রবিবার, মে ৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
Homeখেলাধুলাআইপিএল : জাদেজা ঝড়ে জিতলো চেন্নাই, সুপার ওভারে জয় দিল্লির

আইপিএল : জাদেজা ঝড়ে জিতলো চেন্নাই, সুপার ওভারে জয় দিল্লির

রবীন্দ্র জাদেজার ব্যাটিং ঝড়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্থদশ আসরে চতুর্থ জয়ের স্বাদ পেয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চেন্নাই ৬৯ রানে হারিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। দিনের আরেক ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদকে সুপার ওভারে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। এটিই ছিল এবারের আসরের প্রথম সুপার ওভার ।
গতকাল আসরের ১৯তম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে চেন্নাই। দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিসের হাফ-সেঞ্চুরিতে ১৯ ওভার শেষে ৪ উইকেটে ১৫৪ রান তুলেছিলো চেন্নাই। শেষ ওভারে ব্যাট হাতে ঝড় তুলেন জাদেজা। ব্যাঙ্গালুরুর পেসার হার্সাল প্যাটেলের ওভার থেকে ৩৭ রান নেন জাদেজা। এরমধ্যে ৫টি ছক্কা, ১টি করে নো-বল, চার, ২ রান ছিলো।
২৮ বলে ৪টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৬২ রান করেন জাদেজা। এতে ২০ ওভারে ৪ উইকেটে ১৯১ রানের সংগ্রহ পায় চেন্নাই। ৪১ বলে ৫০ রান করেন ডু-প্লেসিস।
জবাবে চেন্নাইর দুই স্পিনার জাদেজা ও দক্ষিণ আফ্রিকার ইমরান তাহিরের ঘুর্ণিতে ২০ ওভারে ৯ উইকেটে ১২২ রানে তুলে ম্যাচ হারে ব্যাঙ্গালুরু। পঞ্চম ম্যাচে প্রথম হার ব্যাঙ্গালুরুর। সমানসংখ্যক ম্যাচে চতুর্থ জয় চেন্নাইর। ম্যাচ সেরা জাদেজা ৩টি ও তাহির ১টি উইকেট নেন।
দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৫৯ রান করে দিল্লি। ৩৯ বলে ৭টি চার ও ১টি ছক্কায় ৫৩ রান করেন শ। জবাবে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনের ৫১ বলে অপরাজিত ৬৬ রানের পরও দিল্লির সমান রান করে হায়দারাবাদ।
সুপার ওভারে প্রথমে ব্যাট করে ৭ রান তুলে হায়দারাবাদ। ৮ রানের টার্গেট পূরণ করতে শেষ বল পর্যন্ত খেলতে হয় দিল্লিকে। ম্যাচ সেরা হন পৃথ্বী।
পঞ্চম ম্যাচে চতুর্থ জয় দিল্লির। সমানসংখ্যক ম্যাচে চতুর্থ হার হায়দারাবাদের।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: