শুক্রবার, মে ৭, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
Homeদেশনাটোরে আশ্রয়ণ প্রকল্পের শত পরিবারে পুষ্টির প্যাকেট প্রদান

নাটোরে আশ্রয়ণ প্রকল্পের শত পরিবারে পুষ্টির প্যাকেট প্রদান

নাটোর সদর উপজেলার কাদিম সাতুরিয়া আশ্রয়ণ প্রকল্পের শত পরিবারকে পুষ্টির প্যাকেট প্রদান করা হয়েছে। জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে আজ সোমবার বেলা সাড়ে এগারোটায় উপকারভোগী পরিবার প্রধানের হাতে রকমারী খাদ্য সহযোগে পুষ্টির প্যাকেট হস্তান্তর করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।
এ উপলক্ষে আশ্রায়ণ প্রকল্পে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে সংসদ সদস্য শিমুল বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতিসহ যে কোন সংকট মোকাবেলার সক্ষমতা সরকারের রয়েছে। করোনা সংক্রমণ, বন্যা, খরাসহ সব রকমের দূর্যোগ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে বদ্ধপরিকর।
দেশের মানুষের খাদ্য নিরাপত্তা অনেক আগেই অর্জিত হয়েছে, এখন প্রয়োজন নিরাপদ খাদ্য। অর্থাৎ শারিরিক সুস্থ্যতাসহ করোনা সংক্রমণ পরিস্থিতিতে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সবাইকে ভারসাম্যপূর্ণ খাবার গ্রহণের পরামর্শ দেন সংসদ সদস্য।
উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে অনুষ্ঠিত অনুষ্ঠানে নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম সভা প্রধানের দায়িত্ব পালন করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক শামসুল ইসলাম ও দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস ।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুবুর রহমান জানান, চাল পাঁচ কেজি, আলু তিন কেজি, পেঁয়াজ ও লবন এক কেজি করে, মসুরের ডাল ও ছোলা আধাকেজি করে এবং আধা লিটার সয়াবিন তেল সহযোগে পুষ্টিকর খাদ্য প্যাকেট হস্তান্তর করা হলো। জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে শারিরিক সুস্থতা নিশ্চিত করাসহ রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্যে তৃণমূল পর্যায়ে জনসাধারণকে বিশেষ করে অসচেতন মানুষদের পুষ্টিকর খাবার গ্রহণের পরামর্শ দিয়ে যাচ্ছে স্বাস্থ্য বিভাগ।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: