সাদিও মানের জোড়া গোলে ভর করে কার্ডিফ সিটিকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে লিভারপুল। শনিবার ৪-১ গোলের এই জয়ে ৩ পয়েন্টের ব্যবধান নিয়ে টেবিলের শীর্ষস্থান নিশ্চিত করেছে ক্লাবটি। এদিন লিগের দারুন সুচনা ধারে রেখেছে বোর্নেমাউথ ও ওয়াটফোর্ড।

শিরোপার দৌড়ে থাকা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানীয় ক্লাবগুলোর মধ্যে একমাত্র লিভারপুল সপ্তাহের এই শেষ দিনে মাঠে নেমেছিল। আগামী সোমবারের আগে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার। ইউরোপীয় টুর্নামেন্টে অংশগ্রহণের কারণেই মূলত: এমনটি ঘটেছে। প্রিমিয়ার লিগে এখনো অবশ্য হারের মুখ দেখেনি চেলসি, ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।

ম্যাচের শুরুতে গোল করে লিভারপুলকে লীড এনে দেন মোহাম্মদ সালাহ। এ্যানফিল্ডে অনুষ্টিত ম্যাচের ১০ মিনিটে সাদিও মানের শটের বল প্রতিহত হয়ে ফিরে আসলে সেটিকে পুনরায় জালে জড়ান এই মিশরীয় তারকা। এনফিল্ডে ৩৫ ম্যাচ থেকে এটি তার ৩৩তম গোল। ম্যাচের ৬৬ মিনিটে গোল করে লিভারপুলকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন মানে। তবে ম্যাচের ৭৭ মিনিটে কার্ডিফের ক্যালাম প্যাটার্সেনের গোল ওই ব্যবধানটি কমিয়ে দেয়। তার বল রেডস ডিফেন্ডার ভারজিল ফন ডিকের গায়ে লেগে জালে জড়ায়।

তবে ম্যাচের শেষ ১০ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে আরো দু’বার বল জড়ায় লিভারপুলের স্ট্রাইকাররা। ম্যাচের ৮৪ মিনিটে জিহার্দান শাকিরি এবং ৮৭ মিনিটে মানে দ্বিতীয় দফায় গোল করে দলকে নিরাপদ জয়ের বন্দরে পৌঁছে দেয়।

১৯৯০ সালের পর লিভারপুলকে প্রথমবারের মত প্রিমিয়ার লিগ শিরোপা পাইয়ে দেয়ার জন্য দৃঢ় প্রতিজ্ঞ কোচ জার্গেন ক্লপ বলেন, ‘২৩ থেকে ২৬ পয়েন্টের ব্যবধানটিকে মনে হচ্ছে ২০ পয়েন্টের মত। তবে বাস্তবতা হলে এই পার্থক্য মাত্র তিন পয়েন্টের। দলকে সঠিক পথে রাখার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ।’

একই দিন ফুলহ্যামকে ৩-০ গোলে হারিয়ে পঞ্চম স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের সন্নিকটে পৌঁছে গেছে দারুণভাবে নতুন মৌসুম শুরু করা বোর্নেমাউথ। এ্যাওয়ে ম্যাচে ১৩ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে বোর্নেমাউথকে এগিয়ে দেন ক্যালাম উইলসন। ৭২ মিনিটে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন ডেভিড ব্রুকস। ৮৫ মিনিটে উইলসনের দ্বিতীয় গোলের কল্যাণে ৩-০ গোলে জয়লাভ করে ফুলহ্যাম।

ভিকারেজ রোডে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে ওয়াটফোর্ড ৩-০ গোলে জয়লাভের মাধ্যমে প্রমান করেছে যে হাডার্সফিল্ডের চেয়ে তারা অনেক বেশি শক্তিশালী। ম্যাচের ১৯ মিনিটের মধ্যেই দলটি ২-০ গোলের লীড নিয়ে নেয়। ১০ মিনিটে রবার্তো পেরেরার সূচনা গোলের ৯ মিনিট পর ১৫গজ দূর থেকে শটের সাহায্যে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন জেরার্ড দেওলুফেও। ম্যাচের ৮০ মিনিটে ওয়াটফোর্ডের হয়ে শেষ গোলটি করেন ইসাক সাকসেস।

শনিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লীগের আরেক ম্যাচে ব্রাইটন এন্ড হোব ১-০ গোলে হারায় উলভারহ্যামটনকে। এছাড়া লিস্টার সিটি ১-১ গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের সঙ্গে এবং সাউদাম্পটন গোলশূন্য ড্র করেছে নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে।

Author

ID NO : স্টাফ রিপটার

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top