স্বাগতিক বাংলাদেশ সেমিফাইনালে পেয়েছে ‘বি’ গ্রুপের রানার্সআপ দল কিরগিজস্তানকে। আগামীকাল (বুধবার) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেনস সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। বিকেল ৫টায় খেলবে বাংলাদেশ ও কিরগিজস্তান এবং বিকেল ৩টায় দ্বিতীয় সেমিতে লড়বে তুর্কিমেনিস্তান ও নেপাল।
বাংলাদেশ ও কিরগিজস্তান দ্বিতীয় সেমিফাইনালে লড়বে বিকেল ৫টায় । বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে বাংলাদেশের এই ম্যাচের ওপরই সবার নজর থাকবে। বাংলাদেশের ম্যাচে স্টেডিয়াম ভর্তি দর্শক থাকছে প্রতিদিনই। আগামীকালও এর ব্যতিক্রম হবে না। বাংলাদেশ সেমিফাইনালে খেলছে নিজেদের শ্রেষ্ঠত্য প্রমাণ দিয়েই। কারণ ‘এ’ গ্রুপে বাংলাদেশ অসাধারণ খেলে নেপাল ও মালদ্বীপকে বীরের বেশে হারিয়ে গ্রুপ সেরা হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে। বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে নেপালকে ৩-১ এবং মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়েছিল। অন্যদিকে কিরগিজস্তান ‘বি’ গ্রুপে আজই(মঙ্গলবার) সেমিফাইনাল নিশ্চিত করে। আজ তারা গ্রুপের শেষ ম্যাচে ৩-২ সেটে উজবেকিস্তানকে হারায়। তবে প্রথম ম্যাচে ০-৩ সেটে তুর্কিমেনিস্তানের কাছে শোচনীয় ভাবে হেরেছিল।
দিনের প্রথম সেমিফাইনালে বিকেল ৩টায় লড়বে তুর্কিমেনিস্তান ও নেপাল। তুর্কিমেনিস্তান তাদের গ্রুপেও দুটি ম্যাচেই দারুণ খেলে অপরাজিত থেকে সেমির টিকিট পায়। তুর্কিমেনিস্তান গ্রুপ পর্বে ৩-০ সেটে কিরগিজস্তানকে ও উজবেকিস্তানকে ৩-১ সেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। আর নেপাল ‘এ’ গ্রুপের রানার্স আপ হয়ে কাল লড়বে ফাইনালের জন্য। নেপাল গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ১-৩ সেটে বাংলাদেশের কাছে হেরেছিল। শেষ ম্যাচে ৩-০ সেটে মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।
আজ (মঙ্গলবার) গ্রুপ পর্বের শেষ ম্যাচে একমাত্র খেলায় লড়েছিল কিরগিজস্তান ও উজবেকিস্তান। এই ম্যাচের মাধ্যমেই কিরগিজস্তান সেমিফাইনালের টিকিট পায় ৩-২ সেটে জয়ী হয়ে। এই ম্যাচটি এবারের আসারে পুরো ৫টি সেটই খেলা হয়েছে। উপভোগ্য ম্যাচ ছিল। দুই দলের সামনেই সেমিতে যাওয়ার সুযোগ ছিল। শেস পর্যন্ত কিরগিজস্তানই জয়ী হয়।

Author

ID NO : স্পোর্টস রিপোর্টার

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top