বুধবার, মে ১৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
বুধবার, মে ১৯, ২০২১
Homeবিজ্ঞান ও প্রযুক্তিনাটোর সদর হাসপাতালে অক্সিজেন প্লান্ট নির্মাণ কাজ শুরু

নাটোর সদর হাসপাতালে অক্সিজেন প্লান্ট নির্মাণ কাজ শুরু

জেলার সদর হাসপাতালে এক কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ প্লান্টের নির্মাণ কাজ শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় নির্মাণ কার্যক্রম পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের নেতৃত্বে স্বাস্থ্য ও পুলিশের জেলা কর্মকর্তাবৃন্দ।
এ সময় জেলা প্রশাসক বলেন, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে। হাসপাতালে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে অক্সিজেনের প্রবাহ থাকা প্রয়োজন। এ প্লান্ট নির্মাণ কাজ সম্পন্ন হলে রোগীরা উপকৃত হবেন।
পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, মানুষের সেবা প্রাপ্তি নিশ্চিত করতে দ্রুততম সময়ের মধ্যে নির্মাণ কাজ শেষ করতে হবে।
সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, যথাযথ মান নিশ্চিত করে প্লান্ট নির্মাণ করতে হবে।
নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার রায় বাসস’কে জানান, ন্যাশনাল ইলেক্ট মেডিকেল ইউনিট সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট নির্মাণ কাজ বাস্তবায়ন করছে। আগামী দুই সপ্তাহের মধ্যে সিলিন্ডারের মাধ্যমে কোভিড-১৯ চিকিৎসা সেবা জোনের ৩০টি শয্যায় উচ্চ মাত্রার অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে এবং প্লান্টের নির্মাণ কাজ শেষ হলে দুই মাসের মধ্যে ১৪৮ ধারণ ক্ষমতার অক্সিজেন ও স্যাকার এবং ৩৬ ধারণ ক্ষমতার এয়ার সরবরাহ করা সম্ভব হবে।
কর্মকর্তারা নাটোর সদর হাসপাতালের ২৫০ শয্যার নির্মাণাধীন ভবনের কাজের অগ্রগতিও পরিদর্শন করেন এবং উদ্ভূত পরিস্থিতিতে এ ভবনে কোভিড-১৯ জোন তৈরীর সম্ভাবতা জরিপ করেন।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: