শুক্রবার, মে ৭, ২০২১
spot_imgspot_imgspot_imgspot_img
Homeক্রাইমমেঘনা নদীর অভায়শ্রমে মৎস্য শিকারের দায়ে ১২ জেলের জরিমানা

মেঘনা নদীর অভায়শ্রমে মৎস্য শিকারের দায়ে ১২ জেলের জরিমানা

জেলার উপজেলা সদরের মেঘনা নদীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অভায়শ্রমে মৎস্য শিকারের দায়ে ১২ জেলেকে ৩৬ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার সন্ধ্যা সাড়ে ৭ টায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মিজানুর রহমানের আদালত এ দন্ডাদেশ দেন। এর আগে মেঘনা নদীর ইলিশার ভোলার চর এলাকা থেকে মৎস্য বিভাগের অভিযানে ১৪ জেলেকে আটক করা হয়। এর মধ্যে ২ জনের বয়স কম হওয়াতে দন্ড মওকুফ করে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।
অভিযানে ৬ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ১৫ কেজি বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়। দন্ডপ্রাপ্ত জেলেদের মধ্যে ৮ জন বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার এবং অন্যরা ইলিশা এলাকার বাসিন্দা।
সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জামাল হোসেন বাসস’কে জানান, রোববার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মৎস্য বিভাগের উদ্যোগে মেঘনার অভায়শ্রমে আইন বাস্তবায়নে অভিযান পরিচালনা করা হয়। এসময় ইলিশার ভোলার চর এলাকা থেকে ১৪ জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জনপ্রতি ৩ হাজার টাকা করে ১২ জেলেকে মোট ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দ জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট ও মাছ অসহায়দের মাঝে বিলিয়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকার অভায়শ্রমে মার্চ ও এপ্রিল এ ২ মাস ইলিশসহ সব ধরনের মৎস্য শিকারে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

অন্যান্য সংবাদ
- Advertisment -spot_img
bn Bengali
X
%d bloggers like this: