বুধবার, মে ১৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
বুধবার, মে ১৯, ২০২১
Homeঅর্থনীতিকার্ড থেকে বিকাশে অ্যাড মানিতে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

কার্ড থেকে বিকাশে অ্যাড মানিতে ৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) বিপর্যস্ত পুরো বিশ্ব। কোভিড-১৯ শুরু হওয়ার পর থেকে এই পর্যন্ত বিশ্বে সংক্রমণটিতে আক্রান্ত হয়েছে মোট ১৪ কোটি ৬২ লাখ ২০ হাজার ২৯৯ জন।

এছাড়া এই ভয়াবহ সংক্রমণে আক্রান্ত হয়ে মারা গেছে ৩০ লাখ ৯৮ হাজার ৮৪১ জন। এর মধ্যে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ৯১ লাখ ৭ হাজার ৭৫৬ জন।

শনিবার (২৪ এপ্রিল) ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের চার্ট থেকে জানা গেছে, বিশ্বের দেশগুলোর মধ্যে করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এই পর্যন্ত এই সংক্রমণে আক্রান্ত হয়েছে ৩ কোটি ২৭ লাখ ৩৫ হাজার ৬৯২ জন ও মারা গেছে ৫ লাখ ৮৫ হাজার ৩৩ জন। আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ভারত। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছে এক কোটি ৬৬ লাখ ২ হাজার ৪৫৬ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ৮৯ হাজার ৫৪৯ জন।
এই তালিকায় ভারতের পরই রয়েছে ব্রাজিল। তবে, ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্তের তালিকায় ভারতের থেকে পিছিয়ে থাকলেও মৃত্যুর হিসাবে এগিয়ে ব্রাজিল। দেশটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ১ কোটি ৪২ লাখ ৩৮ হাজার ১১০ জন এবং মারা গেছে ৩ লাখ ৮৬ হাজার ৬২৩ জন।

এদিকে বিশেষজ্ঞরা বলছেন, এখন করোনার দ্বিতীয় ঢেউ পার করছে দক্ষিণ এশিয়া।

গত বছর ফেব্রুয়ারি মাসে বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে মহামারি হিসেবে ঘোষণা করে। ২০২০ সালের প্রথম সাত-আট মাসে বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপক আক্রান্ত ও মৃত্যুর পর ওই বছরের শেষ দিকে কিছুটা কমে এসেছিল করোনা সংক্রমণ। এর মধ্যে বিভিন্ন কোম্পানির করোনা প্রতিরোধী টিকা বাজারে এসে যাওয়ায় গণটিকাদান কর্মসূচিও শুরু করেছে বিশ্বের বিভিন্ন দেশ। গত মার্চ থেকে বিভিন্ন দেশে, বিশেষ করে দক্ষিণ এশিয়ার দেশগুলোতে ফের ব্যাপকভাবে বাড়তে শুরু করেছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: