একটি বাড়ি, একটি খামার প্রকল্প (সম্পূর্ন সুদমুক্ত)

0
604

রুপকল্প 2021 — 2041 বাস্তবায়নের জন্য DIGITAL BANGLADESH গড়ার লক্ষে মাননীয় প্রধান মন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ব্যাক্তিগত উদ্দ্যোগে, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের “একটি বাড়ি, একটি খামার”, প্রকল্প মানুষের দৌড় গোড়ায় পৌঁছে দিতে, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের উৎসাহে এবং সহযোগিতায় বেসরকারি ভাবে Sappa Bangladesh Society (SBS) পল্লী আবাসন প্রকল্পটি হাতে নিয়েছে ।

প্রকল্পটিতে রয়েছে ২০ শতাংশ জায়গার মধ্যে ৫ শতাংশে দ্বিতল ফাউন্ডেশন বিশিষ্ট ৯১০ স্কয়ার ফিটের অত্যাধুনিক একতলা একটি কমপ্লিট বাড়ি।

৭ শতাংশে একটি মিনি পুকুর এবং ৪ শতাংশে একটি বাগান!

বাড়িতে থাকবে কম্পিউটার নেটওয়ার্কিংসহ পরিবেশ-বান্ধব সৌর চুল্লি, যা মুহূর্তের মধ্যে সারা বিশ্বে যোগাযোগসহ বিদ্যুত ঘাটতি, জ্বালানি,তেল, গ্যাস সাশ্রয়, জলবায়ু পরিবর্তন ও পরিবেশ দূষণ রোধে সহায়ক।

পুকুরে থাকবে মাছ, মাচাতে থাকবে হাঁস-মুরগি। তার পাশে একটি গোয়ালে থাকবে একটি গাভী, যা পরিবারের সদস্যদের প্রোটিন ও আমিষের অভাব দূর করবে ।

বাগানের চতুর্পাশে থাকবে ফলদি ও ঔষধি গাছ এবং মাঝমাঠে থাকবে সবজি বাগান।

অর্থাৎ “একটি বাড়ি, একটি খামার”- পল্লী আবাসন প্রকল্পে একটি পরিবারের সকল প্রকার দৈনন্দিন চাহিদা মিটিয়ে সোনার বাংলাকে DIGITAL বাংলায় পরিনত করে, রুপকল্প ২০২১ এর মধ্যে দেশকে মাধ্যম আয়ের এবং রুপকল্প ২০৪১ এ উন্নত দেশে পরিণত করার সংকল্প ব্যক্ত করে Sappa Bangladesh Society (SBS) পল্লী আবাসন প্রকল্পকে সার্থক ভাবে গড়ে তুলি ।
এই পুরো প্রকল্পটি Sappa Bangladesh Society (SBS) –এর কাছে মর্টগেজ থাকবে এবং পুরো প্রকল্পটি ১০ বছরের জন্য বীমাকৃত (General Insurance) থাকবে। পাশাপাশি প্রকল্পের মালিকের পরিবারের নিরাপত্তার জন্য তার জীবন বীমা (Life Insurance) করা থাকবে, যার প্রিমিয়াম প্রকল্পের মালিককে বহন করতে হবে।

আমরা আসছি আপনার জেলা / উপজেলা / পৌরসভায়, আপনি তৈরিতো?
আরো জানার আগ্রহ থাকলে কল করুন আমাদের হট-লাইনে +8801620005148 অথবা e-mail করুন rakibsappabd@gmail.com web: www.sappabd.org

লেখকঃ এস এম রাকিবুল হাসান
চেয়ারম্যানঃ সাপপা বাংলাদেশ সোসাইটি

Leave a Reply