইংল্যান্ডের রান ছিলো ৪০ দশমিক ২ ওভারে ৪ উইকেটে ২৪০। তাই বৃষ্টি আইনে ৪০ রানে এগিয়ে ছিলো ইংল্যান্ড। এরপর বেশ কিছুক্ষন অপেক্ষার পর বৃষ্টি আইনের উপর নির্ভর হয়ে খেলাটি শেষ করেন ম্যাচ পরিচালনাকারীরা। স্টোকস ১৩টি চার ও ২টি ছক্কায় ১০৯ বলে ১০২ ও বাটলার ২৯ রানে অপরাজিত ছিলেন। স্কোর কার্ড : অস্ট্রেলিয়া ইনিংস: ডি ওয়ার্নার ক বাটলার ব উড ২১ এ ফিঞ্চ ক মরগান ব স্টোকস ৬৮ এস স্মিথ ক প্লানকেট ব উড ৫৬ এম হেনরিকস ক পালœকেট ব রশিদ ১৭ টি হেড অপরাজিত ৭১ জি ম্যাক্সওয়েল ক রয় ব উড ২০ এম ওয়েড ক এন্ড ব রশিদ ২ এম স্টার্ক ক রুট ব রশিদ ০ পি কামিন্স কএন্ড ব রশিদ ৪ এ জাম্পা ব উড ০ জে হ্যাজেলউড অপরাজিত ১ অতিরিক্ত(লেবা ৮, ও-৮, নোব ১)১৭ মোট (৯ উইকেট, ৫০ ওভার) ২৭৭ উইকেট পতন: ১-৪০, ২-১৩৬, ৩-১৬১, ৪-১৮১, ৫-২৩৯, ৬- ২৪৫, ৭-২৪৫, ৮-২৫৩, ৯-২৫৪ ইংল্যান্ড বোলিং : বল ৯-১-৬১-০(ও-১), উড ১০-১-৩৩-৪, প্লানকেট ৮-০-৪৯-০(নোব-১), স্টোকস ৮-০-৬১-১(ও-৪), রশিদ ১০-১-৪১-৪, আলী ৫-০-২৪-০(ও-২)। ইংল্যান্ড ব্যাটিং : রয় এলবিডব্লু ব স্টার্ক ৪ হেলস ক ফিঞ্চ ব হ্যাজেলউড ০ রুট ক ওয়েড ব হ্যাজেলউড ১৫ মরগান রান আউট (জাম্পা) ৮৭ স্টোকস অপরাজিত ১০২ বাটলার অপরাজিত ২৯ অতিরিক্ত (লে বা-২, ও-১) ৩ মোট (৪ উইকেট, ৪০.২ ওভার) ২৪০ উইকেট পতন : ১/৪, ২/৬, ৩/৩৫, ৪/১৯৪। অস্ট্রেলিয়া বোলিং : মিচেল স্টার্ক : ১০-০-৫২-১ হ্যাজেলউড : ৯-০-৫০-২ কামিন্স : ৮-১-৫৫-০ হেড : ২-০-৯-০ হেনরিকস : ১-০-৬-০ জাম্পা : ৮.২-০-৫২-০ ম্যাক্সওয়েল ২-০-১৪-০ ফল : ইংল্যান্ড বৃষ্টি আইনে ৪০ রানে জয়ী।

  • বাংলাদেশকে ২৭১ রানের টার্গেট দিলো নিউজিল্যান্ড

    ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও শেষ ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের সামনে ২৭১ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাটিং-এ নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২৭০ রান করে ব্ল্যাক-ক্যাপসরা।ডাবলিনের ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে টস ভাগ্যে জয় পান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিং-এ নেমে অধিনায়ক টম লাথাম ৯২ বলে ৮৪, নিল ব্রুম ৭৬ বলে ৬৩ ও রস টেইলর ৫৬ বলে অপরাজিত ৬০ রান করেন।

  • ফুলবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাত গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

    ফুলবাড়ী সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয়ের মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। গত ২২ শে মে সোমবার বিকেলে ৫ টায়  সুজাপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফুলবাড়ী উপজেলার ১০৯টি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বালক ও বালিকাদের মধ্যে পৃথক পৃথক ভাবে দুই টিমের লীগ পর্যায়ের খেলা পূর্বে সম্পন্ন হয়েছে। গত সোমবার ঐ চুড়ান্ত খেলায় বালক টিমের খেলায় সুজাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুখোমুখি হন চকমুথরা সরকারী প্রাথমিক বিদ্যালয়। এতে ০-১ গোলে সুজাপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়। একই সাথে বালিকা টিমে পলিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মুখোমুখি হন পূর্ব বাজিতপুর সরকারি প্রাথমি বিদ্যালয়। এই খেলায় ০-১ পূর্ব বাজিতপুর সরকারি প্রাথমি বিদ্যালয় চ্যাম্পিয়ন হন। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মো.এহেতেশাম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হায়দার আলী শাহ্, বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, ফুলবাড়ী উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মাহাতাবুর রহমান, বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান , বেতদীঘি ইউপি চেয়ারম্যান শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউ আর সি ইন্সটটার মো. মোফা খাইরুল ইসলাম , ফুলবাড়ী উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. নুরুজ্জান মিঞা , এ ছাড়া উপস্থিত ছিলেন ফুলবাড়ী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক এস কে মোহাম্মদ আলী প্রমূখ। আয়োজনে ছিলেন, শেখ মো. মাহাতাবুবুর রহমান ফুলবাড়ী উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) । এ সময় প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ চ্যাম্পিয়ন দু’দলের মাঝে ট্রফি তুলে দেন। খেলার মাঠে বিপুল পরিমান দর্শক খেলা উপভোগ করছিলেন।

  • আটোয়ারীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

    মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়)থেকে :“ শিক্ষার আলো জ্বালবো-ডিজিটাল বাংলাদেশ গড়বো”, “ এসো মোরা খেলা করি-দৈহিক বিকাশ সাধন করি” শ্লো-গান নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পর্যায়ে খেলা ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট-২০১৭’ শুভ উদ্বোধন হয়েছে। ২৩ মে মঙ্গলবার সকালে উপজেলার ফকিরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল লতিফের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড় ও সংশ্লিষ্ট শিক্ষকদের উদ্দেশ্যে পরামর্শমুলক বক্তব্যের মাধ্যমে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামী লীগ আটোয়ারী উপজেলা শাখার সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার মাজেদুর রহমান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী, উপজেলা ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ মিজানুর রহমান,আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ, ফকিরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজা আল মামুন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী সহ অনেকেই।সুত্র জানান, খেলা ২৩ মে হতে ২৫ মে পর্যন্ত চলবে। উপজেলা পর্যায়ে চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণী ২৫মে অনুষ্ঠিত হবে।

  • স্বাগতিক মালদ্বীপকে ৩৪ পয়েন্টে হারালো বাংলাদেশ

    ৫ম সাউথ এশিয়ান বাস্কেটবল চ্যাম্পিয়নশীপ স্বাগতিক মালদ্বীপকে ৩৪ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশ। আজ মালদ্বীপে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ ৮৬ পয়েন্ট এবং মালদ্বীপ ৫২ পয়েন্ট স্কোর করে। বাংলাদেশ দলের মো. সামসুজ্জামান খান সোহেব ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন।দিনের অপর ম্যাচে শক্তিশালী ভারত ২৭ পয়েন্টে হারিয়েছে শ্রীলংকাকে। বিজয়ী দলের ৮৮ স্কোরের বিপরীতে লংকানরা করেছে ৬১ পয়েন্ট।আগামীকাল লীগ পর্যায়ের শেষ ম্যাচে ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। অঘোষিত ওই ফাইনালের ফলাফলের ভিত্তিতেই শিরোপা নির্ধারিত হবে।

  • ক্যারিয়ার সেরা র‌্যাংকিং-এ মুস্তাফিজুর

    আইসিসি ওয়ানডে র‌্যাংকিং-এ ক্যারিয়ার সেরা অবস্থানে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ১৩ ধাপ এগিয়ে বোলারদের র‌্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন কাটার মাস্টার ফিজ। ওয়ানডে ক্যারিয়ারে এটিই তার সেরা অবস্থান।ত্রিদেশীয় সিরিজের দু’ম্যাচে বোলিং করার সুযোগ পান মুস্তাফিজুর। নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে ২ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট নেন তিনি। ফলে মোট ৬ উইকেট শিকারে বোলারদের ওয়ানডে র‌্যাংকিং-এ দারুণ উন্নতি ঘটে ফিজের। ৫৮৩ রেটিং নিয়ে র‌্যাংকিং-এ ১৮তম স্থানে উঠে এসেছেন এই বাঁ-হাতি পেসার। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন সাকিব আল হাসান। ৬১৯ রেটিং নিয়ে দশমস্থানে আছেন সাকিব।র‌্যাংকিং-এ উন্নতি হয়েছে বাংলাদেশী ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকারেরও। তিন ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়ে সৌম্য করেন যথাক্রমে ৫, ৬১ ও অপরাজিত ৮৭ রান। সাত ধাপ এগিয়ে ২৭ নম্বরে উঠে এসেছেন তিনি। বর্তমানে তার রেটিং ৬০৫। এই তালিকায় বাংলাদেশের মধ্যে সবার উপরে আছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ৬৩৩ রেটিং নিয়ে ১৯তম স্থানে আছেন তামিম। আর তালিকার শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। তার রেটিং ৯০২।অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ৩৬৪ রেটিং নিয়ে সবার উপরে সাকিব।

  • বাংলাদেশ টেনিস বালক দল অপরাজিত চ্যাম্পিয়ন

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ খেলায় অংশগ্রহন শেষে বাংলাদেশ দল বাংলাদেশ বিমানযোগ নেপাল হতে দেশে প্রত্যার্বন করেছে। বিমান বন্দরে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি জনাব হাজী মো: সেলিম, যুগ্ম-সম্পাদক জনাব শেখ মঈনউদ্দিন ওয়ালিউল্লাহ ঝিলান, সদস্য জনাব সাইফূল ইসলাম কাকন খেলোয়াড়দের ফুলের মালা দিয়ে স্বাগত জানান। উল্লেখ্য দক্ষিণ এশিয়ার বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল, ভূটান, পাকিস্তান ও মালদ্বীপ দল প্রতিযোগিতায় অংশগ্রহন করে। বাংলাদেশ বালক দল অপরাজিত চ্যাম্পিয়ন এবং বালিকা বিভাগে বাংলাদেশ দল চতুর্থ স্থান অধিকার করে।

  • আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতা,বালক বিভাগে বাংলাদেশ ফাইনালে উন্নীত

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর সেমি-ফাইনাল খেলা নেপালে অনুষ্ঠিত হয়েছে। সেমিফাইনালে বাংলাদেশ বালক দল ৩-০ ম্যাচে ভূটানের বিরুদ্দে জয় লাভ করে এবং বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের বিরুদ্ধে হেরে যায়। বালক এককের প্রথম ম্যাচে বাংলাদেশের রুম্মন হোসেন জয়ী হয়ে দেশকে ১-০ ম্যাচে এগিয়ে নিয়ে যান, দ্বিতীয় এককে মেহেদী হাসান আলভি জয়ী হয়ে বাংলাদেশের বিজয় নিশ্চিত করেন। দ্বৈতের খেলায় রুম্মন ও আলভি জুটি বিজয়ী হয়ে ম্যাচের ব্যাবধান ৩-০ এ নিয়ে আসেন। ফলে বাংলাদেশ ৩-০ ম্যাচে ভূটানের বিরুদ্দে জয় লাভ করে। এই বিজয়ের মাধ্যমে বাংলাদেশ বালক দল কাজাখস্তানে অনুষ্ঠিতব্য আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহনের জন্য নির্বাচিত হ’ল। অপরদিকে বালিকা এককের খেলায় অপেক্ষোকৃত শক্তিশালী ভারত দলের বিরুদ্ধে বাংলাদেশের সাদিয়া আফরিন প্রথম এককে এবং মাসফিয়া আফরিন দ্বিতীয় এককের হারের পর ০-২ ম্যাচে বাংলাদেশ বালিকা দল ভারতের বিপক্ষে পিছিয়ে থাকে। তৃতীয় খেলায় দ্বৈতে বাংলাদেশর সাদিয়া ও দ্বীপান্বিতা মিত্র জুটি পরাজয় বরণের পর বাংলাদেশ বালিকা দল ০-৩ ম্যাচে ভারতের নিকট পরাজিত হয়। আগামীকাল বাংলাদেশের বালক দল নেপালের বিরুদ্ধে ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং বাংলাদেশের বালিকা দল তৃতীয় - চতুর্থ স্থান নির্ধারনী খেলায় নেপালের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে।

  • আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২,নেপাল বালক/বালিকা উভয় বিভাগে বাংলাদেশ সেমি-ফাইনালে উন্নীত

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর খেলায় বালক ও বালিকা উভয় বিভাগেই বাংলাদেশ দল সেমি-ফাইনালে উন্নীত হয়েছে। বাংলাদেশের বালক দল গ্রুপ পর্যায়ে নেপাল, শ্রীলংকা ও পাকিস্তানকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয় সেমি-ফাইনালে উন্নীত হয়। অপরদিকে বালিকা দল গ্রুপ পর্যায়ে ভুটানকে হারিয়ে এবং ভারতের নিকট পরাজিত হয়ে রানার-আপ হয়ে সেমিফাইনালে উন্নীত হয়। আজকের গ্রুপ পর্যায়ের শেষ খেলায় বাংলাদেশ শ্রীলংকার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। বালক বিভাগে প্রথম এককে বাংলাদেশের জুবায়ের উৎস হেরে গেলে শ্রীলংকা ১-০ ম্যাচে এগিয়ে যায়। দ্বিতীয় এককে বাংলাদেশের রুম্মন হোসেন জয় লাভ করে ১-১ ম্যাচে সমতা ফিরিয়ে আনে। পরবর্তী দ্বৈতের খেলায় বাংলাদেশের আলভি ও রুম্মন জুটি জয় লাভ করে ২-১ ম্যাচে বিজয় নিশ্চিত করে। অপরদিকে বালিকা বিভাগে প্রথম দু’টি একক এবং দ্বৈতে বাংলাদেশের সাদিয়া আফরিন ও মাসফিয়া আফরিন হেরে গেলে বাংলাদেশের বালিকা দল ৩-০ ম্যাচে শ্রীলংকার নিকট পরাজিত হয়। আগামীকাল সেমি-ফাইনালে বাংলাদেশ বালক দল ভুটানের বিপক্ষে এবং বাংলাদেশের বালিকা দল ভারতের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। অপর সেমি-ফাইনালে বালক বিভাগে ভারত বনাম নেপাল এবং বালিকা বিভাগে নেপাল বনাম শ্রীলংকার মধ্যে অনুষ্ঠিত হবে। উভয় গ্রুপ হতে ফাইনালে উন্নীত বালক ও বালিকা বিভাগের দুটি দল কাজাখস্তানে অনুষ্ঠিতব্য আইটিএফ এশিয়ান অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশগ্রহনের জন্য নির্বাচিত হবে।

  • নেপালে আইটিএফ অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতা ২০১৭

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতা ২০১৭ এর খেলা শুরু হয়েছে। বালক বিভাগে গ্রুপ ‘এ’ তে ভারত, মালদ্বীপ ও ভূটান এবং গ্রুপ-‘বি’ তে শ্রীলংকা, বাংলাদেশ, পাকিস্তান ও নেপাল প্রতিদ্বন্দ্বিতা করবে। অপরদিকে বালিকা বিভাগে গ্রুপ-‘এ’ তে ভারত, মালদ্বিীপ ও নেপাল এবং গ্রুপ-‘বি’ তে শ্রীলংকা, বাংলাদেশ ও ভূটান দল প্রতিদ্বন্দ্বিতা করবে। আজ বাংলাদেশ বালক দল পাকিস্তানের বিপক্ষে এবং বালিকা দল ভূটানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করে। গতকালের খেলা বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায়। আজ বাংলাদেশ বালক দল পাকিস্তানের বিরুদ্ধে ২-১ ম্যাচে জয় লাভ করে। এককের প্রথম ম্যাচে মো: রুম্মন হোসেন জয় লাভ করে দলকে ১-০ ম্যাচে এগিয়ে নিয়ে যায়। দ্বিতীয় এককে মেহেদী হাসান আলভি তৃতীয় সেটে হেরে যায় ফলে ১-১ ম্যাচে পাকিস্তান খেলায় ফিরে আসে। পরবর্তীতে দ্বৈতের বাংলাদেশ দলের রুম্মন ও উৎস জুটি জয় লাভ করে ২-১ ম্যাচে বাংলাদেশের জয় নিশ্চিত করে। অপরদিকে বালিকা এককের প্রথম খেলায় সাদিয়া আফরিন ১-০ ম্যাচে ভূটানকে হারিয়ে দলকে এগিয়ে নিয়ে যায় এবং দ্বিতীয় এককে মাসফিয়া আফরিন জয় লাভ করে বাংলাদেশ দলের জয় ২-০ ম্যাচে নিশ্চিত করে। পরবর্তীকে বালিকা দ্বৈতে সাদিয়া ও দ্বীপান্বিতা হেরে গেলেও বাংলাদেশ ২-১ ম্যাচে ভুটানের বিরুদ্ধে জয় লাভ করে।

  • বঙ্গবন্ধু,বঙ্গমাতা গোল্ডকাপ ইউনিয়ন পর্যায়ের চুড়ান্ত খেলা অনুষ্ঠিত

    মধুখালীতে প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বঙ্গবন্ধু,বঙ্গমাতা গোল্ডকাপ ইউনিয়ন পর্যায়ের চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে।গতকাল শনিবার দুপুর ১২ টায় উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন পর্যায়ের চুড়ান্ত খেলায় মধুখালী পৌর সভার চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলায় অংশ গ্রহণ করে মধুখালী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে শ্রীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেছে। অপরদিকে বঙ্গমাতা গোল্ডকাপ খেলায় অংশ গ্রহণ করে বৈকণ্ঠপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে মেছড়দীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করেছে। খেলা পরিচালনা করেন উৎপল কুমার ভৌমিক। সহকারির দায়িত্ব পালন করেন মো. রাশিকুল আমিন ও রিতকোমল দাস।খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক মো.হাবীবুর রহমান।এসময় উপস্থিত ছিলেন প্রতিদ্বন্দি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকগন।

  • আইটিএফ অনুর্ধ ১২ দলগত প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশ অনুর্ধ ১২ টেনিস দল নেপালে

    আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে নেপাল লন টেনিস এসোসিয়েশনের ব্যবস্থাপনায় অনুর্ধ ১২ বছর দলগত টেনিস প্রতিযোগিতায় অংশগ্রহন করতে ৮ (আট) সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল অদ্য বিমান যোগে নেপাল গমন করে। বাংলাদেশ দল আজ ক্লে কোর্টে প্রাকটিস করে। আগামীকাল খেলার ড্র অনুষ্ঠিত হবে। ১৫ মে ২০১৭ হতে প্রতিযোগিতার খেলা শুরু হবে। বাংলাদেশ দলের সদস্যগণ হচ্ছেন : বাংলাদেশ দলের বালক বিভাগে খেলোয়াড় - মেহেদী হাসান আলভি, মো: রুম্মন হোসেন ও জোবায়েদ উৎস এবং প্রশিক্ষক - ওমর ফারুক সানি। অপরদিকে বালিকা বিভাগে খেলোয়াড় - মাসফিয়া আফরিন, সাদিয়া আফরিন ও দ্বীপান্বিতা মিত্র এবং প্রশিক্ষক - মো: মিজানুর রহমান।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top