বুধবার, মে ১৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
বুধবার, মে ১৯, ২০২১
Homeখেলাধুলাএমবাপ্পের জোড়া গোলে পিএসজির জয়

এমবাপ্পের জোড়া গোলে পিএসজির জয়

কিলিয়ান এমবাপ্পের জোড়া গোলে শনিবার মেটজের বিপক্ষে লিগ ওয়ানে ৩-১ গোলের দাপুটে জয় নিশ্চিত করেছে পিএসজি। কিন্তু থাইয়ের ইনজুরির কারনে ৮৭ মিনিটে মাঠত্যাগে বাধ্য হয়েছে এই ফরাসি তরুণ তুর্কি। এই জয়ে লিলিকে দুই পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে ফরাসি লিগ ওয়ানের টেবিলের শীর্ষস্থানে ফিরে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা।
ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে থাইয়ের ইনজুরিতে আক্রান্ত হয়ে বদলী বেঞ্চে চলে যান। আপাত দৃষ্টিতে ইনজুরির মাত্রা গুরুতর বলেই বিভিন্ন সূত্র জানিয়েছে। এ কারনে বুধবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের ম্যাচে এখন এমবাপ্পের খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।
ম্যাচ শেষে পিএসজি কোচ মরিসিও পোচেত্তিনো বলেছেন, ‘আশা করছি ইনজুরির মাত্রা ততটা গুরুতর নয়। কিলিয়ানকে যখন বদলী করা হয় তখন সে মানসিক ভাবে শক্ত ছিল। কিন্তু মাঝে মাঝে একটি ছোট আঘাতও গুরুতর হয়ে উঠতে পারে।’
ম্যাচ শুরুর চার মিনিটের মধ্যে মিডফিল্ডার এ্যান্ডার হেরেরার পাস থেকে এমবাপ্পে মেটজ গোলরক্ষক আলেক্সান্দ্রে ওকিডিজাকে পরাস্ত করলে এগিয়ে যায় পিএসজি। বিরতির পরপরই এ্যাটাকিং মিডফিল্ডার ফারিদ বুলায়ার ক্রস থেকে রাইট-ব্যাক ফাবিয়েন সেনটোনজোর হেডে সমতা ফেরায় স্বাগতিক মেটজ। গত চার লিগ ম্যাচে এটি মেটজের প্রথম গোল। ৫৯ মিনিটে আবারো এমবাপ্পের কল্যানে এগিয়ে যায় পিএসজি। সেনটোনজের একটি ভুল পাসে এমবাপ্পে ডিফ্লেকটেড শটে বক্সের বাইরে থেকে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন। এবারের মৌসুমে ২৯ লিগ ওয়ান ম্যাচে এটি এমবাপ্পের ২৫তম এবং সব মিলিয়ে ৪২ ম্যাচে ৩৭তম । ম্যাচ শেষের এক মিনিট আগে মাউরো ইকার্দির পেনাল্টিতে পিএসজির জয় নিশ্চিত হয়।
এই জয়ে মৌসুমের শেষভাগে এসে দারুন একটি সফল সপ্তাহ শেষ করলো ফরাসি জায়ান্ট পিএসজি। ঘরোযা লিগ, কাপ এবং ইউরোপীয়ান কাপে শিরোপা জয়ের মাধ্যমে ঐতিহাসিক ট্রেবল জয়ের পথে পিএসজি দাপটের সাথেই টিকে রয়েছে। সপ্তাহের মাঝামাঝিতে এ্যাঞ্জার্সকে পরাজিত করে ফরাসি কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে পোচেত্তিনোর দল।
পোচেত্তিনো বলেছেন, ‘আমরা সঠিক পথেই আছি। এখনো প্রতিযোগিতামূলক ফুটবলের একমাস বাকি রয়েছে। এই সময়ের মধ্যে আমরা এখনো কাপ, লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে টিকে রয়েছি। তিনটি শিরোপা জয়ের জন্য আমরা লড়াই চালিয়ে যাচ্ছি। মৌসুমের শেষ পর্যন্ত নিজেদের লক্ষ্য ধরে রাখা ও একইসাথে লক্ষ্যে পৌছানোই এখন আমাদের মূল চ্যালেঞ্জ।’

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: