রবিবার, মে ৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
Homeদেশখুলনা বিভাগে কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

খুলনা বিভাগে কর্মহীন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

খুলনা বিভাগের করোনা মহামারি মোকাবিলায় সরকারের ত্রাণ সহায়তা বিতরণ অব্যাহত রয়েছে।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান আজ খুলনার শ্রম অধিদপ্তর চত্বরে ৫ শত শ্রমিকের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেন। মহান মে দিবস ‍উপলক্ষে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার অংশ হিসেবে তিনি এ সময় চাল, ডাল, আলু, তেল, সবজি ও মুরগির মাংস বিতরণ করেন। খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

এর পূর্বে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী খুলনার শহীদ হাদিস পার্কে মহানগর ও জেলা জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় সাড়ে ৬ শত বিভিন্ন পেশার কর্মহীন শ্রমিকদের মাঝে চাল, ডাল ও চিনি বিতরণ করেন।

আজ নড়াইল জেলা প্রশাসনের স্থানীয় তহবিল হতে ৪ শত জন শ্রমিককে খাদ্য ও সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। সহায়তার মধ্যে ছিল প্রত্যেকের জন্য ১৫ কেজি চাল,  ডাল, তেল, আলু, সাবান ও মাস্ক।  মহান মে দিবস উপলক্ষে কর্মহীন শ্রমিকদের মাঝে এ খাদ্য সহায়তা প্রদান করা হয়। এছাড়াও কোভিড-১৯ মোকাবিলায় এ জেলায় জেলা প্রশাসনের স্থানীয় সরকারি তহবিল হতে ১ শত পরিবারের মধ্যে প্যাকেট খাদ্য বিতরণ করা হয়েছে।  ৩৩৩-এ কল করার ফলে ১৭টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।

কোভিড-১৯ মোকাবিলায় মাগুরা জেলায় জেলা প্রশাসনের স্থানীয় সরকারি তহবিল হতে আজ ৫ শত ৫০  পরিবারের মধ্যে ২ লক্ষ ৫০ টাকা বিতরণ করা হয়েছে।  এছাড়া ৩৩৩-এ কল করার ফলে ১৫ পরিবারের প্রত্যেককে ৭ কেজি চাল ও ১ কেজি করে ডাল খাদ্য সহায়তা প্রদান করা হয়।

যশোর জেলায় জেলা প্রশাসনের স্থানীয় সরকারি তহবিল হতে ১ হাজার ৮৮টি পরিবারের মধ্যে ৫ লক্ষ ৫২ টাকা বিতরণ করা হয়েছে।

মহান মে দিবস উপলক্ষে বাগেরহাট জেলা প্রশাসনের স্থানীয় তহবিল হতে ৩১০ জন শ্রমিককে খাদ্য সহায়তা প্রদান করা হয়। খাদ্য সহায়তার মধ্যে ছিল ডাল, তেল, আলু ও পেঁয়াজ।

বিভাগের অন্যান্য জেলায়ও  মানবিক ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: