বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, হেফাজতের দাবি মেনে পাঠ্যপুস্তক পরিবর্তন করার ফলে তারা  আজ ভাস্কর্য সরানোর দাবি তুলেছে। তাদের এই দাবির কাছে আত্মসমপর্ণের অর্থ হবে মুক্তিযুদ্ধের সকল ভাস্কর্যের অবমাননা। আর এর ফলে দেশে আবার মৌলবাদী সাম্প্রদায়িক শক্তির হবে জয়জয়কার। সেই সাথে শেখ হাসিনার অগ্রযাত্রা হবে চরমভাবে বাধাগ্রস্ত।
আজ শনিবার বেলা ১১টায় রাজধানী ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ যুব মৈত্রীর সপ্তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে এ কথা বলেন তিনি।
যুব সমাজের উদ্দেশ্যে মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, মৌলবাদ সা¤্রাজ্যবাদীদের সাথে যারা আপোস করে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ যুব আন্দোলন গড়ে তোলা যুব মৈত্রীর রাজনৈতিক দায়িত্ব। সামপ্রদায়িকতা ও দূর্নীতির বিরুদ্ধে যুবদের লড়াই চলমান রাখতে হবে।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, যারা জাতীয় শিক্ষানীতিকে মেনে নেয় না, তাদের সাথে আপোস করে পাঠ্যসূচি পরিবর্তন করার ফল ভালো হবে না। তিনি আরো বলেন, জঙ্গিবাদি অপশক্তি প্রগতিশীল লেখক প্রকাশককে কুপিয়ে হত্যা করেছে। তাই শিক্ষামন্ত্রী চাপাতির ভয়ে মৌলবাদীদের সাথে আপোস করতে চাইলেও অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ধারায় বিশ্বাসী যুব সমাজ কখনই তা মেনে নেবে না।
ওয়াকার্স পার্টির পলিটবুরে‌্যা সদস্য নূর আহম্মদ বকুল বলেন, যুবদের সংগ্রামের মধ্যেই দেশের ভবিষ্যৎ নির্ভর করছে। যুবমৈত্রীকে সাহসকিতার মধ্য দিয়ে সকল প্রকার অনিয়ম ও বেকারত্বের বিরুদ্ধে লড়াই অব্যাহত রাখতে হবে।
সংগঠনের সভাপতি মোস্তফা আলমগীর রতনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাব্বাহ আলী খান কলিন্সের সঞ্চালনায় উদ্বোধনী সমাবেশে আরো বক্তব্য রাখেন, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, যুবজোটের যুগ্ন সম্পাদক সাঈদুর রহমান, সর্বভারতীয় গণতান্ত্রিক যুব ফেডারশনের সাধারণ সম্পাদক অভয় মুখার্জী, ভারতীয় বিপ্লবী যুবসংঘের সহ-সভাপতি নভকিরাম, তুরস্কের পিপিভিওয়াই এর সহসভাপতি এলিফ-ইলহামগ্লু, জামার্নির ওয়াইএলআর (এমএল) এর স্টেফান, ইযুথ ফেডারেশন অফ নেপালের উপদেষ্টা টপ বাহাদুর বিসি সহ প্রমুখ।

Author

ID NO : তাপস দাস

Share Button

Comment Following News

E-mail : info@dpcnews24.com / dpcnews24@gmail.com

EDITOR & CEO : KAZI FARID AHMED (Genarel Secratry - DHAKA PRESS CLUB)

Search

Back to Top