Deprecated: mysql_connect(): The mysql extension is deprecated and will be removed in the future: use mysqli or PDO instead in /home/dpcnews/public_html/dbconnection.php on line 9
লামায় অনুষ্ঠিত হলো বিজ্ঞান অলিম্পিয়াড়

বান্দরবানের লামা মাতামুহুরী ডিগ্রি কলেজ ভেন্যুতে উৎসবমুখ পরিবেশে শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিজ্ঞান অলিম্পিয়াড়’২০১৭। জাতীয় সংগীতের সাথে জাতীয়, বিজ্ঞান একাডেমী, ফার্ষ্টসিকিউরিটি ব্যাংক, এটিএনবাংলা ও সমকাল পতাকা উত্তোলনের মাধ্যমে অলিম্পিয়াড়ের প্রথমার্ধ উদ্ভোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার খিন ওয়ান নু। কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী অনুষ্টানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট ইনষ্টটিটের অধ্যাপক এটিএম, রফিকুল হক প্রধান অতিথি, আলীকদম সেনা জোনের উপ-অধিনায়ক মেজর তানবীর, ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের ব্যবাস্থাপক মোঃ ফেরদাউস ও জুনিয়ার অফিসার মোশারপ হোসেন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি মিনারুল হক, সমকাল প্রতিনিধি প্রিয়দর্শী বড়–য়া বিশেষ অতিথি ছিলেন।
বাংলাদেশ বিজ্ঞান একাডেমী ও সমকালের উদ্যোগে এবং ফর্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের পৃষ্টপোষকতায় সহযোগিতায় ছিল- এটিএন বাংলা, ভূমি ৯২.৮ এফএম, নিউএজ ও অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ ২৪ডটকম। এদিন সকাল থেকে লামা, আলীকদম ও চকরিয়া উপজেলার ৪ টি কলেজ ও ৯ টি মাধ্যমিক বিদ্যালয়ের ১৫৬ জন ক্ষুদে বিজ্ঞানীদের পদচারনায় মুখরিত হয়ে ওঠে পাহাড়ি কুয়াশার চাদরে ঢাকা মাতামুহুরী ডিগ্রী কলেজ ক্যাম্পাস।
অনুষ্ঠানের দ্বিতীয়ার্ধে কলেজের দ্বিতীয় তলায় বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত উৎসব মুখল পরিবেশে অনুষ্ঠিত হয় বিজ্ঞান পরীক্ষা। পরীক্ষার ফলাফলে মাধ্যমিক পর্যায়ে চকরিয়া আবাসিক মহিলা কলেজে রেশমা বেগম রিয়া, ডুলাহাজারা ডিগি কলেজের মাহমুদুল হাসান ও মিকতাহুল জন্নাত, চকরিয়া আবাসিক মহিলা কলেজের উম্মে সালমা ও সাইমা সুলতানা, ডুলাহাজারা ডিগ্রি কলেজের দিদারুল ইসলাম ও শায়েফ শিবলী, চকরিয়া আবাসিক মহিলা কলেজের শিরমনি। স্কুল পর্যায়ে ১ম থেকে ৭ম স্থান অধিকারকারিরা হলো- চকরিয়া কোরক বিদ্যাপীটের আব্দুুল্লাহ্ আল মাহমুদ তৈয়ব, চকরিয়া গ্রামার স্কুলের মোস্তাফিজুর রহমান শিমন ও শাহরিয়ার রশিদ। লামা সরকারি উচ্চ বিদ্যালয়ের আমিনুল ইসলাম, চকরিয়া কোরক বিদ্যাপীটের মোহাম্মদ মিজবাহ উদ্দিন ও হাসান আব্দুল্লাহ্ আল জারিফ, লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রজ্ঞা খিয়াং।
জুমা নামাজের পর অলিম্পিয়াডের তৃতীয়ার্ধে অনুষ্টিত হয় কলেজ ক্যাম্পাসে ক্ষুদে বিজ্ঞানীদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে বিজ্ঞান অলিম্পিয়াড় উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ ইসমাইল। এতে চবি’র ফরেস্ট ইনস্টিটিউটের অধ্যাপক এটিএম, রফিকুল হক প্রধান বক্তা এবং জেলাপরিষদ সদস্য মোস্তাফা জামাল, ডুলাহাজারা কলেজ অধ্যক্ষ মোঃ ফরিদ উদ্দিন ও সমকাল প্রতিনিধি প্রিয়দর্শী বড়–য়া প্রমুখ বিশেষ অতিথি ছিলেন। অতিথি মেজর জাহিদুর রহমান পিএসসি বিজয়ী ক্ষুদে বিজ্ঞানীদের হাতে সার্টিফিকেট ও পুরস্কার তুলে দেন।

Author

ID NO : মো. মনছুর আলী, লামা প্রতিনিধি

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top