ক্যালিফোর্নিয়ায় চার্চে গুলিবর্ষণে হতাহত পাঁচ

0
8

লাগুনা উডস(যুক্তরাষ্ট্র), ডিপিসিনিউজ২৪ রিপোর্ট : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেসের কাছের একটি চার্চে গুলিবর্ষনে একজন নিহত এবং চারজন গুরুতর আহত হয়েছে।
আইন প্রয়োগকারী সংস্থার লোকজন রোববার এ খবর জানিয়েছে।
স্থানীয় সময় রোববার বিকেলে এ ঘটনা ঘটে। নিউইয়র্কের বাফেলো শহরের একটি সুপার মার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হওয়ার একদিন পর এ ঘটনা ঘটল।
ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলস শহরের অরেঞ্জ কাউন্টির শেরিফের দপ্তর টুইট বার্তায় জানিয়েছে, রোববার বিকেলে স্থানীয় জেনেভা প্রিসবেটেরিয়ান গির্জায় বন্দুকধারীর গুলিতে একজন প্রাণ হারায়। এ ঘটনায় গুরুতর আহত ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের সকলেই প্রাপ্তবয়স্ক।
অরেঞ্জ কাউন্টির আন্ডারশেরিফ জেফ হ্যালক এক সংবাদ সম্মেলনে বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই গির্জার লোকজন বন্দুকধারীকে আটক করে তার পা বেঁধে ফেলে। তার কাছ দুটি আগ্নেয়াস্ত্রও উদ্ধার করা হয়।
এই ঘটনার কারণ সম্পর্কে প্রাথমিকভাবে কিছু জানাতে পারেনি পুলিশ। তবে তদন্তকারীরা চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানা গেছে।
হ্যালক বলেন, বন্দুকধারী এশিয় বলে মনে করা হচ্ছে। তার বয়স ষাটের মতো এবং সে পুরুষ।
এদিকে গত শনিবার বিকেলে নিউইয়র্কের বাফেলো শহরের টপস ফ্রেন্ডলি সুপার মার্কেটে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৩ জন। এ ঘটনায় ১৩ জন হতাহতের মধ্যে ১১ জনই কৃষ্ণাঙ্গ। অন্য দুজন শ্বেতাঙ্গ।
এর আগে গত মার্চে ক্যালিফোর্নিয়ার সাক্রামেন্টো শহরের একটি গির্জায় এক বাবা গুলি চালিয়ে নিজের অপ্রাপ্তবয়স্ক তিন সন্তানকে হত্যা করে পরে নিজেও আত্মহত্যা করেন। অন্যদিকে এপ্রিলে অঙ্গরাজ্যটির একই শহরের সড়কে বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ৬ জন নিহত ও ৯ জন আহত হয়েছে।

Leave a Reply