রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে

0
20

প্রেস রিলিজ

নেত্রকোনো, ৩১ জুলাই

শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, করোনা ভাইরাস বিস্তাররোধে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয়/ রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণকে  নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। পাশাপাশি পরিবার, প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির এবং মিডিয়াকে করোনা বিস্তাররোধ সচেতনতা বৃদ্ধিতে এগিয়ে আসতে হবে। তিনি জেলা সিভিল সার্জন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এবং মেডিকেল কলেজের প্রিন্সিপালের সমন্বয়ের মাধ্যমে স্বাস্থ্যসেবা কার্যক্রমকে ত্বরান্বিত করাসহ নিয়মিত স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ রাখার পরামর্শ প্রদান করেন।

শিল্পসচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সংশ্লিষ্টদের সাথে নেত্রকোনা জেলা সার্কিট হাউস থেকে ভার্চুয়াল এর যুক্ত হয়ে আজ এসব কথা বলেন। নেত্রকোনা জেলা প্রশাসকের আয়োজনে সার্কিট হাউস থেকে সংশ্লিষ্টদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি এবং অসীম কুমার উকিল এমপি। অন্যদের মধ্যে ভার্চুয়ালি যুক্ত হন নেত্রকোনা জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা পরিষদের চেয়ারম্যান, নেত্রকোনা জেলার সকল পৌরসভার মেয়রগণ, জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং উপজেলা নির্বাহি অফিসার বৃন্দ। এছাড়াও  ভার্চুয়ালি, যুক্ত ছিলেন নেত্রকোনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, রেড ক্রিসেন্টসহ অন্যান্য সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং নেত্রকোনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ।

শিল্প সচিব আরো বলেন, হাসপাতালের কার্যক্রমকে সিসি টিভির মাধ্যমে মনিটরিং এর আওতায় আনতে হবে। তিনি হাসপাতালের উন্নয়ন কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে শেষ করতে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপনের প্রক্রিয়া শেষ করে  দ্রুত  চালু করতে নির্দেশনা প্রদান করেন। ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প কারখানা খুলে দেওয়ার ঘোষণায় নেত্রকোনা জেলা হতে ঢাকামুখী বিপুলসংখ্যক শিল্প শ্রমিকদের গমণের বিষয়টি তিনি করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে উপস্থাপন করেন এবং মাননীয় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জানান, করোনার কারণে ক্ষতিগ্রস্ত ও অসহায়দের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রম চলমান রয়েছে ও টিকা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

পরে শিল্পসচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা সদর জেনারেল হাসপাতালের সম্প্রসারিত উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন এবং দ্রুত সময়ের মধ্যে নির্মাণকাজসহ অন্য কাজ শেষ করার নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ, শিল্পসচিব জাকিয়া সুলতানা  নেত্রকোনা জেলার করোনা প্রতিরোধে সমন্বয়কারি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মোঃ জাহাঙ্গীর আলম : সিনিয়র তথ্য অফিসার ( শিল্প মন্ত্রণালয় ) ||

Leave a Reply