অসৎ পন্থায় পেনাল্টি আদায়ের কারণে ফুটবল এসোসিয়েশন (এফএ) কোন শাস্তি দেবেনা মোহাম্মদ সালাহকে। বুধবার বক্সিং ডে ফুটবল ম্যাচে নিউক্যাসলের বিপক্ষে অসৎ পন্থায় পেনাল্টি আদায় করেছেন এই মিশরীয়। এ্যান ফিল্ডে অনুষ্ঠিত ম্যাচে ৪-০ গোলে জয়লাভ করে টেবিলের শীর্ষে থাকা লিভারপুল।

ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড় পল ডুমেট সালাহা বাহুতে আলতো টান দিলে মাটিতে লুটিয়ে পড়েন সালাহ। ফলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। যেটিকে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ‘আলতো’ স্পট কিক হিসেবে অভিহিত করেছেন ম্যাগপাইসদের কোচ রাফায়েল বেনিতেজ।
তবে ম্যাচের দ্বিতীয়ার্ধ্বের ওই ঘটনায় কোন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে না বলে নিশ্চিত করেছে এফএ। কারণ ম্যাচ অফিসিয়ালদের কাছ থেকে এ বিষয়ে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযুক্ত হলে মিশরীয় এই তারকাকে অন্তত দুই ম্যাচের নিষেধাজ্ঞার কবলে পড়তে হতো। তবে এখন তিনি মুক্ত। যে কারণে ক্লাবের হয়ে আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে পরবর্তী দুই ম্যাচে অংশ নিতে পারবেন সালাহ।
বিতর্কিত ওই পেনাল্টি থেকে গোল করে রেডসদের ২-০ ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন সালাহ। এর আগে লিভারপুলের হয়ে সুচনা গোলটি করেছিলেন দেইয়ান লভরেন। পরে বাকী গোল দুটি করেন জারদান সাকিরি ও ফ্যাবিনহো। এই জয়ে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান রচনা করেছেন টেবিলের শীর্ষে থাকা জার্গেন ক্লাবের শিষ্যরা।
লীগে এ পর্যন্ত ১২টি গোল করেছেন সালাহ। তার চেয়ে একটি বেশী নিয়ে সর্বোচ্চ গোলদাতার আসনে রয়েছেন পিয়েরে এমেরিক আবামেয়াং।

Author

ID NO : স্টাফ রিপটার

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top