অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে স্বাক্ষরিত সমঝোতা চুক্তির আওতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের দুই শিক্ষার্থী সৈয়দা মাঈশা তাসনিম ও নিধি চাকমা এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান খান বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের হার্ডফোর্ড কলেজে পড়তে গেছেন। ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ও অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তির আওতায় এই তিন শিক্ষার্থী স্প্রিং প্রোগ্রামে অধ্যয়ন করেতে গেছেন। বিশ্বের অন্যান্য দেশের শিক্ষার্থীদের সঙ্গে ড্যাফোডিলের এই তিন শিক্ষার্থী প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণের পাশাপশি আন্তঃসাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করবেন। প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি বাংলাদেশের প্রতিনিধিত্বকারী এই তিন শিক্ষার্থী বিশ্বের অন্যান্য দেশের শিক্ষার্থীদের সামনে সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরেন। ঐতিহ্যবাহী অক্সফোর্ড ইউনিভার্সিটির হার্ডফোর্ড কলেজ ১২৮২ সনে প্রতিষ্ঠিত হয়। এটি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ৩৮টি কলেজের মধ্যে সবচেয়ে প্রাচীন কলেজ।

প্রতি বছর শিক্ষার্থী বিনিময় প্রকল্প ও শিক্ষাবৃত্তি প্রকল্পের আওতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিপুল সংখ্যক শিক্ষার্থী বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার্থে পড়তে যাচ্ছেন।

ক্যাপশনঃ সহপাঠী ও শিক্ষকদের সাথে বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের হার্ডফোর্ড কলেজে স্প্রিং প্রোগ্রামে অধ্যয়ন করেতে যাওয়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের দুই শিক্ষার্থী সৈয়দা মাঈশা তাসনিম ও নিধি চাকমা এবং সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান খান।

Author

ID NO : মোঃ আনোয়ার হাবিব কাজল

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top