রবিবার, মে ৯, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
Homeদেশমহাখালি করোনা হাসপাতালে এম্বুলেন্স ও লাশবাহী গাড়ি উপহার দিয়েছেন মেয়র আতিক

মহাখালি করোনা হাসপাতালে এম্বুলেন্স ও লাশবাহী গাড়ি উপহার দিয়েছেন মেয়র আতিক

রাজধানীর মহাখালির ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালে দুটি এম্বুলেন্স ও একটি লাশবাহী গাড়ি উপহার দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এম্বুলেন্স দুটিতে আইসিইউ সমমানের সুবিধা রয়েছে। লাশবাহী ফ্রিজার ভ্যানটিও অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন। আজ হাসপাতাল প্রাঙ্গণে এই অ্যাম্বুলেন্স এবং লাশবাহী গাড়ি হস্তান্তর করা হয়।
গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে মেয়র বলেন, ‘ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল চালুর পর এতে কি কি প্রয়োজন তা খতিয়ে দেখা হয়েছে। তখন এম্বুলেন্সের বিষয়টি সামনে এসেছে। এখানে যারা আসেন তাদের অনেকেই খেটে খাওয়া মানুষ। তাদের তেমন আর্থিক সক্ষমতা নাই। সেসব মানুষের জন্য আমরা এই দুটি অ্যাম্বুলেন্স দিয়েছি। এগুলো বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।
তিনি বলেন, এম্বুলেন্স দুটিতে আইসিইউর সমমানের সুবিধা রয়েছে। লাশবাহী ফ্রিজার ভ্যানটিও অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন। এম্বুলেন্সগুলো চালাতে তেল, চালকসহ রক্ষণাবেক্ষণে যা কিছু লাগে তা সিটি কর্পোরেশন বহন করবে। এম্বুলেন্স দুটি চলবে শুধু ঢাকা সিটি কর্পোরেশন এলাকার মধ্যে।
আতিকুল ইসলাম বলেন, ‘এ হাসপাতালের স্থাপনাটিতে মার্কেট করার পরিকল্পনা ছিল। কিন্তু ডিএনসিসির কোনো হাসপাতাল ছিল না। তাই করোনার এই সময়ে এখানে হাসপাতাল তৈরির কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই। পরে তার নির্দেশনা অনুযায়ী এখানে হাসপাতালের কার্যক্রম শুরু করি। এখানে যাদের দোকান বরাদ্দ দেয়া হয়েছিল, তাদের বরদ্দ বাতিল করা হয়েছে। তাদের টাকা ফেরত দেয়া হচ্ছে।
অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলম বলেন, করোনা পরবর্তী সময়ে হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে। তখন এখানে বিভিন্ন বিভাগ খুলে পর্যাপ্ত জনবলসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে। এই হাসপাতাল ছাড়াও ঢাকায় অনেকগুলো করোনা ইউনিট এবং হাসপাতাল তৈরি করা হয়েছে।
ডিএনসিসি করোনা হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নাসির উদ্দিন বলেন, স্বাস্থ্য অধিদপ্তরসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় মাত্র ২০ দিনের মাথায় এই হাসপাতাল তৈরি করা হয়েছে। এখন পর্যায়ক্রমে হাসপাতালে সক্ষমতা বাড়ানো হচ্ছে। দেশের বিভিন্ন স্থান থেকে রোগীরা চিকিৎসা নিতে আসছেন। অনুষ্ঠানে ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা সেলিম রেজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা বক্তব্য রাখেন।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: