শুক্রবার, জুন ২৫, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
শুক্রবার, জুন ২৫, ২০২১
Homeদেশখুলনা বিভাগে করোনাকালীন সরকারি ত্রাণ বিতরণ অব্যাহত

খুলনা বিভাগে করোনাকালীন সরকারি ত্রাণ বিতরণ অব্যাহত

খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, মাগুরা, নড়াইল, সাতক্ষীরা ও যশোর জেলায় করোনায় কর্মহীন মানুষের মাঝে আজ নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের উদ্যোগে হোটেল শ্রমিক,  দিনমজুর, অসহায় দুস্থ পুরুষ ও নারীসহ মোট ৩শত ৫০ জনের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী হিসেবে মাথাপিছু ১০ কেজি চাল, এক কেজি মশুর ডাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, সয়াবিন তেল এক লিটার, এক কেজি চিনি এবং সেমাই এক প্যাকেট বিতরণ করা হয়। চুয়াডাঙ্গার জেলা প্রশাসক মোঃ নজরুল ইসলাম সরকার এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

মাগুরা জেলা প্রশাসনের উদ্যোগে ভিজিএফ এর মাধ্যমে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় ১৬ হাজার পরিবারের মাঝে চাল, ডাল, তেলসহ অন্যান্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

নড়াইল জেলা প্রশাসনের পক্ষ থেকে এক হাজার ৬৫ জন করোনায় কর্মহীন শ্রমিকের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

কুষ্টিয়া জেলা প্রশাসনের উদ্যোগে আজ নগদ সহায়তা কর্মসূচির আওতায় ১২ টি পরিবারের মাঝে ১২ হাজার টাকার  অর্থ সাহায্য প্রদান করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে এ পর্যন্ত ত্রাণ হিসেবে ২৯ হাজার পরিবারের মাঝে ১ কোটি ৪৫ লাখ টাকা বিতরণ করা হয়। এছাড়া ভিজিএফ কর্মসূচির আওতায় এক লাখ ৮৩ হাজার  ২শত ২০ উপকারভোগী পরিবারের মাঝে  ৮ কোটি ২৪ লাখ ৪৯  হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে ৫৫টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

যশোর জেলায় এ পর্যন্ত অসহায় মানুষের মাঝে ত্রাণ হিসেবে ৪২ হাজার ৮ শত ৫ টি পরিবারের মাঝে ২ কোটি ১৪ লাখ ২ হাজার পাঁচশত টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় দুই লাখ ১৭ হাজার  ৫শত ৬০ টি পরিবারের মাঝে নয় কোটি ৭৯ লাখ ২ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া ৩৩৩ কল এর মাধ্যমে এক হাজার চারশত ২০টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

খুলনা বিভাগের অন্যান্য জেলাগুলোতে অনুরূপ খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: