বাংলা সাহিত্যের নন্দিত লেখক হুমায়ূন আহমেদের ৭০তম জন্মদিন উপলক্ষে ‘হুমায়ূন মেলা’র আয়োজন করা হয়েছে।

১৩ নভেম্বর, সোমবার বিকাল ৩টা ৫ মিনিটে চ্যানেল আই চত্বরে দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা এ মেলার উদ্বোধন করবেন।
এসিআই পিওর সল্টের পৃষ্টপোষকতায় চ্যানেল আই এ মেলার আয়োজন করেছে।
আজ দুপুরে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়। এতে চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, মেলার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এসিআই সল্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর ও সঙ্গীতশিল্পী সেলিম চৌধুরী বক্তৃতা করেন।
ফরিদুর রেজা সাগর বলেন ‘হুমায়ূন আহমেদ নানাভাবে চ্যানেল আই ও ইমপ্রেস টেলিফিল্মের সাথে যুক্ত ছিলেন। আমাদের প্রতিষ্ঠানের জন্য অনেক নাটক ও সিনেমা তৈরি করেছেন এবং নানা পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। তাকে নিয়ে এ ধরনের একটি মেলার আয়োজন করতে পেরে আমরা গর্বিত।
তিনি বলেন, অন্যবারের মতো এবারও মেলায় নানা আয়োজনের মধ্যদিয়ে হুমায়ূন আহমেদের জন্মদিন উদযাপিত হবে। যেমন-মেলায় থাকবে লেখকের বই, চলচ্চিত্র, নাটকসহ তার কর্মজীবনের নানা সামগ্রীর স্টল। মেলা প্রাঙ্গণ মঞ্চে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা গান, নাচ, আবৃত্তি, স্মৃতিচারণ পর্ব ইত্যাদি। মেলা চলবে সন্ধ্যা ৭টা পর্যন্ত। সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই ও রেডিও ভূমি।
এসিআই সল্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আলমগীর বলেন, হুমায়ূন আহমেদ হলেন সেই ব্যক্তি, যিনি আমাদের পাঠাভ্যাস গড়ে দিয়েছেন। ভালো নাটক ও সিনেমা দেখার চোখ সৃষ্টি করেছেন। তাকে নিয়ে গর্ব করার অনেক বিষয় রয়েছে। জননন্দিত এ কথাশিল্পীকে নিয়ে এ ধরনের একটি মেলায় নিজেরা যুক্ত হতে পেরে গর্বিত। তাকে নিয়ে শো-বিজ অঙ্গণে কোনো পদক প্রচলন করা যায় কিনা, এমন এক প্রশ্নের জবাবে সৈয়দ আলমগীর বলেন, চ্যানেল আই’র সহযোগিতা থাকলে অবশ্যই তা নিয়ে চিন্তা-ভাবনা করা হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যে মধ্যে আরো উপস্থিত ছিলেন নাট্যজন কেরামত মওলা, আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান ও অভিনেতা মাজনুন মিজান। তারাও হুমায়ূন আহমেদের নানা স্মৃতিকর্ম নিয়ে কথা বলেন।

Author

ID NO : স্টাফ রিপোর্টার

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top