তালেবান হঠাৎ গজিয়ে উঠা মানে সারা বিশ্বের জন্য এক অশুভনীয় সংকেত

0
33

আফগানিস্তানে মাথাচারা দিয়ে উঠা হিংস্র জঙ্গিবাদ তালেবান হঠাৎ গজিয়ে উঠা মানে সারা বিশ্বের জন্য এক অশুভনীয় সংকেত” শীর্ষক আলোচনাসভা অনুষ্ঠিত হয়, শনিবার বিকালে সময় ৪ টায় জাতীয় প্রেস ক্লাবে।

উক্ত শীর্ষক আলোচনাসভায় প্রধান সভাপতিত্ব হিসেবে উপস্থিত ছিলেনঃ সাবেক রাষ্ট্রদূত বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী প্রফেসর ড.নিম চন্দ্র ভৌমিক।

সঞ্চালনায় সংগঠনের প্রধান সমন্বয়ক মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী।

জঙ্গি বিরোধী আলোচনা বিষয়ক অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। সাবেক সফল মন্ত্রী জননেতা জনাব শেখ শহিদুল ইসলাম, মহাসচিব জাতীয় পার্টি (জেপি)
প্রফেসর সৈয়দ আনোয়ার হোসেন, সাবেক মহা পরিচালক, বাংলা একাডেমী।

আল্লামা শাইখ খন্দকার গোলাম মাওলানা নকশী বন্দী উপদেষ্টা মণ্ডলির অন্যতম সদস্য বাংলাদেশ আওয়ামী লীগ, জনাব মোস্তাক আহমেদ, সাবেক জাতিসংঘের রাজনৈতিক কর্মকর্তা আফগানিস্তান।
আফগানিস্তান তালেবান বিরোধী জঙ্গি সম্প্রদায় বিষয়ে বক্তব্য রাখেনঃ মাওলানা মহিউদ্দিন খান ফারুকি তাফসিরকারক বাংলাদেশ
টেলিভিশন ও বেতার।

তিনি বলেনঃ বাংলাদেশ একটি স্বাধীন দেশ ১৭ কোটি জনগণের সভ্য দেশ, স্বাধীন রাষ্ট্র সম্মানিত ও সুশৃংখল মানবিক দেশ। এই দেশের রাষ্ট্র নায়ক ও দেশ রত্ন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা তার চেষ্টা আর প্রচেষ্টাতে পেয়েছি আমরা বাঙালী ডিজিটাল বাংলাদেশ
জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

এই দেশে অশুভ প্রেতাত্না তারা সর্বক্ষণ চক্রান্ত আর ষড়যন্ত্রের জ্বাল বুনে যাচ্ছে।
এদের লালন পালন করছে বাংলাদেশে রাজাকার ও ভন্ড লেবাসধারী একদল বিপদগামী আলেম সমাজ এবং দেশ ও জাতির শত্রু ইসলামের দুশমন অশুভ আত্মারা।

তারাই লাফা লাফি করছে আর স্বপ্ন বাস্তবায়ন করতে চাইতেছে আফগানিস্তান বাংলা বানাতে” তারা মরিয়া। সরকারের বিপরীতে পথ চলে তারা, দেশ ও সমাজে তারা নানা রকম কুসংস্কার ছড়িয়ে বেরায় তারা বঙ্গবন্ধু কে হত্যা করেও তারা বসে নেই তাদের বংশভূত পরিবার আত্মীয় স্বজনেরা এখনও চায় শেখ হাসিনার মৃত্যু।

তাকে হত্যার করার জন্য জঙ্গিদের লালন পালন করে যাচ্ছে তাদের সাথে রয়ে কিছু মিরজাফর সরকারি দফতরের কর্মকর্তা আর কিছু আমলা কামালারা। তিনি আরও বলেন। আমাদের এইসব চিন্তা চেতনা আর অসুস্থ মনমানসিকতা থেকে বেইর হয়ে আসতে হবে।

শেখ হাসিনা সরকার যতদিন বেঁচে আছেন কোনও ভাবেই বাংলার জমিনে জঙ্গিবাদ উত্থান হবে না তাদের পতন ঘটবেই একের পর এক আমরা বসে থাকবো না মুক্তিযুদ্ধা,দেশ প্রেমিক ও বুদ্ধিজীবীরা বসে থাকবে না প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলবে জঙ্গি সম্প্রদায় গোষ্ঠীদের বিরুদ্ধে।

বক্তা ফারুকী সাহেব এইসব কথা বলেন।
আলোচনা রাখেনঃ বাংলাদেশ সাবেক যুবলীগ নেতা ক্রীড়া বিষয়ক ও বিশিষ্ট রাজনীতিবিদ গোলাম পারভেজ ধানমণ্ডি ধানা ঢাকা।

তিনি বলেনঃ আমরা মাননীয় প্রধান মন্ত্রী কে অনুসরণ করি তার পরিচালনা আর নানান দিক নির্দেশ গুলি আমরা খুবই পছন্দ করি। শেখ হাসিনা সরকার ক্ষমতায় আছে বলেই দেশ এখনও দাড়িয়ে আছে। বাংলাদেশ জনগণ স্বাধীনভাবে জীবন যাপন করতে পারছে দেশ উন্নত হচ্ছে। বাংলাদেশের সম্মান পরিচিতি সারা বিশ্বে পরিচিত পাচ্ছে এগিয়ে যাচ্ছে দেশ।

ক্ষমতায় যদি বিএনপি জামাত সরকার থাকে তাহলে এই দেশ হয়ে যাবে আফগানিস্তান তালেবান জঙ্গি রাষ্ট্র অন্ধকার বাংলাদেশ।

এই দেশে হেফাজত কউমিওরা চেয়েছে আফগান বাংলাদেশ তাদের মাদ্রাসা গুলোতে ছাত্রদের কি প্রশিক্ষণ দিচ্ছে এইসব বিষয় গুলি সরকারের নজরদারির প্রয়োজন মনে করি আমরা চাই শান্তির সোনার বাংলাদেশ।

হিংস্র জামাতি হেফাজত জঙ্গি সংগঠন গোষ্ঠীরা তারেক জিয়ার নেতৃত্বে হামলা করেছিলো ২১আগস্ট গ্রেনেড ভয়াবহ হামলা শেখ হাসিনা কে হত্যার উদ্দেশ্য যা জাতির কাছে আজ পরিস্কার। শেখ হাসিনা কে একবার নয় ১৯ বার হত্যার চেষ্টা চালিয়েছিলো তবে রাখে আল্লাহ মারে কে।

মাননীয় সরকার কে আরো সোচ্চার হতে হবে চোখ কান সজাগ রাখতে হবে। এই সব হিংস্র জঙ্গিরা দেশের আনাচে কানাচে গ্রাম গঞ্জে তাদের ফর্মা তৈরি করে রেখেছে তারা যে কোনও সময় সুযোগ বুঝেই হামলা চালাবে হত্যার চেষ্টা করবে।

আমরা তা হতে দিবো না আমরা মাঠে আছি জীবন দিবো কারো কাছে টাকায় বিক্রি হবো না আওয়ামী লীগে টাকা দিয়ে পদ হাতিয়ে নিচ্ছে কাউরা হাইব্রিড অতিথি পাখিরা।

এদের ধরেন এরাই বিষ ফোরা এরাই একদিন হয়ে উঠবে তালেবান ভক্ত মুরিদ এরাই হচ্ছে ঘরের শত্রু) বিবিশন। অনুষ্ঠানের আলোচনাসভায় তিনি এইসব কথা বলেন।
অনুষ্ঠানে আরো যারা উপস্থিত ছিলেনঃ জননেতা মুফতি আব্দুল আলিম।

গনবন্ধু রাহাত হোসেন,
ড.আনোয়ার হোসেন ইতিহাস বিষয়ক প্রধান শিক্ষক ঢাকা বিশ্ববিদ্যালয়।
আলহাজ্ব আজম খান, ভারপ্রাপ্ত মহাসচিব, বাংলাদেশ খেলাফত আন্দোলন।
বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ প্রফেসর ড. মাওলানা আবুল কালাম আজাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঢাকা
এড. আব্দুল আজিজ সহ সভাপতি দারুস সালাম থানা আওয়ামী লীগ ঢাকা মহানগর প্রমুখ।

বাংলাদেশ স্বাধীন দেশ বাংলাদেশ শান্তিময় শিল্পায়ন দেশ বাংলাদেশ পীর আউলিয়ার ১৩ কুতুবের দেশ
এই দেশে অশুভ শক্তিদের বিনাশ হবেই। এড.আব্দুল আজিজ।

 

স্টাফ রিপোর্টার | ডিপিসিনিউজটোয়েন্টিফোর.কম ||

Leave a Reply