শুক্রবার, জুন ২৫, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
শুক্রবার, জুন ২৫, ২০২১
Homeখেলাধুলাচেলসিকে হারিয়ে প্রথমবারের মত নারী চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতল বার্সেলোনা

চেলসিকে হারিয়ে প্রথমবারের মত নারী চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতল বার্সেলোনা

অসাধারণ দক্ষতা দেখিয়ে চেলসিকে ৪-০ গোলে হারিয়ে নারী চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছে বার্সেলোনা। স্প্যানিশ কোন ক্লাব হিসেবে এই প্রথম ইউরোপীয় এই নারী ফুটবলের শিরোপা লাভ করল কাতালানীয় ক্লাবটি।
ম্যাচের প্রথম ৩৬ মিনিটের মধ্যেই চার গোলের সবকটি আদায় করেছে লা লিগা চ্যাম্পিয়নরা। মেলানি লিওপোলজের আত্মঘাতি গোল দিয়ে শুরু। এরপর একে একে গোল করে বার্সার সংগ্রহশালাকে সমৃদ্ধ করেন আলেক্সিয়া পুটেলা (পেনাল্টি থেকে), আইটানা বনমাটি ও ক্যারোলাইন গ্রাহাম হ্যানসেন।
২৬ ম্যাচের নারী লা লিগায় শতভাগ সফলতা নিয়ে শিরোপা জয় করেছে বার্সেলোনা। যাদের গোল পার্থক্য ছিল ১২৩। ইউরোপীয় মঞ্চে এই জয়ের পর বার্সা সভাপতি জোয়ান লেপোর্তা টুইট বার্তায় লিখেছেন,‘ চ্যাম্পিয়নদের অভিনন্দন। তোমরা অদম্য। তোমরা অন্যদের দৃষ্টান্ত হয়ে থাকবে। কারণ তোমরা বার্সাকে ক্লাবের চেয়েও বেশী কিছু মনে করেছ। অসাধারণ জয় দিয়ে তোমরা আমাদের এগিয়ে দিয়েছ।’
কোয়াড্রাপলের দিকেই এগিয়ে যাবার ইচ্ছে ছিল চেলসির। তবে মোটা অংকের অর্থ ব্যয়ে গঠিত ইংলিশ দলটি টিকতেই পারেনি বার্সা নারীদের গতির সামনে।
চেলসির কোচ ইমা হায়েস বলেন,‘ আমাদের শুরুর আগেই গেমটি শেষ হয়ে গিয়েছিল। দিনটি ছিল বেশ কঠিন। আমরা এখান থেকে শিক্ষা নিয়েছি। কারণ এটি আমাদের দ্বিতীয় পদক্ষেপ। আমার মনে হয় মাঝেমাঝেই আমরা সাদাসিধে ভাব দেখিয়েছি। আমরা এখনই ইউরোপীয় চ্যাম্পিয়ন্স থেকে ছিটকে যাইনি। বরং আমরা ইউরোপের দ্বিতীয় সেরা ক্লাবের আসন লাভ করেছি। এটিকে সঠিক পথে আরো একধাপ এগিয়ে যাওয়া বলেই মনে করছি।’

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: