রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় (রুয়েট) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আধুনিক যোগাযোগ প্রযুক্তি বিষয়ে দক্ষতা অর্জনের লক্ষে কম্পিউটার নেটওয়ার্কিংয়ের একটি উচ্চ পর্যায়ের প্রশিক্ষণ কোর্স চালু করেছে।

রোববার রুয়েট উপাচার্য প্রফেসর রফিকুল আলম বেগ মাসব্যাপী একটি কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা জানান।
রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টার এবং পরিকল্পনা ও উন্নয়ন শাখার যৌথ উদ্যোগে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর শিক্ষা ও গবেষণা প্রকল্পের আর্থিক সহায়তায় ‘বেসিক কনসেপ্ট অ্যান্ড কম্পিউটার নেটওয়ার্কিং’ শীর্ষক এই প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়।
উপাচার্য অধ্যাপক বেগ বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে আধুনিক প্রযুক্তি গ্রহণের বিকল্প নেই। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষে জনগণের দোরগোড়ায় আইটি সেবা পৌঁছে দেয়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, সরকার ৫৫,০০০ শিক্ষার্থীকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ওপর প্রশিক্ষণ প্রদান করেছে যাতে তারা তাদের দক্ষ জনশক্তিতে পরিণত হয়।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক অধ্যাপক বশির আহমেদের ষভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক আবদুল আলীম এবং বিদ্যুৎ ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক শহীদ উজ জামান।
বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় কম্পিউটার কেন্দ্র অনুষ্ঠিত এই কোর্সে ১৬ জন কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

Author

ID NO : স্টাফ রিপোর্টার

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top