সম্পূর্ন সুদমুক্ত! ৫০%-৫০% যৌথ বিনিয়োগে গড়ে তুলুন আপনার স্বপ্নের আবাসন!

0
334

Sappa Bangladesh Society সারা দেশে একঝাক মেধাবী, অভিজ্ঞ ও তারুন্যের সংমিশ্রনে একযোগে কাজ করে যাচ্ছে।
আপনি যদি আমাদেরকে নিয়ে ন্যূনতম চিন্তা করে থাকেন, তবে নীচের লিখাটুকু দীর্ঘ হলেও মনোযোগ দিয়ে পড়ার বিনীত আনুরোধ থাকলো। দেখবেন আপনি আপনার মনের সাথে সমন্বয় করে অনেক উত্তর পেয়ে যাবেন।

Sappa Bangladesh Society (SBS), বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত RJSC এর মাধ্যমে নিবন্ধিত একটি Non Gov’t Organization (NGO), যা কিনা প্রধানমন্ত্রীর দপ্তরের সরাসরি তত্তাবধানে, NGO Bourue কর্তৃক নিয়ন্ত্রিত। এর প্রধান কার্যালয় ঢাকাসহ দেশের প্রায় প্রতিটি বিভাগে এর লিয়াজো অফিস বিদ্যমান।

Sappa Bangladesh Society (SBS) কি নিয়ে কাজ করে?

আর্থ-সামাজিক উন্নয়ন, খাদ্য-ঘাটতিপূরণ, নির্দিষ্ট সময়ে বিভিন্ন উন্নয়ন মডেলের মাধ্যমে অবকাঠামো পরিবর্ধন, পরিমার্জন এবং উপর্যপুরি গবেষনার মাধ্যমে দেশের দারিদ্র দূরিকরণসহ আত্মনির্ভরশীল সমাজ ও জাতি গঠন। বাংলাদেশ সরকারের রূপকল্প ২০২১-২০৪১ বহুমুখী উন্নয়নমুলক কর্মসুচীগুলি, Sappa Bangladesh Society (SBS) -এর মাধ্যমে বাস্তবায়নের ব্যবস্থা করা।

বর্তমানে Sappa Bangladesh Society (SBS) ১০ (দশ) একর জমিতে ধানবীজ উৎপাদন ও বিপণনের মাধ্যমে কৃষকদের মাঝে পৌছে দেয়ার ব্যবস্থা করছে। এরই ধারাবাহিকতায় Sappa Bangladesh Society (SBS) হাঁস-মুরগী উৎপাদনের জন্য বিশাল খামার সৃষ্টির মাধ্যমে ডিম ও মাংস উৎপাদন, বিপণন ও কর্মসংস্থানের ব্যবস্থা করছে। Sappa Bangladesh Society (SBS) ৫ (পাঁচ) একর জায়গায় মৎস রেনু উৎপাদন ও বিপণনের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করছে। একইভাবে Sappa Bangladesh Society (SBS) ৩ (তিন) একর জমিতে ডেইরী ফার্মের মাধ্যমে দুধ উৎপাদন, গরু মোটা-তাজাকরণ করে আসছে, যা বিশাল জনগোষ্ঠির কর্মসংস্থান ও পুষ্টির চাহিদা মিটাচ্ছে। এছাড়াও Sappa Bangladesh Society (SBS) ৬০ (ষাট) একর পাহাড়ি জমিতে Plantation / Agro-based খামার গঠন করে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জনগণকে সাবলম্বি করছে।

বর্তমানে আমরা কাজ করছি আবাসন প্রকল্প নিয়ে। আপনার জমি আমরা করছি বাড়ি, আপনার পছন্দনীয় ডিজাইন এবং পছন্দের সামগ্রী দিয়ে। আপনার বিনিয়োগ ৫০% আর আমরা করছি ৫০% বিনিয়োগ।

• ধরুন আপনার একখন্ড জমি আছে (কমপক্ষে ৪.৫ শতাংশ) জেলা/উপজেলা/পৌর-এলাকার যেকোন প্রাইম লোকেশনে। যেখানে একটি বিল্ডিং করলে আপনি ভাড়া দিতে পারবেন।
• একটা বিল্ডিং করতে গেলে কি কি কাজ করতে হয়?
১) Soil Test
2) একটি চমৎকার প্লান এবং ডিজাইন
৩) Approval form Authorized Department – (যাকে আমরা প্লান পাশ বলি।
৪) Cost Estimation (সম্ভাব্য ব্যয় নিরুপন)
• খুব সহজ হিসাব – আমরা আপনার প্লান+ডিজাইন থেকে Estimated Cost Analyze করবো (+_১০%)।
• আমাদের শর্ত একটাই, আপনাকে প্রস্তাবিত অর্থের নুন্যতম ৫০% এককালীন বিনিয়োগ করতে হবে।
• বাকী টাকা বিনিয়োগ করে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে আমরা আপনাকে আপনার বিল্ডিং/বাড়ী বুঝিয়ে দিব।
• ধরা যাক আপনার বাড়িটিতে ৪টি Unit / Apartment / Flat হল, এর একটিতে আপনি থাকবেন আর বাকি ৩ Unit থেকে আপনি আগামী ১০ বছরে (১২০ মাসে) আমাদের চুক্তিকৃত অর্থ পরিশোধ করবেন।
• এই ১০ বছরের জন্য পুরো প্রকল্পটি Sappa Bangladesh Society (SBS) –এর কাছে মর্টগেজ থাকবে এবং পুরো প্রকল্পটি ১০ বছরের জন্য বীমাকৃত (General Insurance) থাকবে। পাশাপাশি প্রকল্পের মালিকের পরিবারের নিরাপত্তার জন্য তার জীবন বীমা (Life Insurance) করা থাকবে, যার প্রিমিয়াম প্রকল্পের মালিককে বহন করতে হবে।
• কি সহজ না ব্যাপারটা? আশা করি আমি আপনাকে বোঝাতে সক্ষম হয়েছি।
আমরা আসছি আপনার জেলা / উপজেলা / পৌরসভায়, আপনি তৈরিতো?

আরো জানার আগ্রহ থাকলে কল করুন আমাদের হট-লাইনে +8801620005148 অথবা e-mail করুন rakibsappabd@gmail.com;
www.sappabd.org

বাড়ি নির্মাণে তিনটি বিষয় বিবেচনায় রাখুনঃ
১. আপনার বাড়িটির ডিজাইন ও ভিউ, আকর্ষণীয় ও দৃষ্টি নন্দন হচ্ছে কিনা?
২. আপনার বাড়িতে যে মালামাল ব্যবহৃত হবে, তা সঠিক মান বা আপনার মনের মত হবে কিনা?
৩. আপনি যাদের মাধ্যমে নির্মাণ কাজ করাতে চাচ্ছেন, মালামাল তথা তাদের কথা ও কাজে মিল আছে কিনা?

আমাদের বক্তব্যঃ
১. আমরা প্রথমে আপনার জায়গার উপর ভিত্তি করে আপনার প্রয়োজনীয়তার উপর আমাদের বিজ্ঞ ARCHITECT আপনার থেকে তথ্য নেবে। তার উপর ভিত্তি করে তিনি FLOOR PLAN তৈরি করে আপনার কাছে পাঠাবে। এভাবে আপনার পছন্দ না হওয়া পর্যন্ত আমাদের ARCHITECT তা পরিবর্তন করবে।যেদিন FLOOR PLAN টি আপনার পছন্দ হবে এবং আপনি স্বাক্ষর করে দিবেন, তারপর আমরা 3D VIEW (স্থাপনাটি দেখতে কেমন লাগবে) কাজে হাত দিবো।এটিও আপনার পছন্দ না হওয়া পর্যন্ত আমরা পরিবর্তন করবো। যেদিন আপনি 3D VIEW পছন্দ করে আপনি সাক্ষর করে দিবেন, তারপর আমরা WORKING DRAWING এ (ARCHITECHTURAL, STRUCTURAL, ELECTRICAL, SANITARY AND PLUMBING) হাত দিব।
WORKING DRAWING হয়ে যাওয়ার পর আপনি পুরো DRAWING যে কোন PROFESSIONAL ENGINEER এর মাধ্যমে চেক করে নিতে পারবেন। অর্থাৎ ডিজাইন সংক্রান্ত পুরো বিষয়টি আপনার চাওয়ার উপর ভিত্তি করে হচ্ছে।

২. রড, সিমেন্ট, টাইলস থেকে শুরু করে ছিটকিনিটা সহ পুরো স্থাপনায় কি BRAND এর কি মালামাল ব্যবহার হবে আমরা তা উল্লেখ পূর্বক আপনাকে একটা OFFER LETTER পাঠাবো।
OFFER LETTER এ পুরো BUDGET (কত টাকা খরচ হবে), PAYMENT PROCEDURE (টাকা পরিশোধের নিয়ম) ও QUALITY CONTROL (মান নিয়ন্ত্রন) এর বিশদ বিবরণ উল্লেখ থাকবে।
আপনি পুরো OFFER LETTER পড়ে এটা পরিবর্তন বা পরিবর্ধন করার সুযোগ থাকবে। বিশেষ করে মালামাল পছন্দের ব্যাপারে আপনার স্বাধীনতা থাকবে শতভাগ। সুতরাং এখানেও পুরো বিষয়টি আপনার চাওয়ার উপর ভিত্তি করে হচ্ছে।

৩. আপনার স্থাপনায় ব্যাবহৃত মালামাল সঠিক হবে কিনা, তা জানার জন্য আমরা আপনাকে আমাদের প্রকল্পের ঠিকানা, ইঞ্জিনিয়ার এর নাম্বার ও জমির মালিকের নাম্বার দিয়ে দেব। আপনি আমাদের অবর্তমানে আমাদের প্রকল্প পরিদর্শন করে মালামালের গুণগত মান যাচাই করবেন। গুণগত মান ভালো হলে, সেখান থেকেই আমাদের জমির মালিককে ফোন দিয়ে সরবরাহকৃত মালামালের গুণগত মান এবং আমাদের কথা ও কাজে মিল আছে কিনা যাচাই করবেন। উনি যদি আমাদের ব্যাপারে ভালো কিছু বলে, তাহলে আপনিও আমাদেরকে নিয়ে চিন্তা করতে পারেন। আর উনি যদি খারাপ কিছু বলে তবে আমাদের সাথে আপনার যোগাযোগ করা ঠিক হবে বলে মনে হয়না।

এছাড়া ডিজাইন, ড্রয়িং, অনুমোদন, পাইলিং, বাড়ি সংস্কার ও নির্মাণ সম্পর্কিত যাবতীয় পরামর্শ পাবেন আমাদের কাছে।
আর দেরী কেন? আপনার বাড়ি নির্মাণের পুরো দায়িত্ব আমাদের দিন, গুণগত মান ঠিক রেখে সঠিক সময়ে আপনার বাড়ি বুঝে নিন। আপনার প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন।
www.sappabd.org
Hotline: 01620005148
এস এম রাকিবুল হাসান
চেয়ারম্যানঃ সাপপা বাংলাদেশ সোসাইটি

Leave a Reply