বুধবার, মে ১৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
বুধবার, মে ১৯, ২০২১
Homeকৃষিকৃষকদের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিল কুমিল্লা উত্তর জেলা যুবলীগ

কৃষকদের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিল কুমিল্লা উত্তর জেলা যুবলীগ

করোনা মহামারির ফলে লকডাউনে শ্রমিক সংকট থাকায় কৃষকদের জমির পাকা ধান কেটে ঘরে তুলে দিল কুমিল্লা উত্তর জেলা যুবলীগ। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ সারওয়ার হোসেন বাবুর নেতৃত্বে দাউদকান্দি, তিতাস, মেঘনা ও হোমনা উপজেলা যুবলীগের নেতা কর্মীরা ধান কেটে ঘরে তুলে দেন। জেলার হোমনা উপজেলার দড়িচর ও বাঘমারা এলাকার কৃষক মোঃ জাকির হোসেনের আড়াই বিঘা জমির ধান কেটে বাড়ীতে পৌছে দিয়েছেন তারা।
ক্ষেতের ধান কাটার উপযোগী হলেও শ্রমিক সংকট ও অর্থাভাবে তা কাটতে পারছিলেন না কৃষকরা। অন্যদিকে এ মৌসুমে যেকোন সময় কালবৈশাখী ঝড়ের আশংকা থাকায় তারা ছিলেন দিশেহারা। ফলে যুবলীগের এ ধরনের কাজে স্বস্তি ফেরে কৃষকদের মাঝে। কৃষক মোঃ জাকির হোসেন বাসসকে বলেন, আমার পাকা ধান জমিতে, বদলি (শ্রমিক) না পাওয়া এবং বদলির রোজ (মজুরি) বাড়ার কারণে ধান বাড়ী তুলতে পারব কিনা এ নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। এমন খবর পেয়ে যুবলীগের নেতাকর্মীরা আমার পাশে এসে দাঁড়িয়েছেন। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ। তাদের এ অবদান সবসময় মনে রাখবো।
এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ সারওয়ার হোসেন বাবু বাসসকে বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সারা দেশে কৃষকের পাশে দাঁড়ানোর জন্য সকল সহযোগী সংগঠনকে আহবান জানিয়েছেন। সেই আহবানে আমরা কুমিল্লা উত্তর জেলা যুবলীগের নেতাকর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি এবং আমরা আমাদের নেতা-কর্মীদের মাধ্যমে বিভিন্ন জায়গা থেকে তথ্য নিচ্ছি। যেখানেই কোনো কৃষক ভাই সমস্যায় পড়বে সেখানেই আমরা যুবলীগের নেতা-কর্মীদের নিয়ে সেই কৃষক ভাইয়ের পাশে দাঁড়াবো। তিনি আরো বলেন, ইতিমধ্যে মেঘনা উপজেলায়ও আমাদের যুবলীগ নেতাকর্মীরা অসহায় কৃষকের ধান কেটে বাড়ী পৌছে দিয়েছে। আমাদের এ কার্যক্রম দাউদকান্দি, তিতাস মেঘনা ও হোমনাসহ উত্তরের সকল উপজেলায় অব্যাহত থাকবে।
ধান কাটায় অংশ নেন দাউদকান্দি উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, হোমনা উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মোঃ মনিরুজ্জামান টিপু, মেঘনা উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গাজী মোঃ দেলোয়ার হোসেন মাষ্টার, যুগ্ম আহবায়ক আমান উল্লাহ আমান, তিতাস উপজেলা যুবলীগের সদস্য ও উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি মোঃ কামাল পারভেজ ও ভিটিকান্দি ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শামীম হোসেনসহ শতাধিক নেতা কর্মী।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: