• ৪৭ তম বাংলাদেশ জাতীয় শিক্ষা সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭

    কাহারোলে উপজেলা পর্যায়ে ৪৭ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরী শিক্ষা সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ২০১৭। গত ২০ ডিসেম্বর হতে আরম্ভ হয়ে উপজেলার বিভিন্ন ভ্যেনুতে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে ২৬ ডিসেম্বর উপজেলা পর্যায়ে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে এই সমাপনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ এর সভাপতিত্বে, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ রুস্তম-এ জামান, উপজেলা মাধ্যমিক অফিসার কন্দর্প নারায়ন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মোঃ মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক মোঃ আশরাফ আলী, কাহারোল বাজার ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আব্দুস সাত্তার কাদেরী সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, শরীর চর্চা শিক্ষক ও ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

  • রানার বিজয় দিবস টেনিস প্রতিযোগিতা ২০১৭

    মহিলা এককে : নরসিংদী টেনিস ক্লাবের আফরানা ইসলাম প্রিতি ৬-১, ৬-১ গেমে বিকেএসপির মাসুমা সুলতানাকে, আনসার টেনিস একাডেমীর শাহ সাফিনা লাক্সমি ৬-০, ৫-৭, ৬-১ গেমে ঝালকাঠি টেনিস ক্লাবের মৌ দাসকে, বিকেএসপির সাদিয়া আফরিন ৬-২, ৪-৬, ৬-১ গেমে এলিট টেনিস একাডেমীর শ্রাবস্তি দেব অর্পিতাকে, বিকেএসপির জেরিন সুলতান জলি ৬-২, ৬-২ গেমে শ্রাবনী বিশস জুইকে, জাতীয় টেনিস কমপ্লেক্সের ফাবিহা লামিসা সূচনা ৬-৪, ৬-৩ গেমে নরসিংদী টেনিস ক্লাবের পপি আক্তারকে, এলিট টেনিস একাডেমীর সুমাইয়া হোসেন লিয়া ৬-৪, ৬-৩ গেমে একই একাডেমীর সামিয়া জামান কে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। বিকেএসপির  রিনভি আক্তার নরসিংদী টেনিস ক্লাবের জান্নাতুল ফেরদৌস এর বিপক্ষে ওয়াক ওভার পায়।

  • এক্সিম ব্যাংক ২৮তম জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭

    বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যব¯হাপনায় এবং এক্সিম ব্যাংক লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল ষ্টেডিয়ামে ‘এক্সিম ব্যাংক ২৮তম জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭’ এর আগামীকাল ২২/১২/২০১৭ তারিখ দুপুর ৩:৩০ ঘটিকায়  সমাপনী (ফাইনাল) খেলা ও পুরুস্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।সমাপনী  অনুষ্ঠানে  গনপ্রজাতন্ত্রী  বাংলাদেশ  সরকারের  যুব  ও ক্রীড়া  মন্ত্রনালয়ের  মাননীয়  উপমন্ত্রী    জনাব আরিফ খান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরন করতে সদয় সম্মতি জ্ঞাপন করেছেন এবং এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আলহাজ্ব নুরুল আমীন ফারুক, পরিচালক এক্সিম ব্যাংক লি:।বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সম্মানিত সভাপতি জনাব এ. কে. এম. নূরুল ফজল বুলবুল অনুষ্ঠানের  সভাপতিত্ব করবেন।অনুষ্ঠিত দুইটি সেমিফাইনাল খেলার ফলাফল :বিকাল ২-৩০ টায় বি,ে জ,এম, সি দল ৩৬-১৪ গোলে পঞ্চগড় জেলা দলকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ২২-১১ গোলে এগিয়ে ছিলো। বিকাল ৩-৩০ টায় বাংলাদেশ আনসার দল ৩০-১৬ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব দলকে পরাজিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৮-০৮ গোলে এগিয়ে ছিলো।   আগামীকাল (২২/১২/২০১৭ তারিখ) দুপুর ০২:৩০ ঘটিকায় প্রতিযোগিতার ফাইনাল খেলাবি,ে জ,এম, সি  দল    বনাম   বাংলাদেশ আনসার দলের মধ্যে অনুষ্ঠিত হবে। সকাল ১১:০০ টায় প্রতিযোগিতার ৩য় ও ৪র্থ স্থান নির্ধারনী খেলাটি পঞ্চগড় জেলা জেলা দল    বনাম    বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব দলের মধ্যে অনুষ্ঠিত হবে।

  • খোকন-উদয়ন বিল্ডার্স বিজয় দিবস হ্যান্ডবল প্রতিযোগিতা (পুরুষ ও মহিলা) ২০১৭

    বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সার্বিক ব্যব¯হাপনায় এবং মের্সাস খোকন ট্রেডিং এজেন্সী ও উদয়ন বিল্ডার্স এর পৃষ্ঠপোষকতায় আজ ১৪ ডিসেম্বর ২০১৭ শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী ষ্টেডিয়ামে খোকন-উদয়ন বিল্ডার্স বিজয় দিবস হ্যান্ডবল প্রতিযোগিতা (পুরুষ ও মহিলা)-২০১৭ এর অনুষ্ঠিত খেলার ফলাফল নি¤েœ দেওয়া হলো।অনুষ্ঠিত খেলার ফলাফলপুরুষ বিভাগবাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব  ৩৩-২২ গোলে বাংলাদেশ আনসারকে পরাজিত করে।  বিজয়ী দল প্রথমার্ধে ১৩-১২ গোলে এগিয়ে ছিল। বর্ডার গার্ড বাংলাদেশ ৩১-১২ গোলে ঢাকা হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে পরাজিত করে।  বিজয়ী দল প্রথমার্ধে ২০-০৭ গোলে এগিয়ে ছিল। বর্ডার গার্ড বাংলাদেশ ৩৯-১৩  গোলে বাংলাদেশ আনসারকে  পরাজিত করে।  বিজয়ী দল প্রথমার্ধে ২২-১০ গোলে এগিয়ে ছিল। কায়ান্টাম  ৩০-২৯  গোলে  হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে পরাজিত করে।  বিজয়ী দল প্রথমার্ধে ১৬-০৩ গোলে এগিয়ে ছিল। মহিলা বিভাগবি, জে, এম, সি  ১৯-০৭  গোলে  বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে পরাজিত করে।  বিজয়ী দল প্রথমার্ধে ১১-০৪ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশ আনসার  ২৯-০৮  গোলে  হ্যান্ডবল ট্রেনিং সেন্টারকে পরাজিত করে।  বিজয়ী দল প্রথমার্ধে ১৩-০৮ গোলে এগিয়ে ছিল। আগামীকাল ১৫ ডিসেম্বর নি¤œবর্নিত দল গুলোর মধ্যে খেলা অনুষ্ঠিত হবে:পুরুষ বিভাগ(১)  সকাল ১০:০০ টায়  বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব    বনাম    বর্ডার গার্ড বাংলাদেশ ।(২) দপুর ০২:৩০ টায়  বাংলাদেশ আনসার    বনাম    কোয়ান্টাম । মহিলা বিভাগ(১)  সকাল ১১:৩০ টায়  বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব     বনাম    হ্যান্ডবল ট্রেনিং সেন্টার। (২) বিকাল ০৩:৪৫টায়  বাংলাদেশ আনসার     বনাম     বি, জে, এম, সি ।

  • লোগো উন্মোচন অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ যুব গেমস্-২০১৮’ শুরু

    গত ২৯ অক্টোবর লোগো উন্মোচন অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ যুব গেমস্-২০১৮’র বার্তা দিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন ( বিওএ)। ২১টি ডিসিপ্লিনে প্রথমবারের মতো অনুর্ধ্ব-১৭ বছরের ক্রীড়াবিদদের জন্য অনুষ্ঠেয় দেশের বৃহত্তম এই ক্রীড়া আসরে ২৩ হাজার ২১০ জন ক্রীড়াবিদের অংশগ্রহন নিশ্চিত করেছে বিওএ। ক্রীড়াবিদ,প্রশিক্ষক এবং ক্রীড়া সংগঠক মিলে দেশের সর্ববৃহৎ এই ক্রীড়া আসরে উপস্থিতি থাকছে ৪৮ হাজার ১১৮ জন। দেশের সকল জেলা এবং উপজেলা,বিভাগের অংশগ্রহনে সর্ববৃহৎ এই গেমস আয়োজনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করে ফেলেছে বাংলাদেশ যুব গেমস সাংগঠনিক কমিটি। বাংলাদেশ ইয়ুথ গেমসের ব্যাপকতায় দেশের ২০ জন খ্যাতনামা ক্রীড়াবিদকে শুভেচ্ছা দূত হিসেবে সম্পৃক্ত করা হয়েছে। আগামী ১৭ ডিসেম্বর ৬৪টি জেলায় মশাল র‌্যালীর মাধ্যমে গেমসের যুব গেমসের উত্তাপ ছড়িয়ে দিবে বিওএ।  প্রতিটি ভেন্যুতে মশাল প্রজ্বলনের মাধ্যমে আগামী ১৮ ডিসেম্বর ৬৪টি জেলায় এক সঙ্গে পর্দা উঠবে ইয়ুথ গেমসের। ইতোমধ্যে জেলা পর্যায়ে যুব গেমস সুষ্ঠুভাবে আয়োজনে অনুমোদিত বাজেটের ৮০ শতাংশ অর্থ ২ কিস্তিতে ছাড় দেয়া হয়েছে। গত মঙ্গলবার কুর্মিটোলা গলফ ক্লাব মিলনায়তনে বাংলাদেশ গেমসের সাংগঠনিক কমিটি এবং বিভিন্ন উপ-কমিটি সমূহের সমন্বয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভায় সেরা আয়োজনের প্রতিশ্রুতি দিয়েছেন সাংগঠনিক কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এই সমন্বয় সভায় উপস্থিত ছিলেন সাংগঠনিক কমিটির  ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী,বিওএ সভাপতি এবং সেনা প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, এসবিপি,এনডিসি,পিএসসি, সাংগঠনিক কমিটির  ভাইস চেয়ারম্যান ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার , বিবিপি,এনডিসি,পিএসসি, সাংগঠনিক কমিটির কো-ভাইস চেয়ারম্যান এবং বিওএ সহ-সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টু,বাদল রায়, শেখ বশির আহমেদ, নাজিমউদ্দিন  চৌধুরী, সাংগঠনিক সচিব এবং বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, সহকারী সাংগঠনিক সচিব ও বিওএ উপ মহাসচিব আশিকুর রহমান মিকু, আসাদুজ্জামান কোহিনুর, নজীব আহমেদ,সমন্বয়কারী সচিব ও বিওএ মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফখরুদ্দিন হায়দার (অব:), প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল মাঈনউল্লাহ চৌধুরী, সহ বিওএ’র কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ।

  • দিনাজপুর রোলার স্কেটিং এর মহিলা দল ফেডারেশন কাপ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান

    বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের উদ্যোগে অনুষ্ঠিত তৃতীয় ফেডারেশন কাপ প্রতিযোগিতায় দিনাজপুর রোলার স্কেটিং এর মহিলা দল চ্যাম্পিয়ান হওয়ায় জেলা প্রশাসক মীর খায়রুল আলম এর সাথে সৌজন্য সাক্ষাত ও মত বিনিময় করেছেন দিনাজপুর রোলার স্কেটিং এর নেতৃবৃন্দ ও মহিলা দলের খেলোয়াড়বৃন্দ। ৩০ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের উদ্যোগে অনুষ্ঠিত তৃতীয় ফেডারেশন কাপ প্রতিযোগিতায় দিনাজপুর রোলার স্কেটিং এর মহিলা দল চ্যাম্পিয়ান হওয়ায় জেলা প্রশাসক মীর খায়রুল আলম এর সাথে সৌজন্য সাক্ষাত ও মত বিনিময় করেছেন দিনাজপুর রোলার স্কেটিং এর নেতৃবৃন্দ ও মহিলা দলের খেলোয়াড়বৃন্দ। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বী, দিনাজপুর রোলার স্কেটিং এসোসিয়েশনের উপদেষ্টা আল মামুন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সদস্য নুরুল ইসলাম, জাহাঙ্গীর আলম রেজা, আলাউদ্দিনসহ রোলার স্কেটিং এর মহিলা দলের খেলোয়াবৃন্দ।

  • ২০তম এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশীপস-২০১৭

    ৩০ নভেম্বর-২০১৭ সকাল ০৯:০০ ঘটিকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২০তম এশিয়ান আরচ্যারী চ্যাম্পিয়নশীপস-২০১৭ এবং কন্টিনেন্টাল কোয়ালিফিকেশন টুর্নামেন্ট-২০১৭ এর সমাপণী দিনে রিকার্ভ ও কম্পাউন্ড ডিভিশনে পুরুষ ও মহিলা সেকশনে দলগত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আজকের খেলার সম্পূর্ণ ফলাফল https://info.ianseo.net/ এই লিংক থেকে পাওয়া যাবে।আজ রিকার্ভ পুরুষ দলগতভাবে কোরিয়া ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে ভারতকে পরাজিত করে গোল্ড, মালয়েশিয়া ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে চায়নাকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় করে। মহিলা দলগতভাবে কোরিয়া ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে চাইনিজ তাইপেকে পরাজিত করে গোল্ড, চায়না ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে ভারতকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় করে।কম্পাউন্ড পুরুষ দলগতভাবে কোরিয়া ২৩৪-২৩২ স্কোরের ব্যবধানে ভারতকে পরাজিত করে গোল্ড, চাইনিজ তাইপে ২৩২-২৩০ স্কোরের ব্যবধানে ইরানকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় করে। মহিলা দলগতভাবে ভারত ২৩০-২২৭ স্কোরের ব্যবধানে কোরিয়াকে পরাজিত করে গোল্ড, ইরান ২২৯-২১৭ স্কোরের ব্যবধানে বাংলাদেশকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় করে।আগামী ২০১৮ সালে আর্জেন্টিনার বুয়েন্সআয়ার্সে অনুষ্ঠিতব্য ৩য় সামার ইয়ুথ অলিম্পিক গেমস উপলক্ষে কন্টিনেন্টাল কোয়ালিফিকেশন টুর্নামেন্ট-২০১৭ এ রিকার্ভ ছেলেদের মধ্যে ভারতের ‘আকাশ’ ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে একই দেশের ‘বোম্মদেভারা ধিরাজ’ কে পরাজিত করে গোল্ড, থাইল্যান্ডের ‘সোইথং এইতথিওয়াত’ ৬-৫ সেট পয়েন্টের ব্যবধানে ‘সুরজ সিংহ’ কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় করেন। রিকার্ভ মেয়েদের মধ্যে কোরিয়ার ‘কং জিন ওয়া’ ৬-৫ সেট পয়েন্টের ব্যবধানে ইরানের ‘রহমানী সগ্যান্ড’কে পরাজিত করে গোল্ড, ভারতের ‘হিমানী’ ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে মঙ্গোলিয়ার ‘বাদামজুনাই বায়াসগালান’কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় করেন।পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ড: শ্রী বীরেন শিকদার, এমপি, উপ-মন্ত্রী জনাব আরিফ খান জয়, এম.পি, সচিব জনাব মো: আসাদুল ইসলাম এবং যুগ্ম-সচিব জনাব ওমর ফারুক। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সভাপতি, সাধারণ সম্পাদক, কার্যনির্বাহী কমিটি, বিওএ উপ-মহাসচিবদ্বয়, স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধি ও আমন্ত্রিত অতিথিবৃন্দ।

  • শেষ হলো ৩য় মার্সেল কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০১৭

    বাংলাদেশ শরীগঠন ফেডারেশনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় তিনদিন ব্যাপি (২৮-৩০ নভেম্বর ২০১৭) ৩য় মার্সেল কাপ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ-২০১৭ এর চূড়ান্ত পর্ব ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান আজ ৩০ নভেম্বর ২০১৭ জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ার অডিটরিয়ামে সম্পন্ন হয়েছে। প্রতিযোগিতায় সারা দেশ থেকে ৬০ টি ক্লাব ও সংস্থার পক্ষ থেকে প্রায় ২০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় ৬০, ৬৫, ৭০,৭৫, ৮০ ও ৮০+ কেজি দৈহিক ওজন শ্রেণিতে ১ম স্থান অধিকার করেন যথাক্রমে বাংলাদেশ আনসার এর মোঃ রিমন হোসেন, বাংলাদেশ আনসার এর রনজিত চন্দ্র সরকার, মানস জিম, চট্টগ্রাম এর সাইফুল ইসলাম তাং, ফার্স ক্লাব, ঢাকা এর মোঃ জোবায়ের হোসেন, বাংলাদেশ আনসার এর মোঃ নাজমুস সাকিব ভূঁইয়া এবং গ্যালাক্সি জিম ২, নারায়ণগঞ্জ এর শেখ জামাল।

  • এ্যাডটাচ্ আইজপি কাপ জাতীয় যুব কাবাডির আঞ্চলিক পর্বের খেলা শুরু হয়েছে

    প্রতিযোগিতার উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মো: সাইদুর রহমান খান। উদ্বোধনী দিনের ১ম খেলায় ঢাকা জেলা ৩৬-২৬ পয়েন্টে নারায়নগঞ্জ জেলাকে পরাজিত করে এবং ২য় খেলায় মাগুড়া জেলা ৪৬-২২ পয়েন্টে রাজবাড়ী জেলাকে পরাজিত করে।রুপসা জোন : ( যশোর জেলা)আজ সকাল ৯:৩০ মি: প্রতিযোগিতার উদ্বোধন করেন যশোর জেলার পুলিশ সুপার জনাব আনিসুর রহমান. বিপিএম,পিপিএম(বার) উদ্বোধনী দিনের খেলায় যশোর জেলা ২৮-১৯ পয়েন্টে নড়াইল জেলাকে পরাজিত করে এবং ২য় খেলায় কুষ্টিয়া জেলা ৩৫-২৭ পয়েন্টে মেহেরপুর জেলাকে পরাজিত করে। কীর্তনখোলা জোন : বরিশাল জেলা )আজ সকাল ৯:৩০ মি: প্রতিযোগিতার উদ্বোধন করেন বরিশাল বিভাগের অতিরিক্ত ডিআইজি জনাব আকরাম হোসেন। উদ্বোধনী দিনের  ১ম খেলায় বরিশাল ৪৩-১৩ পয়েন্টে পিরোজপুর জেলাকে পরাজিত করে এবং ২য় খেলায় বরগুনা জেলা ৪৩-৪০ পয়েন্টে ভোলা জেলাকে পরাজিত করে, ৩য় খেলায় ঝালকাঠি জেলা ৪৩-২৯ পয়েন্টে পটুয়াখালী জেলাকে পরাজিত করে এবং ৪র্থ খেলায় মাদারীপুর জেলা ৪৪-৩৮ পয়েন্টে বাগেরহাট জেলাকে পরাজিত করে।

  • বেঙ্গল প্লাস্টিকস এশিয়ান অনুর্ধ ১৪ সিরিজ টেনিস প্রতিযোগিতা ২০১৭

    এশিয়ান  টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে বেঙ্গল প্লাষ্টিকস এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে আয়োজিত ‘বেঙ্গল প্লাস্টিকস এশিয়ান অনুর্ধ ১৪ সিরিজ টেনিস প্রতিযোগিতা ২০১৭’ প্রথম দিনে বালক এককের দুটি এবং বালিকা এককের একটি খেলা অনুষ্ঠিত হয়। বালক এককে বাংলাদেশের মেহেদী হাসান আলভি ৬-৪, ৬-১ গেমে কোরিয়ার সাং হো সন কে এবং বাংলাদেশের মো: সোহেল পাশি ৬-২, ৬-০ গেমে স্বদেশী সায়ান শহিদকে পরাজিত করে। বালিকা এককের খেলায় বাংলাদেশের শ্রাবস্তি দেব অর্পিতা ও স্বদেশী দীপান্বিতা মিত্র এর মধ্যে অনুষ্ঠিত হচ্ছে।

  • এ্যাডটাচ্ পিমিয়ার ডিভিশন কাবাডি লীগের আজ ৩টি খেলা অনুষ্ঠিত

    ১ম খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৫৭-৩৪ পয়েন্টে বাংলাদেশ ফায়ার সাভিসকে পরাজিত করে, ২য় খেলায় বাংলাদেশ সেনাবাহিনী ৬১-২৪ পয়েন্টে ইনস্টিটিউট অব কাবাডি দলকে পরাজিত করে, ৩য় খেলায় বিজিবি ৭০-২৭ পয়েন্টে শহীদ মোজাফফর স্মৃতি সংসদকে পরাজিত করে।

  • মঙ্গলবার থেকে যুব গেমসের প্রস্তুতি শুরু

    প্রতিযোগিতার মাধ্যমে তৃনমূল পর্যায়ের ক্রীড়াবিদ খুঁজে বের করতে দেশে প্রথমবারের মতো বাংলাদেশ যুব গেমস্-২০১৮ আয়োজন করবে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)। গত ২৯ অক্টোবর কুর্মিটোলা গলফ ক্লাবের অডিটোরিয়ামে লোগো এবং মাসকট উন্মোচন অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয়েছে বাংলাদেশ যুব গেমস ২০১৮’র আনুষ্ঠানিক যাত্রা। আগামী  ১৮ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বরে ৬৪টি জেলায় একসঙ্গে অনুষ্ঠিত হবে জেলা পর্যায়ের গেমস। আগামী ৬ থেকে ১২ জানুয়ারী ৮টি বিভাগে একসঙ্গে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ২০১৮ সালের মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব। ২১ টি ডিসিপ্লিনে অনুষ্ঠেয় বাংলাদেশ যুব গেমস আয়োজনে বিপুল সাড়া পেয়েছে বিওএ। অনূর্ধ্ব-১৭ বছরের ক্রীড়াবিদদের অংশগ্রহনে দেশে যুবাদের সর্ববৃহৎ এই আসরটি সফলভাবে আয়োজনে  ইতোমধ্যে বাংলাদেশ যুব গেমস অর্গানাইজিং কমিটি, স্টিয়ারিং কমিটি, টেকনিক্যাল কমিটি এবং  বিভাগীয় পর্যায়ের সমন্বয় সভা সম্পন্ন হয়েছে। বিভাগীয় কমিশনারদের সভাপতিত্বে পৃথক পৃথকভাকে বিভাগীয় সমন্বয় সভায় জেলাও বিভাগীয় ক্রীড়া সংস্থাসমূহকে গেমস আয়োজনে নির্দেশনা দেয়া হয়েছে। সংশ্লিস্ট ক্রীড়া ফেডারেশন সমূহকে গেমস পরিচালনায় সম্পৃক্ত করা হয়েছে। ২১ নভেম্বর থেকে প্রতিটি জেলায় প্রস্তুতি পর্ব শুরু হবে। প্রস্তুতির জন্য স্ব স্ব জেলা ক্রীড়া সংস্থার অনুকূলে অর্থ বরাদ্দ দেয়ার ও আশ্বাস দিয়েছে বিওএ। সরেজমিন বাংলাদেশ যুব গেমসের প্রস্তুতি দেখতে প্রতিনিধি প্রেরনের সিদ্ধান্ত নিয়েছে বিওএ। টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আন্তর্জাতিক রুলস অনুযায়ী সব ক’টি জেলায়  গেমস আয়োজনে নির্দেশিকা পাঠাবে বিওএ।  সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিভাগীয় পর্যায়ের অবহিতকরন সভা। ঢাকা বিভাগীয় কমিশনার বজলুল করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে গেমসের বিস্তারিত তুলে ধরা হয়। বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি শেখ বশির আহমেদ, ঢাকা বিভাগের অতিরিক্ত কমিশনার সেলিম রেজা,  যুব গেমসের স্টিয়ারিং কমিটির সদস্য লে.কর্নেল মোহাম্মদ ওসমান সারোয়ার এবং ঢাকা বিভাগের অন্তর্গত জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও সাধারন সম্পাদক উপস্থিত ছিলেন। ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক এম বি সাইফ মোল্লা বিওএ’র এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। বিকেএসপির ক্যাডেটদের স্ব স্ব জেলার হয়ে গেমসে অংশগ্রহনের জন্য প্রয়োজনীয় উদ্যোগ নিতে বিওএকে অনুরোধ করেছেন তিনি।

  • কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল দ্বিতীয়বারের মতো ISSF এর এক্সিকিউটিভ বোর্ড মেম্বার নির্বাচিত

    বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ইসলামিক সলিডারিটি স্পোর্টস ফেডারেশনের (ISSF) এক্সিকিউটিভ বোর্ড মেম্বার হিসেবে আজ ২০ নভেম্বর-২০১৭ তারিখে সৌদিআরবে অনুষ্ঠিত বোর্ড সভায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য যে, এক্সিকিউটিভ বোর্ড মেম্বারদের মধ্যে কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ১নং বোর্ড মেম্বার নির্বাচিত হন। এছাড়াও তিনি ওয়ার্ল্ড আরচ্যারী এশিয়া’র এক্সিকিউটিভ বোর্ড মেম্বার এবং সাউথ এশিয়ান আরচ্যারী ফেডারেশনের মহাসচিব। কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ওঝঝঋ এর ১ নম্বর বোর্ড মেম্বার নির্বাচিত হওয়ায় বাংলাদেশ আরচ্যারী ফেডারেশন আন্তরিকভাবে গর্বিত।

  • আব্দুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে প্রস্তুতি সভা

    আব্দুর রহমান গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে  আয়োজনের  প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে । গতকাল সোমবার বেলা ১২টায়  আব্দুর রহমান গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্টের আহবায়ক ও উপজেলা চেয়ারম্যান মোঃ আজিজুর রহমান মোল্যার সভাপতিত্বে  তাঁর কার্যালয়ে আয়োজনের প্রস্তুতি সভায় সর্বস্মত ক্রমে সিদ্ধান্ত  গৃহিত হয়  ২০১৭ সালেই আব্দুর রহমান গোল্ডকাপ  ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।আয়োজন প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক বকু, সহসভাপতি হাজী আঃ সালাম মিয়া, সাংগঠনিক সম্পাদক পিকু আহসান হাসিব,তথ্য ও গবেষনা সম্পাদক শাহ মোঃ ফারুক হোসেন, পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী মোহাম্মাদ আলী মিয়া, সাধারন সম্পাদক মির্জা আক্তারুজ্জামান খোকন, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোতারেব হোসেন মৃধা, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান , কামালদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাবিবুল বাশার, গাজনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  আব্দুল মান্নান মোল্যা, বাগাটইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মতিয়ার রহমান খান, ডুমাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোঃ খুরশিদ আলম মাসুম, ফরিদপুর পল্লী বিদ্যুৎ সমিতির মধুখালী অঞ্চলের সভাপতি মোঃ আজিজুর রহমান, মধুখালী পুজা উদযাপন পরিষদের সভাপতি সুভাষ রায় ও এস আই পলাশসহ প্রমুখ ।

  • রেকর্ড গড়ে মালয়েশিয়াকে হারালো বাংলাদেশ

    অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেটে স্বাগতিক মালয়েশিয়াকে রেকর্ড ২৬২ রানের ব্যবধানে হারালো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ২ উইকেটে হারিয়েছিলো নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে। টানা দ্বিতীয় এবং এই বড় জয়ে সেমিফাইনালে খেলার পর একরকম নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। কুয়ালালামপুরের টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। ৩৬ রানের মধ্যেই দ্বিতীয় উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় তারা। তবে তৃতীয় উইকেটে জুটি বেধে দলকে রানের পাহাড়ে বসিয়ে দেন অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয়। মালয়েশিয়ার বোলারদের বিপক্ষে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তারা। তৃতীয় উইকেটে ১৯২ রানের জুটি গড়েন সাইফ-হৃদয়। তৃতীয় উইকেট জুটিতে এটি নতুন রেকর্ড। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে ২০১৬ সালে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিনাক ঘোষ ও নাজমুল হোসেন শান্ত ১৭৯ রান করেছিলেন। সাইফ-হৃদয়ের বড় জুটির কল্যাণে ৫০ ওভারে ৬ উইকেটে ৩৩৫ রানে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। যা টাইগারদের দলীয় রেকর্ড। ২০১০ সালে যুব বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটে ৩০৭ রান করেছিলেন মোমিনুল হক ও সাব্বির রহমানদের নিয়ে গড়া দলটি। প্রায় সাত বছর পর মোমিনুল-সাব্বিরদের রেকর্ড ভেঙে দলীয় সংগ্রহের নতুন কীর্তি গড়লো সাইফ হাসানের দল। যুব ওয়ানডেতে এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশের রান ৩শ’ অতিক্রম করলো। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ডারবানে মেহেদি হাসান মিরাজের দল ৭ উইকেটে ৩০৪ রান করেছিলো। বাংলাদেশকে রানের পাহাড়ে চড়াতে গিয়ে হৃদয় সেঞ্চুরি পেলেও, তিন অংকে পা দিতে ব্যর্থ হয়েছেন সাইফ। ৭টি চার ও ৪টি ছক্কায় ১২০ বলে ১২০ রান করেন হৃদয়। আর ৫টি চার ও ৩টি ছক্কায় ১০৩ বলে ৯০ রান করে আইট হন সাইফ। এ ছাড়া শেষদিকে আমিনুল ইসলাম ১৭ বলে অপরাজিত ৩৯ রান করেন। মালয়েশিয়ার মুহাম্মদ হাফিজ ৭৮ রানে ৪ উইকেট নেন। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ৩৩৬ রানের টার্গেটে খেলতে নেমে পুরো ৫০ ওভার খেলে ৮ উইকেটে ৭৩ রান করে মালয়েশিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন অধিনায়ক বিরানদ্বীপ সিং। ৫টি চারে ১৩০ বলে ৪৬ রান করেন তিনি। বল হাতে বাংলাদেশের সাখাওয়াত হোসেন ৩টি ও আফিফ হোসেন ২টি উইকেট নেন। গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে আগামী ১৪ নভেম্বর ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ। আগের ম্যাচে নেপালের কাছে ১৯ রানে পরাজিত হয়েছে ভারত। বর্তমানে ২ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ‘এ’-গ্রুপে সবার উপরে বাংলাদেশ। ২ খেলায় ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে ভারত। একই অবস্থা নেপালেরও। ২ খেলায় জয়হীন থাকা মালয়েশিয়া রয়েছে গ্রুপের তলানিতে। পয়েন্টের পাশাপাশি রান রেটেও সবার থেকে এগিয়ে বাংলাদেশ।

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top