রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আসন্ন একাদশ জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন (ইসি) এবং সংশ্লিষ্টদের আন্তরিক প্রয়াস অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন। আজ সন্ধ্যায় বঙ্গভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনের ছয় সদস্যের একটি প্রতিনিধি দল রাষ্ট্র প্রধানের সঙ্গে সাক্ষাৎ করলে তিনি এ নির্দেশনা দেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসসকে বলেন, ‘বৈঠকে রাষ্ট্রপতি প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাওয়ায় প্রযুক্তির অপব্যবহার রোধে সজাগ থাকার জন্য ইসিকে পরামর্শ দেন।’ রাষ্ট্রপতি হামিদ ইসি ও সংশ্লিষ্টদের নির্বাচনের কার্যক্রমে যেকোন ধরনের বিতর্ক এড়িয়ে চলারও পরামর্শ দেন। একাদশ জাতীয় সংসদের নির্বাচন সংশ্লিষ্ট সকলের সমর্থন ও সহযোগিতায় অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

প্রেস সচিব বলেন, ভোটার তালিকা হালনাগাদ, সংসদীয় সীমানা পুনর্র্নিধারণ এবং নির্বাচনী প্রক্রিয়ার খুঁটিনাটিসহ আগামী জাতীয় সংসদের সার্বিক প্রস্তুতির বিষয়ে সিইসি রাষ্ট্রপতিকে অবহিত করেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিব হেলাল উদ্দিন আহমেদ ও রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পরে সিইসি বঙ্গভবনের ফটকের সামনে সাংবাদিকদের ব্রিফ করেন। এখানে তিনি রাষ্ট্রপতির সঙ্গে ইসি’র বৈঠককে একটি সৌজন্য সাক্ষাৎ হিসেবে উল্লেখ করেন এবং আগামী সাধারণ র্নিাচনের জন্য এটি গুরুত্বপূর্ণ বলে জানান। তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনের তফসিল চূড়ান্ত করার জন্য ইসি ৪ নভেম্বর বৈঠকে বসবে। আমরা নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেছি মাত্র।’ সিইসি বলেন, বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রস্তুতির ব্যাপারে সন্তোষ প্রকাশ করেন।

Author

ID NO : স্টাফ রিপটার

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top