৭ মাস পর করোনায় মৃত্যু সংখ্যা সর্বনিম্ন

0
15

দেশে ৭ মাস পর আজ করোনা ভাইরাসে সর্বনিম্ন ৭ জন মারা গেছেন। এর আগে গত ১১ মার্চ ৬ জন মারা গিয়েছিল। এছাড়া আজ শনাক্তের হারও কমেছে দশমিক ২ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ২ দশমিক ৯৭ শতাংশ, যা আজ কমে হয়েছে ২ দশমিক ৭৭ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, আজ ২৩ হাজার ৩০২ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ৬৪৫ জন। গতকাল ২২ হাজার ৩২১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬৬৩ জন। দেশে এ পর্যন্ত ৯৯ লাখ ১৪ হাজার ৯১৬ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ৭৫ শতাংশ।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৩ হাজার ১৩১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩৬৭ জন। শনাক্তের হার ২ দশমিক ৭৯ শতাংশ এবং গতকাল এ হার ছিল ২ দশমিক ৫৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১ জন। গতকাল ৪ জন মারা গিয়েছিল।
সারা দেশে গত ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। গতকালের চেয়ে আজ ৫ জন কম মারা গেছেন। গতকাল ১২ জন মারা যায়। আজ মৃতদের মধ্যে পুরুষ ৩ জন ও নারী ৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬৫৪ জনে।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৩ জন করে এবং রংপুর বিভাগে ১ জন মারা গেছে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৮১৪ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৫১ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ২২ হাজার ৫৯১ জন।

Leave a Reply