10 Apr 2021
dpcnews24 logo

1152 Views

ছাব্বিশ হাজার ১৯৩টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের গেজেট

ছাব্বিশ হাজার ১৯৩টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের গেজেট দ্রুত প্রকাশের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। জন্য জাতীয়করণ সংক্রান্ত গেজেটভুক্তির কাজে গতিশীলতা আনারও সুপারিশ করা হয়। একইসঙ্গে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনার সুপারিশ করে কমিটি। এছাড়া প্রশিক্ষণার্থী না থাকায় বন্ধ পিটিআই কার্যক্রম দ্রুত চালু করাসহ বেসরকারি পিটিআইতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ গ্রহণ সুবিধা সহজ করার জন্য সুপারিশ করা হয়।

সংসদ ভবনে আজ অনুষ্ঠিত প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। প্রাথমিক গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, বেগম শিরীন আখতার, বেগম ফেরদৌসী ইসলাম, কাজী মনিরুল ইসলাম বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মন্ত্রণালয় অধঃস্তন দপ্তরসমূহের চলমান প্রকল্পগুলো বাস্তবায়নে গতিশীলতা আনার সুপারিশ করা হয়। দুর্যোগকালীন রোহিঙ্গা ক্রাইসিস শরণার্থী শিবিরের প্রাথমিক শিক্ষা সম্পর্কিত বিষয়ে আলোচনা শেষে সারাদেশে প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক গণশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, শিশু কল্যাণ ট্রাস্টের পরিচালক, জাতীয় শিক্ষাক্রম পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

About Us

newspaper logo

EDITOR / CEO :
KAZI FARID AHMED

Contact Us

Email : dpcnews24@gmail.com

Phone : 019

web : dpcnews24.com

Address : Dhaka, Mhotijeel-1100

Follow us at: