Deprecated: mysql_connect(): The mysql extension is deprecated and will be removed in the future: use mysqli or PDO instead in /home/dpcnews/public_html/dbconnection.php on line 9
বামপন্থী মুক্তিযোদ্ধাদের সম্মান চাই ......... কমরেড মেনন

বাংলাদেশের মুক্তিযুদ্ধে বামপন্থীদের অবদানের স্বীকৃতি প্রদান এবং জাতীয় মুক্তি সংগ্রাম সমন্বয় কমিটির দ্বারা সংগঠিত মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্দা তালিকায় অন্তর্ভূক্তিকরণের মাধ্যমে মুক্তিযুদ্ধের ইতিহাসের পূর্ণতা আনা প্রয়োজন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির উদ্যোগে আয়োজিত এক সেমিনারে বক্তারা এ কথা বলেন।

আজ বিকাল ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট সেমিনার রুমে “স্বাধীন জনগণতান্ত্রিক পূর্ব বাংলা কর্মসূচি থেকে বাংলাদেশ জাতীয় মুক্তি সংগ্রাম সমন্বয় কমিটি” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে আলোচনা করেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য কমরেড হায়দার আকবর খান রনো, জাতীয় পার্টির একাংশের মহাসচিব মোস্তফা জামাল হায়দার, বিশিষ্ট সমাজ কর্মী শামসুল হুদা। সঞ্চালনা করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি।
আলোচনা সভায় কমরেড মেনন বলেন, মুক্তিযুদ্ধে বামপন্থীরা কেবল অংশগ্রহনই করে নাই, সকল প্রতিকূল পরিস্থিতি মোকাবলে করে মুক্তিযুদ্ধকালীন সময়ে বাংলাদেশের অভ্যন্তরে বিস্তীর্ণ অঞ্চল হানাদার বাহিনী মুক্ত রেখেছিল। তিনি বলেন তালিকাভুক্ত হওয়া কিংবা মুক্তিযোদ্ধা ভাতা পাওয়ার জন্য নয়, মুক্তিযুদ্ধের ইতিহাসে বামপন্থী মুক্তিযোদ্ধাদের সম্মান চাই। ইতিহাস তুলে ধরে মেনন আরো বলেন ফ্রিডম ফাইটারস্, জাতীয় মুক্তি সংগ্রাম সম্বয় কমিটি, মুজিব বাহিনী, ছাত্র ইউনিয়ন, ন্যাপ এং সিরাজ সিকদারের শ্রমিক আন্দোলন এই চারটি ধারার মুক্তিযুদ্ধে সক্রীয় অংশগ্রহণ ছিল। তাই মুক্তিযুদ্ধের ইতিহাসে এসব ধারায় কোন একটিকে বাদ দিয়ে ইতিহাস লিখলে তার পূর্ণতা পাবে না।
আগামীদিনে মুক্তিযুদ্ধে বামপন্থীদের ভূমিকা নিয়ে সঠিক ইতিহাস তুলে ধরা এবং নতুন প্রজন্মকে জানানোর জন্য সকলকে উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

Author

ID NO : কামরূল আহসান

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top