Deprecated: mysql_connect(): The mysql extension is deprecated and will be removed in the future: use mysqli or PDO instead in /home/dpcnews/public_html/dbconnection.php on line 9
খেলাধুলা
  • আব্দুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে প্রস্তুতি সভা

    আব্দুর রহমান গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে  আয়োজনের  প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে । গতকাল সোমবার বেলা ১২টায়  আব্দুর রহমান গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্টের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান মোল্যার সভাপতিত্বে  তাঁর কার্যালয়ে আয়োজনের প্রস্তুতি সভায় সর্বস্মত ক্রমে সিদ্ধান্ত  গৃহিত হয়  ২০১৭ সালেই আব্দুর রহমান গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।আয়োজন প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক বকু, সহসভাপতি হাজী আঃ সালাম মিয়া, সাংগঠনিক সম্পাদক পিকু আহসান হাসিব,তথ্য ও গবেষনা সম্পাদক শাহ মোঃ ফারুক হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী মোহাম্মাদ আলী মিয়া, সাধারন সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকন, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোতারেব হোসেন মৃধা, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান , কামালদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুল বাশার, গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আব্দুল মান্নান মোল্যা, বাগাটইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান খান, ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোঃ খুরশিদ আলম মাসুম, ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির মধুখালী অঞ্চলের সভাপতি মোঃ আজিজুর রহমান, মধুখালী পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ রায় ও এস আই পলাশসহ প্রমুখ ।

  • রেকর্ড গড়ে মালয়েশিয়াকে হারালো বাংলাদেশ

    অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে স্বাগতিক মালয়েশিয়াকে রেকর্ড ২৬২ রানের ব্যবধানে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ২ উইকেটে হারিয়েছিলো নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে। টানা দ্বিতীয় এবং এই বড় জয়ে সেমিফাইনালে খেলার পর একরকম নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। কুয়ালালামপুরের টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। ৩৬ রানের মধ্যেই দ্বিতীয় উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় তারা। তবে তৃতীয় উইকেটে জুটি বেধে দলকে রানের পাহাড়ে বসিয়ে দেন অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয়। মালয়েশিয়ার বোলারদের বিপক্ষে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তারা। তৃতীয় উইকেটে ১৯২ রানের জুটি গড়েন সাইফ-হৃদয়। তৃতীয় উইকেট জুটিতে এটি নতুন রেকর্ড। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে ২০১৬ সালে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিনাক ঘোষ ও নাজমুল হোসেন শান্ত ১৭৯ রান করেছিলেন। সাইফ-হৃদয়ের বড় জুটির কল্যাণে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৫ রানে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। যা টাইগারদের দলীয় রেকর্ড। ২০১০ সালে যুব বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩০৭ রান করেছিলেন মোমিনুল হক ও সাব্বির রহমানদের নিয়ে গড়া দলটি। প্রায় সাত বছর পর মোমিনুল-সাব্বিরদের রেকর্ড ভেঙে দলীয় সংগ্রহের নতুন কীর্তি গড়লো সাইফ হাসানের দল। যুব ওয়ানডেতে এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের রান ৩শ’ অতিক্রম করলো। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ডারবানে মেহেদি হাসান মিরাজের দল ৭ উইকেটে ৩০৪ রান করেছিলো। বাংলাদেশকে রানের পাহাড়ে চড়াতে গিয়ে হৃদয় সেঞ্চুরি পেলেও, তিন অংকে পা দিতে ব্যর্থ হয়েছেন সাইফ। ৭টি চার ও ৪টি ছক্কায় ১২০ বলে ১২০ রান করেন হৃদয়। আর ৫টি চার ও ৩টি ছক্কায় ১০৩ বলে ৯০ রান করে আইট হন সাইফ। এ ছাড়া শেষদিকে আমিনুল ইসলাম ১৭ বলে অপরাজিত ৩৯ রান করেন। মালয়েশিয়ার মুহাম্মদ হাফিজ ৭৮ রানে ৪ উইকেট নেন। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ৩৩৬ রানের টার্গেটে খেলতে নেমে পুরো ৫০ ওভার খেলে ৮ উইকেটে ৭৩ রান করে মালয়েশিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক বিরানদ্বীপ সিং। ৫টি চারে ১৩০ বলে ৪৬ রান করেন তিনি। বল হাতে বাংলাদেশের সাখাওয়াত হোসেন ৩টি ও আফিফ হোসেন ২টি উইকেট নেন। গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী ১৪ নভেম্বর ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আগের ম্যাচে নেপালের কাছে ১৯ রানে পরাজিত হয়েছে ভারত। বর্তমানে ২ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’-গ্রুপে সবার উপরে বাংলাদেশ। ২ খেলায় ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ভারত। একই অবস্থা নেপালেরও। ২ খেলায় জয়হীন থাকা মালয়েশিয়া রয়েছে গ্রুপের তলানিতে। পয়েন্টের পাশাপাশি রান রেটেও সবার থেকে এগিয়ে বাংলাদেশ।

  • কুমিল্লার টানা দ্বিতীয় জয়

    বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রোববার টুর্নামেন্টের দ্বাদশ ম্যাচেকুমিল্লা ভিক্টোরিয়ান্স ৯ উইকেটে হারিয়েছে রাজশাহী কিংসকে। তিন ম্যাচে এটি কুমিল্লার দ্বিতীয় জয় হলেও, চতুর্থ ম্যাচে তৃতীয় হারের স্বাদ পেল রাজশাহী কিংস। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিং-এ নেমে ভালো শুরুর ইঙ্গিত দিয়েছিলো রাজশাহী। ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ওপেনার লেন্ডল সিমন্সের ব্যাটিং দৃঢ়তায় শুরু থেকেই রানের চাকা সচল ছিলো তাদের। তবে ২৩ থেকে ২৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রাজশাহী। আগের ম্যাচের সেরা মোমিনুল ২ ও তিন নম্বরে নামা রনি তালুকদার শুন্য রানে বিদায় নেন। তারপরও ভড়কে যাননি সিমন্স। দ্রুততার সাথেই রান স্কোর বোর্ডে রান জড়ো করছিলেন তিনি। কিন্তু পঞ্চম ওভারের চতুর্থ বলে হামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন সিমন্স। ৬টি চার ও ১টি ছক্কায় ২৩ বলে ৪০ রান করেন তিনি। তার বিদায়ের পর আফগানিস্তানের দুই স্পিনার অধিনায়ক মোহাম্মদ নবী ও রশিদ খানের স্পিন বিষে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজশাহী। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১১৫ রান করতে পারে তারা। রাজশাহীর এমন স্কোরের পেছনে শেষদিকে বড় ভূমিকা রাখেন ফরহাদ রেজা। আট নম্বরে নেমে ৩০ বলে অপরাজিত ২৫ রান করেন রেজা। কুমিল্লার নবী ৩টি ও রশিদ ১টি উইকেট নেন। ১১৬ রানের জয়ের লক্ষ্যটা স্পর্শ করতে কুমিল্লার ইনিংস শুরু করেন লিটন কুমার দাস ও ইংল্যান্ডের জশ বাটলার। প্রথম ওভার থেকে মাত্র ১ রান নিতে পারেন লিটন। ঐ ওভারের শেষ ডেলিভারিতে জীবন পান তিনি। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেও ক্যাচ দিয়ে বেঁেচ যান লিটন। জীবন পেয়ে ঐ ওভারে রাজশাহীর ফরহাদ রেজাকে ২টি করে চার ও ছক্কা হাকান লিটন। তবে এরপরই আউট হন তিনি। ১২ বলে ২৩ রান করেন তিনি। দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারানোর পর ইমরুলকে নিয়ে দলের জয় নিশ্চিত করেন বাটলার। দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৯৭ রানের জুটি গড়েন বাটলার ও ইমরুল। ৪টি চার ও ২টি ছক্কায় ৩৯ বলে অপরাজিত ৫০ রান করেন বাটলার। ৪টি চার ও ১টি ছক্কায় ৪১ বলে ৪৪ রান করেন ইমরুল। সংক্ষিপ্ত স্কোর : রাজশাহী কিংস : ১১৫/৭, ২০ ওভার (সিমন্স ৪০, ফরহাদ ২৫*, নবী ৩/১৫)। কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১২০/১, ১৫.১ ওভার (বাটলার ৫০*, ইমরুল ৪৪*, ফরহাদ ১/৩১)। ফল : কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৯ উইকেটে জয়ী।

  • চতুর্থ বারের মত বাবা হলেন রোনাল্ডো

    চতুর্থবারের মত বাবা হয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রোববার বান্ধবী জর্জিনা রডরিগুয়েজ কন্যা সন্তানের জন্ম দিয়েছেন বলে রোনাল্ডো নিশ্চিত করেছেন। নবজাতিকার নাম রাখা হয়েছে এলানা মার্টিনা। নিজের টুইটারে ৩২ বছর বয়সী রোনাল্ডো রডরিগুয়েজের পাশে সাত বছররের ছেলে ক্রিস্টিয়ানো জুনিয়র ও এলানাসহ একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘এলানা মার্টিনা মাত্রই জন্মগ্রহণ করেছে। জর্জিনা ও এলানা সুস্থ আছে, আমরা সবাই খুব খুশী।’ ক্রিস্টিয়ানো জুনিয়র ছাড়াও রোনাল্ডো ও জর্জিনার অপর দুই জমজ সন্তানের নাম ইভা ও মাতেও। রোনাল্ডোর চতুর্থ সন্তানটি জন্ম নেবার সম্ভাব্য তারিখ ছিল ২১ নভেম্বর। সে কারণেই আন্তর্জাতিক বিরতিতে পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস রোনাল্ডোকে সৌদী আরব ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রীতি ম্যাচে দলের বাইরে রেখেছিলেন।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top